Jio Phone on BIS Website: অগাস্টের শেষেই বাজারে আসছে জিওর ফোন? BIS ওয়েবসাইটে কোন কোন ফিচার সহ দেখা মিলল 5G ডিভাইসের?

Jio Phone on BIS Website: অগাস্টের শেষেই বাজারে আসছে জিওর ফোন? BIS ওয়েবসাইটে কোন কোন ফিচার সহ দেখা মিলল 5G ডিভাইসের?
HIGHLIGHTS

একটি Jio Phone কে সম্প্রতি Geekbench ওয়েবসাইটে দেখা গিয়েছে

এবার এই ফোনের দেখা পাওয়া গেল ভারতীয় BIS ওয়েবসাইটে

এখানে Qualcomm Snapdragon 480 প্রসেসর আছে

Reliance -এর বার্ষিক জেনারেল মিটিং এর আগে Jio -এর দুটো ফোনের দেখা মিলল ভারতের BIS ওয়েবসাইটে। চলতি মাসের শেষে Reliance Jio -এর AGM অনুষ্ঠিত হবে। এই ওয়েবসাইটে ফোনটিকে দেখতে পাওয়ার পর অনেকেই মনে করছেন যে ফোনটি শীঘ্রই লঞ্চ করতে চলেছে। 

91 মোবাইলসের একটি রিপোর্টে জানানো হয়েছে টিপস্টার মুকুল শর্মা প্রথম Jio -এর আসন্ন দুই ফোনকে BIS ওয়েবসাইটে দেখতে পেয়েছেন। এই ফোন দুটো মডেলের নম্বর হল JBW161W1 এবং JBW162W1। যদিও কোন ফোনে কী ফিচার থাকবে সেটা জানা যায়নি। 

এই দুটো Jio Phone আদতে একই মডেলের হতে পারে তবে রঙের অপশন আলাদা হবে বলে মনে করা হচ্ছে। কিন্তু এভাবে এখন BIS ওয়েবসাইটে এই ফোনটি দেখতে পাওয়ার পর অনেকেই ভাবছেন এই ফোনটি এই মাসের শেষে লঞ্চ করবে। 

Reliance -এর তরফে Reliance Jio 5G ফোনটির লঞ্চের কথা একাধিকবার বলা হয়েছে অতীতে। Jio এই ফোনটি আনছে মূলত 2G মুক্ত ভারত গড়ার উদ্দেশ্যে। Jio Phone -কে কিছুদিন আগে Geekbench ওয়েবসাইটে দেখা গিয়েছিল। সেখান থেকে জানা গিয়েছে এই ফোনটি Qualcomm Snapdragon 480 প্রসেসরের সাহায্যে চলবে। 

আরও পড়ুন: Oneplus phone lifetime warranty: ফোনের এই সমস্যায় জেরবার ওয়ানপ্লাসের গ্রাহকরা, মুশকিল আসানে আজীবন ওয়ারেন্টির ঘোষণা কোম্পানির

এছাড়া Geekbench লিস্টিং থেকে জানা গিয়েছে এই ফোনে 4 GB RAM থাকবে। এছাড়া এখানে 6.5 ইঞ্চির একটি HD+ LCD ডিসপ্লে থাকবে। এখানে 90 HZ রিফ্রেশ রেট পাওয়া যাবে। 

18W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000mah ব্যাটারি আছে বলেই  জানা গিয়েছে এই ফোনে। সঙ্গে ফোন ফটোগ্রাফির জন্য এখানে 13 মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা এবং 8 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা থাকবে। 

Jio বরাবর সস্তার ফোন আনার কথা বলা হয়েছে। তাই অনুমান করা হচ্ছে এই ফোনটির দাম 10,000 টাকা মতো হবে। এই কোম্পানি গুগলের সঙ্গে হাত মিলিয়ে একটি ইন্টারফেস বানিয়েছে এই ফোনের জন্য। 

Jio phones spotted on bis website may launch on end of August

সম্প্রতি Jio -এর তরফে দুটো 4G ফোন লঞ্চ করা হয়েছে। সেই ফোন দুটোর দাম 999 টাকা। এর মধ্যে একটি ফোন Karbonn -এর সঙ্গে হাত মিলিয়ে নিয়ে এসেছে জিও। যদিও এই ফোন দুটো কিপ্যাড ফোন।

এছাড়া জিওর একটি স্মার্টফোন আছে, যার নাম Jio Phone Next। আর আসন্ন 5G ফোনটির নাম Jio Phone Next 5G। 

আরও পড়ুন: OnePlus Ace 2 Pro Confirmed Features: 24GB RAM নিয়ে আসছে ওয়ানপ্লাসের নতুন ফোন! থাকবে আর কোন চমক?

এই বিষয়ে বলে রাখা ভাল Jio -এর তরফে এখনও দেশে 5G প্ল্যান প্রকাশ্যে আনা হয়নি। এই বিষয়েও হয়তো Reliance Jio AGM -এ বলা হবে। 5G প্ল্যান নিয়ে এলে Jio Air Fiber পরিষেবার বিক্রি বাড়বে বলেই মনে করা হচ্ছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo