IQOO 11S Processor: জুলাইয়ের শুরুতেই বাজারে আসছে IQOO-এর নতুন ফোন, থাকবে Snapdragon-এর শক্তিশালী প্রসেসর?

Updated on 27-Jun-2023
HIGHLIGHTS

IQOO 11S ফোনটি আগামী মাসে লঞ্চ করবে

IQOO TWS 1 Earbuds এর সঙ্গে এই ফোন 6 জুলাই লঞ্চ করবে

এই ফোনে থাকতে পারে Snapdragon প্রসেসর

IQOO -এর তরফে একটি নতুন ফোন বাজারে নিয়ে আসতে চলা হচ্ছে। Vivo -এর এই সাব ব্র্যান্ডের তরফে IQOO 11S ফোনটিকে আগামী 4 জুলাই চিনে লঞ্চ করা হবে। Weibo -এর মাধ্যমে এই নতুন IQOO 11 সিরিজের ফোনটির চিনের বাজারে আসার কথা জানানো হয়েছে। তবে কেবল এই ফোনটি নয়, এর সঙ্গে IQOO TWS 1 Earbuds-টিও লঞ্চ করা হবে। 

ইতিমধ্যেই যাঁরা এই নতুন ফোনটি কিনতে চান তাঁদের জন্য প্রিবুকিংয়ের অপশন চালু করে দিয়েছে IQOO। চিনে IQOO -এর যে অফিসিয়াল স্টোর আছে সেখানেই IQOO 11S ফোনটির প্রিবুকিং শুরু হয়েছে।

জানা গিয়েছে এই ফোনটি তিনটি রঙে কেনা যাবে। থাকবে 16 GB পর্যন্ত RAM এবং 512 GB ইন্টারনাল স্টোরেজ। এই ফোনটি Snapdragon -এর সব থেকে শক্তিশালী প্রসেসর Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাহায্যে চলবে। 

IQOO কোম্পানির তরফে তাদের যে অফিসিয়াল ওয়েবসাইট আছে সেখানকার IQOO 11S -এর ল্যান্ডিং পেজে এই ফোনের ডিজাইন এবং স্পেসিফিকেশন ধীরে ধীরে করে প্রকাশ্যে আনছে। এখানেই দেখা গিয়েছে যে এই ফোনে গ্রাহকরা কার্ভড ডিসপ্লে পাবেন সঙ্গে থাকবে পাঞ্চ হোল কাট আউট। 

আরও পড়ুন: 5G Phone With Snapdragon Processor: 20,000 টাকার মধ্যেই শক্তিশালী প্রসেসর সহ ফোন চান? বাছুন IQOO, Redmi সহ এই এগুলো

IQOO 11S ফোনটির বিষয়ে মনে করা হচ্ছে এটি IQOO 11 -এর একদম রিফ্রেশ মডেল হবে। এই ফোনটি ডিসেম্বরে লঞ্চ করেছিল। এই নতুন মডেলে IQOO 11 -এর যে বেসিক ফিচার সেগুলো থাকবে বলে অনুমান করা হচ্ছে। 

প্রসঙ্গত ভারতে IQOO 11 ফোনটির দাম শুরু হচ্ছে 59,999 টাকা থেকে। এই দামে 8 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেল কেনা যাবে। আর টপ এন্ড মডেল অর্থাৎ যেখানে 16 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ আছে সেটা কিনতে দাম পড়ে 64,999 টাকা। 

কী কী আছে এই IQOO 11 ফোনে?

এটি একটি 5G ফোন। গ্রাহকরা এখানে পাবেন 6.78 ইঞ্চির একটি 2K E6 AMOLED ডিসপ্লে। এটি পরিচালিত হয় Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাহায্যে।

আরও পড়ুনNothing Phone (2) Pre-Order: লঞ্চের আগেই অর্ডার করতে চান আপকামিং নাথিং ফোন? কোথায় কবে থেকে শুরু হচ্ছে বুকিং?

এখানে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। প্রাইমারি ক্যামেরায় গ্রাহকরা পেয়ে যাবেন 50 মেগাপিক্সেলের একটি সেন্সর। এছাড়া এই ফোনে 120W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000 mAh ব্যাটারি আছে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :