IQOO Z8 Leaks: AMOLED থেকে LED ডিসপ্লেতে সরছে IQOO, এটা কি সঠিক পদক্ষেপ?

IQOO Z8 Leaks: AMOLED থেকে LED ডিসপ্লেতে সরছে IQOO, এটা কি সঠিক পদক্ষেপ?
HIGHLIGHTS

IQOO Z8 শীঘ্রই লঞ্চ করতে চলেছে

এখানে LCD ডিসপ্লে দেখা যাবে বলেই জানা গিয়েছে

144 HZ রিফ্রেশ রেট পাওয়া যেতে পারে এই ফোনের স্ক্রিনে

IQOO -এর তরফে তাদের Z সিরিজের ফোন সবেই চলতি বছরের মার্চ মাসে লঞ্চ করেছে। তার কয়েক মাস কাটতে না কাটতেই বাজারে এই সিরিজের পরের ফোন IQOO Z8 নিয়ে চর্চা শুরু হয়ে গিয়েছে। এই ফোনের বিষয়ে একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে। 

IQOO Z7 -এর তুলনায় IQOO Z8 -এ বেশ কিছু পার্থক্য দেখা যাবে বলেই জানা গিয়েছে। ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে এই ফোনের ডিসপ্লে কেমন হতে পারে, কেমন প্রসেসর বা ব্যাটারি হবে সেইসব তথ্য। IQOO Neo 8 সিরিজ সদ্যই চিনে লঞ্চ করেছে।

তারপরই ভারতের বাজারে এল এই কোম্পানির IQOO 11S ফোনটি। তাই হাবভাব দেখে মনে করা হচ্ছে কোম্পানি হয়তো IQOO Z8 ফোনটি শীঘ্রই বাজারে আসতে পারে। 

ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে এই ফোনে 144 HZ রিফ্রেশ রেট সহ একটি LCD ডিসপ্লে থাকবে। যদিও IQOO Z7 ফোনটিতে AMOLED ডিসপ্লে কিন্তু দেখা গিয়েছিল। যদিও সেখানে রিফ্রেশ রেট অনেকটাই কম ছিল, মাত্র 90 HZ। আসন্ন ফোনে ফাঁস হওয়া তথ্য অনুযায়ী রিফ্রেশ রেট বাড়লেও AMOLED ডিসপ্লে থাকবে না। 

আরও পড়ুন: Infinix GT 10 Pro Expected Features: রং বদলানো ব্যাক প্যানেল নিয়ে আসবে ইনফিনিক্সের আপকামিং ফোন? 108MP ক্যামেরা সহ থাকবে কী কী?

এছাড়া এই ফোনে MediaTek Dimensity 8200 প্রসেসর থাকতে পারে। যা বেশ শক্তিশালী একটি প্রসেসর, ফলে সহজেই এখানে একাধিক অ্যাপস ব্যবহার করা যাবে। এখানে 120W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000mAh ব্যাটারি থাকতে পারে।

ব্যাটারি সাইজ স্ট্যান্ডার্ড হলেও দ্রুত চার্জিং -এর সুবিধা পাওয়া যাবে। আপাতত IQOO Z8 সম্পর্কে এই তথ্যগুলোই প্রকাশ্যে এসেছে। এবার দেখুন এর পূর্বসূরি IQOO Z7 -এ কী কী ফিচার ছিল। 

IQOO Z8 Features leaked

IQOO Z7 -এর ফিচার

এই ফোনটি 90 HZ রিফ্রেশ রেট সহ একটি AMOLED ডিসপ্লে নিয়ে লঞ্চ করেছিল। সেখানে MediaTek Dimensity 920 প্রসেসর আছে, যায় সাহায্যে সহজেই সমস্যা ছাড়া মাল্টি টাস্কিং করা যায়। এখানে 8 GB RAM এবং 44W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 4500mAh ব্যাটারি আছে।

আরও পড়ুন: Oppo Reno 10 5G India Price: মিড রেঞ্জ ফোনের লঞ্চের পর ঘোষিত হল দাম, শুরু হল প্রিবুকিংও, কত টাকায় কেনা যাবে Oppo এর নতুন ফোন?

IQOO Z8 এর ফাঁস হওয়া তথ্য সঠিক প্রমাণিত হয় তবে IQOO Z7 -এর তুলনায় ব্যাটারি বা প্রসেসরের দিকে অনেকটা পরিবর্তন নিয়ে আসবে। তবে সমস্যা একটাই AMOLED ডিসপ্লের বদলে LCD ডিসপ্লে থাকবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo