নতুন বছরের নতুন আইফোন নতুন ব্যাটারি ডিজাইনের সঙ্গে আসবে

নতুন বছরের নতুন আইফোন নতুন ব্যাটারি ডিজাইনের সঙ্গে আসবে
HIGHLIGHTS

KGI সিকিউরিটিজের অ্যাপেল অ্যান্যালিস্ট Ming-Chi Kuo আনিয়েছেন যে অ্যাপেল তাদের নতুন সিঙ্গেল-সেল L-শেপ ব্যাটারি ডিজাইনের ওপর কাজ করছে যা নতুন আইফোনে 300mAh এর ক্যাপাসিটির সঙ্গে ব্যবহার করা হবে

আরও একবার 2018 সালের iPhone সবথেকে শক্তিশালী iPhone হবে। অ্যাপেল আগের থেকে বেশি শক্তিশালী চিপসেট, ভাল গ্রাফিক্স আর একটি ভাল ক্যামেরা ব্যবহার করবে। এর থেকে বেশি কোম্পানি আইফোনের জন্য আরও ভাল ব্যাটারির ওপর কাজ করছে।

KGI সিকিউরিটিজের অ্যাপেল অ্যান্যালিস্ট  Ming-Chi Kuo আনিয়েছেন যে অ্যাপেল তাদের নতুন সিঙ্গেল-সেল L-শেপ ব্যাটারি ডিজাইনের ওপর কাজ করছে যা নতুন আইফোনে 300mAh এর ক্যাপাসিটির সঙ্গে ব্যবহার করা হবে।

রিপোর্ট অনুসারে ইঞ্জিনিয়ার্সরা বর্তমানে দু বছর ধরে স্ট্রাকচারের একটি সিঙ্গেল L-শেপ ডিজাইন যুক্ত করার ওপর কাজ করছে যাতে বেশি চার্জ স্টক করা যায়।

রিপোর্ট থেকে জানা গেছে যে এই নতুন ব্যাটারি ১০ শতাংশ বেশি ক্যাপাসেটির সঙ্গে আসবে মানে পরবর্তী আইফোনে থাকা ব্যাটারি ক্যাপাসেটি 300mAh এর থেকে বেশি হবে।

এটা প্রথম নয় যখন অ্যাপেল তাদের ব্যাটারি স্ট্রাকচারের বদল করছে। ২০১৫ সালে MacBooksএ স্টোর্ড ব্যাটারি কন্সট্রাকশানের ব্যবহার করা হয়েছিল যাতে বডিতে থাকা খালি যায়গায়ও ভরে যেতে পারে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo