বিশ্বের প্রথম রক্তচাপ ও হার্ট রেট সেন্সর যুক্ত মোবাইল ফোন নিয়ে হাজির Lava,দাম 1,599 টাকা

Updated on 23-Aug-2020
HIGHLIGHTS

Lava Pulse বিশ্বের প্রথম ফোন যা হার্ট রেট সেন্সর এবং রক্তচাপ সেন্সর সহ বাজারে আসে

হার্ট রেট এবং বিপি পরীক্ষা করতে আপনাকে কয়েক সেকেন্ডের জন্য ফোনের ‘pulse scanner’ এ আপনার আঙুলটি রাখতে হবে

Lava পালস ফোনের সেন্সরের যথার্থতা একটি ইলেকট্রিক হার্ট রেট সেন্সর এবং একটি ডিজিটাল রক্তচাপ মনিটরের সাথে তুলনীয়

Lava pulse: দেশে করোনার সংখা বাড়ার সাথে সাথে এমন কিছু গ্যাজেটের চাহিদা বেড়েছে যা শরীরে রক্তচাপ, হার্টের হার এবং অক্সিজেন সম্পর্কে তথ্য দিতে সক্ষম হয়। এখন পর্যন্ত এই সমস্তগুলির জন্য় লোকেরা স্মার্টওয়াচ এবং স্মার্টব্যান্ড ব্য়বহার করতেন, তবে এখন এই তথ্য়গুলি আপনার ফিচার ফোনও দিতে পারবে। দেশীয় মোবাইল সংস্থা লাভা (Lava) বিশ্বের প্রথম এমন একটি ফিচার ফোন চালু করেছে, যার মধ্য়ে হার্ট রেট এবং রক্তচাপ সেন্সর রয়েছে। আসুন জেনে নেওয়া যাক এই ফোনের দাম এবং বৈশিষ্ট্যগুলি সম্পর্কে….

লাভার এই ফোনের নাম লাভা পালস (Lava Pulse)। লাভা পালস বিশ্বের প্রথম ফোন যা হার্ট রেট সেন্সর এবং রক্তচাপ সেন্সর সহ বাজারে আসে। হার্ট রেট এবং বিপি পরীক্ষা করতে আপনাকে কয়েক সেকেন্ডের জন্য ফোনের ‘pulse scanner’ এ আপনার আঙুলটি রাখতে হবে।

এর পরে আপনি ইন্সটেন্ট ফলাফল পাবেন। বিশেষ বিষয়টি হল আপনি এই তথ্যটি আপনার ফোনেও সেভ করতে পারেন। সংস্থাটি দাবি করেছে যে ফোনের সেন্সরের যথার্থতা একটি ইলেকট্রিক হার্ট রেট সেন্সর এবং একটি ডিজিটাল রক্তচাপ মনিটরের সাথে তুলনীয়।

Lava Pulse দাম

লাভার এই ফোনটির দাম 1,599 টাকা, যদিও এর দাম কোম্পানির সাইটে 1,949 টাকা দেওয়া রয়েছে। এটি অ্যামাজন, ফ্লিপকার্ট এবং রিটেল স্টোর থেকে স্টানিং রোজ গোল্ড কালার ভেরিয়েন্টে কেনা যাবে।

Lava Pulse ফিচার

Lava Pulse ফোনে একটি 2.4 ইঞ্চি ডিসপ্লে রয়েছে এবং এটি একটি ফিচার ফোন। এটি স্টেরিও সাউন্ড দেওয়া আছে। Lava Pulse-এ 1800 এমএএইচ ব্যাটারি এবং 32 জিবি এক্সপেন্ডেবল মেমোরি রয়েছে। ফোনটি 1 বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি পাচ্ছে। এছাড়াও এই ফোনে ভিজিএ ক্যামেরা, হেডফোন জ্যাক, ডুয়াল সিম এবং এফএম রেডিওর মতো অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে।

Connect On :