Lava বাজারে আনতে চলেছে 7,000 টাকার কম দামে দুর্দান্ত ফিচার সহ বাজেট ফোন

Lava বাজারে আনতে চলেছে 7,000 টাকার কম দামে দুর্দান্ত ফিচার সহ বাজেট ফোন
HIGHLIGHTS

Amazon India-তে লাইভ করা হয়েছে যেখানে Lava X3-এর ছবির সাথে এর স্পেসিফিকেশনও ফাঁস করেছে

LAVA X3 স্মার্টফোনের লঞ্চের তারিখ প্রকাশ করা হয়নি

LAVA X3 ফোনের দাম 8000 টাকার বাজেটে হতে পারে

Lava সম্প্রতি ভারতীয় বাজারে Lava Blaze 5G ফোন লঞ্চ করেছিল। এই ফোন India’s most affordable 5G smartphone অর্থাৎ ভারতের সবচেয়ে সস্তা 5G ফোন হিসাবে জানা যায়। এই 5G Phone এর পরে কোম্পানি আবার আরেকটি সস্তা দামের মোবাইল ভারতীয় বাজারে আনতে চলেছে, যা হবে Lava X3। এই সস্তা স্মার্টফোন Amazon India-তে ফটো এবং স্পেসিফিকেশনের সাথে লিস্ট করা হয়েছে।

Lava X3 স্মার্টফোন খুব শীঘ্রই ভারতে লঞ্চ হতে চলেছে। এই মোবাইল ফোনের মাইক্রোসাইটটি Amazon India-তে লাইভ করা হয়েছে যেখানে Lava X3-এর ছবির সাথে এর স্পেসিফিকেশনও ফাঁস করেছে। পাশাপাশি, এখানে ফোন প্রোডাক্ট পেজে 'Coming Soon' লেখা রয়েছে। বর্তমানে এই স্মার্টফোনের লঞ্চের তারিখ প্রকাশ করা হয়নি, তবে এটি অবশ্যই পরিষ্কার হয়ে গেছে যে Lava X3 শুধুমাত্র Amazon-এ বিক্রি করা হবে।

Lava X3 স্পেসিফিকেশন

Amazon India-র ওয়েবসাইটে Lava X3-এর স্পেসিফিকেশনও ফাঁস হয়েছে। মাইক্রোসাইট থেকে জানা গিয়েছে যে এই স্মার্টফোনটি 6.5-ইঞ্চি HD+ ডিসপ্লেতে লঞ্চ করা হবে। ফোনের স্ক্রিন হবে 'U' আকৃতির ওয়াটারড্রপ নচ স্টাইলের, যা IPS প্যানেলে তৈরি করা হবে। যেখানে ডিসপ্লের তিন দিকে বেজেল লেইস দেখানো হয়েছে, নিচে চওড়া চিন পার্ট দেওয়া হয়েছে।

Lava x3

Lava X3 স্মার্টফোনটি Android 12 Go ভার্সনে লঞ্চ হবে। মিডিয়াটেক হেলিও চিপসেট এই মোবাইলে দেওয়া হবে অক্টা-কোর প্রসেসর সহ 2 গিগাহার্টজ ক্লক স্পিড। তবে এটি কোন SoC হবে, তা এখনও স্পষ্ট নয়। অন্যদিকে, Amazon-এ লাভা X3-তে 3GB RAM দেওয়া হয়েছে, যার সঙ্গে 32GB স্টোরেজ দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য, এই সস্তা লাভা মোবাইলটি ডুয়াল রিয়ার ক্যামেরা সাপোর্ট করবে, যা রিয়ার প্যানেলের উপরের ডানদিকে দেওয়া হয়েছে। এই ব্যাক ক্যামেরা সেটআপে ফ্ল্যাশলাইট সহ একটি 8-মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর দেওয়া হয়েছে, যার সাথে AI লেন্স রয়েছে। এছাড়া, LAVA X3 সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য 5 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সাপোর্ট করে।

পিছনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি LAVA X3 এর পিছনের প্যানেলে দেওয়া হয়েছে। লাভা X3 একটি 4G ফোন হবে, যা ডুয়াল সিম সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। এই ফোনের ব্যাটারি সম্পর্কে এখনও জানা যায়নি। Amazon-এ সমস্ত তথ্য পাওয়ার পরে, আশা করা হচ্ছে যে Lava X3 আগামী দিনে ভারতে লঞ্চ হবে। এই ফোনের দাম 8000 টাকার বাজেটে হতে পারে।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo