দুর্দান্ত ডুয়াল ক্যামেরা নিয়ে দেশে আসছে IQOO Z7, রহস্যময় টিজারে মিলল কোন ফিচারের ইঙ্গিত?

Updated on 31-Mar-2023
HIGHLIGHTS

IQOO Z7 ভারতে শীঘ্রই লঞ্চ হতে চলেছে

কোম্পানির তরফে সোশ্যাল মিডিয়ায় এই ফোনের টিজার ভিডিও পোস্ট করা হয়েছে

যে ছবিটি প্রকাশ্যে এসেছে সেখানে ফোনের পিছনে Z7 লেখা দেখা যাচ্ছে

IQOO যেন নতুন ফোন বাজারে এনে এনে ক্লান্তই হচ্ছে না! IQOO 11 এবং IQOO Neo 7 কিছুদিন আগেই এই কোম্পানির তরফে লঞ্চ করা হল। এখন আবার এই সংস্থা IQOO Z6 ফোনটির উত্তরসূরি হিসেবে IQOO Z7 আনতে চলেছে। ইতিমধ্যেই এই ফোনের টিজার সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে এসে গিয়েছে। 2022 সালের আগস্ট মাসে চিনে IQOO Z6 লঞ্চ করেছিল। সেখানে তখন একসঙ্গে দুটি ফোন লঞ্চ করে, IQOO Z6 এবং IQOO Z6X। এরপর গত বছরেরই সেপ্টেম্বর মাসে এই সিরিজের আরও একটি ফোন বাজারে আসে, IQOO Z6 Lite। 

IQOO ভারতের সিইও নিপুণ মারিয়া সম্প্রতি একটি নতুন ফোনের টিজার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। দেখে মনে হচ্ছে এটি এই কোম্পানির Z সিরিজের একটি ফোন। এটির নাম IQOO Z7। তিনি যে ছবিটি পোস্ট করেছেন সেখানে দেখা যাচ্ছে ফোনটি একটি পর্দায় ঢাকা। তবে সেটার পিছনে Z7 লেখা থাকতে দেখা গিয়েছে। এছাড়া যে ছবি প্রকাশ্যে এসেছে সেখানে চৌকো ক্যামেরা মডিউল দেখা যাচ্ছে ডুয়াল ক্যামেরা সহ। এছাড়া রিয়ার প্যানেলের একদম নিচে IQOO -এর ব্র্যান্ডিং দেখা যাচ্ছে। 

কী কী জানা গেল IQOO Z7 সম্পর্কে?

1. কোম্পানির তরফে যে ছবি পোস্ট কর হয়েছে সেখানে ফোনটির রঙ টিল কালার দেখা যাচ্ছে। তবে এটি আদতে একাধিক রঙে লঞ্চ করতে পারে। যদিও এখনও সেই বিষয়ে কোনও তথ্য পাওয়া যায়নি। এমনকি এটাও জানা যায়নি যে ফোনটি কবে লঞ্চ করবে, বা সেটার দাম কত হবে ভারতে। থাকবে কোন কোন ফিচার সেটাও অজানা। 

2. তবে একজন টিপস্টার পরশ গুগলানি প্রাইস বাবার সঙ্গে হাত মিলিয়ে জানিয়েছেন যে IQOO Z7 ফোনটি দুটি ভ্যারিয়েন্টে উপলব্ধ হতে চলেছে। এখানে থাকবে IQOO Z7 5G এবং IQOO Z7 Pro 5G। এই ফোন দুটির মডেল নম্বর যথাক্রমে হবে 12207 এবং 12213।

3. চিনে লঞ্চ IQOO Z7 এবং IQOO Z7X মডেল লঞ্চ হতে পারে বলেই শোনা গিয়েছে। 

IQOO Neo 7-এ কী কী ফিচার আছে?

1. এই বিষয়ে বলে রাখা ভাল, সম্প্রতি ভারতে IQOO Neo 7 লঞ্চ করল। ভারতে এটির দাম শুরু হচ্ছে 29,999 টাকা দিয়ে। এই টাকায় ফোনটির 8 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেলটি পাওয়া যাবে।

2. অন্যদিকে টপ মডেলটিতে আছে 12 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ। এটির দাম 33,999 টাকা।

3. এই ফোনে আছে 6.7 ইঞ্চির একটি Full HD+ ডিসপ্লে। এখানে আছে 120 HZ রিফ্রেশ রেট সহ 2400X1080 পিক্সেলের রেজোলিউশন। সঙ্গে আছে 300HZ টাচ স্যাম্পলিং রেট।

4. এটি পরিচালিত হয় MediaTek Dimensity 8200 প্রসেসরের সাহায্যে। এখানে লার্জ ভ্যেপর চেম্বার আছে যা শত গেম খেলার পরেও ফোনটিকে ঠাণ্ডা রাখতে সাহায্য করবে।

5. এই ফোনে আছে একটি 64 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :