JioPhone 5G Leaked Images: জিওর 5G ফোনের প্রথম ছবি ফাঁস অনলাইনে, দাম 10,000-এর মধ্যেই?

Updated on 23-Jun-2023
HIGHLIGHTS

Jio Phone 5G ছবি ফাঁস

এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা থাকবে

দাম হবে 10,000 টাকার মধ্যেই

JioPhone 5G Leaked Images: Jio -এর তরফে তাদের প্রথম 5G ফোন নিয়ে আসা হতে চলেছে। এই ফোনটি চলতি বছরের শেষের দিকে হয়তো লঞ্চ করবে। কিন্তু এই লঞ্চের আগেই এই ফোনের ছবি ভাইরাল হয়ে গেল! অনলাইনে লিক হয়ে গেল Jio Phone 5G -এর ছবি। 

এক টুইটার ব্যবহারকারী অর্পিত প্যাটেল এই ছবিগুলো শেয়ার করেছেন। তাঁর শেয়ার করা সেই ছবি থেকেই দেখা যাচ্ছে যে এই ফোনের পিছন দিকে একটা ওষুধের আকারের মতো ক্যামেরা মডিউল থাকবে। ফোনটির রং ডার্ক ব্লু।

এই ফোনের প্রাইমারি ক্যামেরায় থাকবে 13 মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেন্সর সহ 2 মেগাপিক্সেলের একটি সেকেন্ডারি ক্যামেরা। এটার সঙ্গে একটি LED ফ্ল্যাশ থাকবে এই ফোনে। কেবল যে রিয়ার প্যানেলের ছবি ফাঁস হয়েছে এই ফোনের তেমনটা নয়।

প্রকাশ্যে এসেছে এই ফোনের ফ্রন্টের ছবিও। সেখান থেকে দেখে মনে হচ্ছে Jio Phone 5G -তে গ্রাহকরা 6.6 ইঞ্চির একটি ডিসপ্লে থাকবে, ওয়াটার ড্রপ নচ থাকবে ডিসপ্লেতে। সেখানে ফ্রন্ট ক্যামেরা থাকবে এই ফোনের। জানা গিয়েছে এই ফোনের দাম 10,000 টাকার মধ্যেই হবে।

আরও পড়ুন: Nothing Phone 2 Price Leaked: লঞ্চের আগেই ফাঁস নাথিংয়ের ফোনের দাম, কত টাকায় কেনা যাবে এই ডিভাইস?

এই ফোনের ফ্রন্ট প্যানেলের স্পিড টেস্ট থেকে দেখা গিয়েছে এখানে 479 MBPS -এর ডাউনলোড স্পিড পাওয়া যাবে। যদিও কোন জায়গায় এটা টেস্ট করা হয়েছে সেটা বোঝা যায়নি। ছবিতে থাকা ফোনটি দেখেই বুঝা যাচ্ছে এটা প্রোডাকশন ইউনিটের ফোন বা ডামি ফোন।

আসল ফোনে হয়তো ছোটখাটো কিছু বদল থাকবে। এই ফোনটি MediaTek Dimensity 700 প্রসেসর থাকবে বা Unisoc 5G প্রসেসর থাকবে। 5 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে এখানে। জানা গিয়েছে এই ফোনটি দীপাবলির সময় বা 2024 এর শুরুর দিন অর্থাৎ নিউ ইয়ারে লঞ্চ হবে। 

এছাড়া এই ফোনের বিষয় আর যা যা জানা গিয়েছে সেটা হল এটা একটু মডিফাইড অ্যান্ড্রয়েড OS, প্রগতি OS এর সাহায্যে চলবে। Jio এটার জন্য Google -এর সঙ্গে হাত মিলিয়েছে। 

প্রসঙ্গত জিও বর্তমানে তাদের গ্রাহকদের বিনামূল্যে 5G ডেটা ব্যবহারের সুযোগ দিচ্ছে নির্দিষ্ট কিছু প্ল্যানে। কেবল স্মার্টফোন নয়, Jio একাধিক হার্ডওয়্যার বাজারে নিয়ে আসছে যেমন Apple -এর AirTag এর মতো Jio Tag। এটার দাম মাত্র 749 টাকা।

আরও পড়ুন: iPhone 14 Deal Alert: 79,900 টাকার ফোন 29,999! আইফোন কিনুন এবার বাজেট ফ্রেন্ডলি দামে

অন্যদিকে এই কোম্পানির wifi Mesh Extender কেনা যাবে 2,499 টাকায়। এতে অনেকটা জায়গা জুড়ে wifi পাওয়া যায়। 

তবে একটা বিষয় না বললেই নয়, জিওর প্রোডাক্ট এখনও তেমন অনলাইনে পাওয়া যায় না। Jio -এর অন্যতম সেরা ফোন Jio Phone Next যার বাজার মূল্য 6,499 টাকা, সেটা এখনও জিও ওয়েবসাইটে উপলব্ধ নেই।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :