এবার জিওর পরবর্তী ফোন তৈরি হবে এই দেশে!

এবার জিওর পরবর্তী ফোন তৈরি হবে এই দেশে!
HIGHLIGHTS

সম্প্রতি একাধিক রিপোর্ট থেকে জানা গেছে যে একটি মার্কিন স্মার্টফোন কোম্পানি ‘ফ্লেক্স’ য়ের সঙ্গে জিও চুক্তি করছে যাতে তারা ভারতে সস্তার স্মার্টফোন নিয়ে আসতে পারে

ভারতের টেলিকম বাজারে যেমন রিলায়েন্স জিওর আলাদা একটা জায়গা আছে ঠিক তেমনি ভারতে ফিচারফোনের বাজারেও জিওর জিওফোন আলাদা একটা জায়গা বানিয়ে নিয়েছে। জিওর জিও ফোন 4G ফিচার ফোন হিসাবে আসা প্রথম ফোন ছিল। আর এর সঙ্গে তাদের JioPhone 2 কোয়ারিটি কিপ্যাডের সঙ্গে লঞ্চ হয়ে ফিচার ফোনের দুনিয়ায় আলাদা একটা জায়গা করে নিয়েছে।

আর এখন জিও ফোন আর জিওফোন 2 য়ে হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইউটিউবের মতন অ্যাপ গুলিও ব্যাবহার করা যায়। আর এই সবের মধ্যেই জিওর জিওফোনের পরের ফোন বিষয়ে কিছু খবর ইন্টারনেটে জানা গেছে।

সম্প্রতি একাধিক রিপোর্ট থেকে জানা গেছে যে একটি মার্কিন স্মার্টফোন কোম্পানি ‘ফ্লেক্স’ য়ের সঙ্গে জিও চুক্তি করছে যাতে তারা ভারতে সস্তার স্মার্টফোন নিয়ে আসতে পারে। ইকনমিক টাইমের খবর অনুসারে খুব তাড়াতাড়ি স্মার্টফোনের একটা বড় অর্ডার দেবে জিও আর এই অর্ডার বাজারের প্রতিযোগিতাকে আরও বাড়িয়ে দেবে।

সবার হাতে ফোন দেওয়ার উদ্দেশ্যে যেমন জিও তাদের জিও ফোন নিয়ে এসেছিল তেমনি এবার সব ফিচার ফোন ইউজার্সদের হাতে স্মার্টফোন তুলে দিতে এই স্মার্টফোন নিয়ে আসছে কোম্পানি। আর এই সময়ে সারা দেশে 500 মিলিয়ান ইউজার্সরা ফিচার ফোন ব্যাবহার করেন। আর কম দামে স্মার্টফোন ইউজার্সদের দেওয়াই জিওর লক্ষ্য।

আপনাদের জানিয়ে রাখি যে এই মার্কিন কোম্পানি ফ্লেক্সের ভারতের চেন্নাই তে কারখানা আছে। আর এই কারখানায় ফোন যদি তৈরি হয় তবে সে ক্ষেত্রে সরকারের নিয়ম অনুসারে ছাড় পাবে জিও। আর এখানে এই কারখানায় 40-50  লক্ষ স্মার্টফোন তৈরি করা যাবে বলে জানা গেছে।

আর এই খবর যদি সত্যি হয় তবে বাকি টেলিকম কোম্পানিদের জন্য আরও একবার চিন্তার হয়ে দাঁড়াবে। তবে এই বিষয়ে যতক্ষণ পর্যন্ত কোন অফিসিয়ালি কোন কিছু জানা না যাচ্ছে এই বিষয়ে তখনও পর্যন্ত সব খবরই সত্য বলে ধরা যাবেনা।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo