MediaTek প্রসেসর নিয়ে লঞ্চ করল Lava Blaze 1X 5G, দাম সহ কী কী ফিচার আছে দেখুন

Updated on 29-Apr-2023
HIGHLIGHTS

Lava Blaze 1X 5G ফোনটি লঞ্চ করল দেশে

এটি একটি বাজেট ফোন যা অফলাইন দোকান থেকে কেনা যাবে

MediaTek Dimensity 700 প্রসেসরের সাহায্যে চলে এই ফোন

বাজেট ফোনের তালিকায় যুক্ত হল একটি নতুন ফোন। দেশে Lava -এর তরফে একটি নতুন ফোন নিয়ে আসা হল। এই ফোনটির নাম Lava Blaze 1X 5G।

এই ফোনে আছে 6.5 ইঞ্চির একটি ডিসপ্লে যেখানে 90 Hz রিফ্রেশ রেট পাওয়া যাবে। এটি পরিচালিত হবে MediaTek Dimensity 700 প্রসেসরের সঙ্গে। 

সাম্প্রতিককালে এই  কোম্পানির তরফে একাধিক স্মার্টফোন বাজারে আনা হয়েছে, এর মধ্যে আছে Lava Blaze 2, Lava Yuva 2 Pro, Lava Agni 2 5G। প্রতিটি ফোনই দেশে অনাড়ম্বর ভাবেই লঞ্চ করা হয়েছে। দেখুন এই সদ্য লঞ্চ হওয়া ফোনের ফিচার সহ দাম। 

ভারতে এই ফোনের দাম কত রাখা হয়েছে?

এই ফোনে আছে 6 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ। এটির দাম দেশে রাখা হয়েছে 11,999 টাকা। এটি গ্রাহকরা গ্লাস গ্রিন এবং গ্লাস ব্লু রঙে কিনতে পারবেন। তবে এটি কেবল অফলাইন প্ল্যাটফর্ম থেকেই কেনা যাবে।

কী কী ফিচার আছে এই ফোনে?

1. ডিসপ্লে – এই ফোনে আছে 6.5 ইঞ্চির একটি HD+ ডিসপ্লে যেখানে আছে 2.5D কার্ভড স্ক্রিন। এখানে আছে 90 HZ রিফ্রেশ রেট। 

2. ক্যামেরা – এই ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা যেখানে প্রাইমারি ক্যামেরায় আছে 50 মেগাপিক্সেলের একটি সেন্সর। এর সঙ্গে আছে একটি 2 মেগাপিক্সেলের ক্যামেরা সহ একটি VGA ক্যামেরা। 8 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা আছে এই ফোনে। 

3. প্রসেসর – এই ফোনটি পরিচালিত হয় MediaTek Dimensity 700 প্রসেসরের সাহায্যে। ফলে এটা গেম খেলার জন্য আদর্শ ফোন। 

4. স্টোরেজ – এই ফোনটি একটি স্টোরেজ ভ্যারিয়েন্টেই উপলব্ধ হয়েছে, 6 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ। তবে এখানে একটি 5 GB ভার্চুয়াল RAM আছে। অন্যদিকে মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে 1 TB পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ বাড়ানো যাবে। 

5. ব্যাটারি – 15W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000 mAh ব্যাটারি আছে এখানে।

6. অপারেটিং সিস্টেম – এই ফোনে আছে অ্যান্ড্রয়েড 12।

7. সিকিউরিটি সেন্সর – সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে এই ফোনে। 

8. এই ফোনটির ওজন 207 গ্রাম। এটি 165.3mm লম্বা, 76.4 mm চওড়া।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :