Lava-র স্মার্টফোনে এখন পাওয়া যাবে 5G নেটওয়ার্ক, ভারতীয় কোম্পানি রোলআউট করল 5G আপডেট

Lava-র স্মার্টফোনে এখন পাওয়া যাবে 5G নেটওয়ার্ক, ভারতীয় কোম্পানি রোলআউট করল 5G আপডেট
HIGHLIGHTS

Lava Agni 5G ফোনে চলে এল নতুন OTA আপডেট

এই আপডেটের মাধ্যমে পেয়ে যাবেন 5G পরিষেবা ব্যবহার করার সুবিধা

5000mAh ব্যাটারি, 64 MP ক্যামেরা ইত্যাদি রয়েছে এই ফোনে

Lava কোম্পানি OTA আপডেট ঘোষণা করল ভারতে। এই আপডেটের সাহায্যে এবার যে গ্রাহকরা Lava Agni 5G ফোন ব্যবহার করেন তাঁরা 5G পরিষেবা ব্যবহার করতে পারবেন। কোম্পানির তরফে জানানো হয়েছে এটি ভারতের অন্যতম 5G ফোন যা আগের দিকে তৈরি করা হয়েছিল। এই OTA আপডেট করলে গ্রাহকরা যে অঞ্চলে সেই অঞ্চলে Airtel বা Jio যে টেলিকম অপারেটরের 5G পরিষেবা উপলব্ধ রয়েছে তাঁরা সেটাই ব্যবহার করতে পারবেন। যাঁরা বিষয়টা বুঝতে পারছেন না তাঁদের জানার জন্য বলছি, 5G স্মার্টফোন থাকলেই 5G পরিষেবা মিলবে এমনটা নয়। এর জন্য OTA আপডেট প্রয়োজন।

বর্তমানে দেশের সর্বত্র যে 5G পরিষেবা মিলছে এমনটা নয়। Jio এবং Airtel কিছু নির্দিষ্ট শহরে 5G পরিষেবা দিচ্ছে। জানা গিয়েছে মার্চ 2024 এর মধ্যে গোটা দেশ জুড়ে এই পরিষেবা চালু করে দেওয়া হবে। কিন্তু Vodafone Idea কবে 5G পরিষেবা চালু করবে সে বিষয়ে এখনই কিছু জানা যায়নি।

Lava Agni 5G ফোনে OTA আপডেট এসে গেল

Lava কোম্পানির Agni 5G ফোনে OTA আপডেট চলে এল। এই আপডেটের মাধ্যমে গ্রাহকরা 5G পরিষেবা ব্যবহার করতে পারবেন এই ফোনে। দেশের যে অঞ্চলে 5G পরিষেবা চালু হয়েছে সেখানে 5G নেটওয়ার্ক মিলবে এই ফোনে। বর্তমানে Airtel 5G দেশের 8টি শহরে মিলছে, এগুলো হল দিল্লি, মুম্বাই, চেন্নাই, বেঙ্গালুরু, বেনারস, শিলিগুড়ি, হায়দ্রাবাদ, নাগপুর প্রভৃতি। অন্যদিকে জিও মাত্র চারটি শহরে 5G পরিষেবা চালু করেছে। এই চারটি শহর হল কলকাতা, দিল্লি, মুম্বাই এবং বেনারস।

MediaTek Dimensity 810 প্রসেসর যুক্ত Lava Agni 5G ফোনটি হচ্ছে এই কোম্পানির প্রথম 5G ফোন যেখানে OTA আপডেট উপলব্ধ হয়ে গিয়েছে। তেজিন্দর সিং, লাভা ইন্টারন্যাশনালের প্রোডাক্ট হেড জানান যে তাঁরা মাঝে মধ্যে সফটওয়্যার আপডেট আনেন গ্রাহকদের উন্নতমানের পরিষেবা দেওয়ার জন্য। তাঁদের কোম্পানি খুব দ্রুত FOTA আপডেট নিয়ে এসেছে এই ফোনে এমনটাই জানিয়েছেন তিনি।

lava agni 5g ota

এই ফোনে কী কী ফিচার আছে?

90 HZ রিফ্রেশ রেট সহ 6.78 ইঞ্চির একটি ডিসপ্লে রয়েছে এই ফোনে। 2460X1080 পিক্সেলের রেজোলিউশন পাবেন এই ফোনে। সঙ্গে আছে 8 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ। অ্যান্ড্রয়েড 11 অপারেটিং সিস্টেমের সাহায্যে এই ফোনটি চলে। চারটি ক্যামেরা আছে এই ফোনের রিয়ার প্যানেলে যেখানে আছে 50, 5, 2, 2 মেগাপিক্সেলের চারটি ক্যামেরা সেন্সর। আর ফ্রন্ট ক্যামেরায় আছে 16 মেগাপিক্সেলের একটি সেন্সর। 30 ফাস্ট চার্জিং এর সুবিধা সহ 5000mAh ব্যাটারি আছে এই ফোনে। ফোনের সাইডে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আর কানেকটিভিটির জন্য আছে 5G, 4G LTE, ডুয়াল ব্যান্ড WIFI, ব্লুটুথ, ইত্যাদির সুবিধা। এছাড়া MediaTek Dimensity 810 প্রসেসর রয়েছে এই ফোনে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo