Relinace Jio ফিচার ফোনটি বাজারে ওপরের দিকে আছে, আগামী কিছু সময়ের মধ্যে বড় সর পরিবর্তন হতে চলেছে

Relinace Jio ফিচার ফোনটি বাজারে ওপরের দিকে আছে, আগামী কিছু সময়ের মধ্যে বড় সর পরিবর্তন হতে চলেছে
HIGHLIGHTS

রিয়ালেন্স জিওফোন গত বছর লঞ্চ করার পড়ে প্রায় 25 মিলিয়ান ইউনিটের বিক্রি হয়েছে

রিলায়েন্স জিও ভারতের ফিচার ফোনের বাজারের প্রায় অর্দ্ধেক নিজের নামে করেছে। আগের বছর জিওফোন লঞ্চ করার পড়ে এবার কোম্পানির এই ফোন বাজারে খুব দ্রুতার সঙ্গে এগিয়ে যাচ্ছে। এবার কাউন্টারপার্টে একটি চেঞ্জ করার পড়ে রিলায়েন্স জিও বাজারে ফিচার ফোনের প্রায় 47% জায়গায় নিজেদের নিয়ে এসেছে, আর এর মানে এই যে ফিচারফোনের  প্রায় অর্দ্ধেক বাজার রিলায়েন্স জিওর ফিচার ফোন নিজেদের নামে করে নিয়েছে।

2018 সালের দ্বিতীয় অংশ শেষ হতে চলেছে আর জিও বাজারে সবার আগে মার্কেট শেয়ার নিজদের নামে দখল করে নিয়েছে। আর এর পরে এটা জানা গেছে যে সারা বছরে ফিচার ফোনের বাজার প্রায় 21% বৃদ্ধি পাচ্ছে। আর এই বৃদ্ধির কারন রিলায়েন্স জিওকেই বলা হচ্ছে। তবে এর সঙ্গে সঙ্গে কোম্পানি নিজেদের এই জায়গা কায়েম রাখার চেষ্টাও করে চলেছে।

আমরা যদি সম্প্রতি দেখি তবে দেখা যাবে যে নিজেদের অ্যানুয়াল জেনারেল মিটিংয়ে রিলায়েন্স জিও একটি নতুন জিওফোনের কথা জানিয়েছে, যা JioPhone 2 নামে পরিচিত। আর এছারা কোম্পানি একটি এক্সচেঞ্জ অফারের কথা ঘোষনা করছে। আসলে এবার দেখা যাবে যে জিওফোনে WhatsApp আর YouTube য়ের মতন কিছু জনপ্রিয় অ্যাপ থাকবে।

আর আমরা যদি জিও ফোনের সঙ্গে এর এক্সচেঞ্জ অফারের বিশেয় কথা বলি তবে আপনাদের বলে রাখি যে আপনারা খুব সহজে এটি কম দামে কিনতে পারবেন। আর এ ক্ষেত্রে একটি শর্তও রাখা হয়েছে তা হল এই যে আপনাকে জিওর এই অফারের সুযোগ নিতে হলে আপনাদের পুরনো ফিচার ফোনের সঙ্গে জিও ফোন এক্সচেঞ্জ করতে হবে। আর এই অফার jio Phon য়ের সঙ্গেই পাওয়া যাবে jio Phone 2 য়ের সঙ্গে নয়। এর এই ডিভাইসটি ভারতের বাজারে 15 আগস্ট আসবে।

আর এই ডিভাইসের সঙ্গে অবশ্য কিছু প্ল্যান বাছা যাবে। আপনারা 49 টাকা আর 153 টাকার প্রিপেড প্ল্যানে বাছতে পারবেন। আর যদি আমরা 49 টাকার প্ল্যানের বিষয়ে কথা বলি তবে এটি সব থেকে অ্যাফর্ডেবেল প্ল্যান বলে পরিচিত , এতে আপনারা 1GB ডাটা আর আনলিমিটেড কলিংয়ের সঙ্গে 28 দিনের বৈধতা পাবেন।  

Digit.in
Logo
Digit.in
Logo