IQOO 11 লঞ্চ হবে 2023-এর জানুয়ারিতে? দাম কত হবে? লঞ্চ হওয়ার পর কাকে টক্কর দেবে এই ফোন?

IQOO 11 লঞ্চ হবে 2023-এর জানুয়ারিতে? দাম কত হবে? লঞ্চ হওয়ার পর কাকে টক্কর দেবে এই ফোন?
HIGHLIGHTS

IQOO 11, OnePlus 11 -এর মতো দুর্দান্ত ফোনগুলো সব আগামী বছরের জানুয়ারি মাসে লঞ্চ করতে চলেছে

IQOO জানিয়েছে তাদের IQOO 11 ফোনটি 10 জানুয়ারি ভারতে লঞ্চ করবে

শুধু তাই নয়, এই কোম্পানির তরফে এই ফোনের দামটাও প্রকাশ্যে আনা হয়েছে

OnePlus, IQOO, Redmi, সহ একাধিক ব্র্যান্ডের স্মার্টফোন আগামী বছরের জানুয়ারি মাসে লঞ্চ করতে চলেছে। এই ফোনগুলোর মধ্যে তালিকায় আছে OnePlus 11 5G, IQOO 11, ইত্যাদি। জানা গিয়েছে এই ফোন দুটো ভারতের বাজারে লঞ্চ করার পর একে অন্যের সঙ্গে জোর টক্কর দেবে। কিছুদিন আগেই OnePlus 11 এর দাম অনলাইনে ফাঁস হয়ে গিয়েছে। এবার IQOO 11 -এর দাম প্রকাশ্যে আনল এই কোম্পানি। 

IQOO 11 ফোনটি আগামী মাসের 10তারিখ লঞ্চ হতে চলেছে ভারতে। অন্যদিকে OnePlus 11 ভারতে আসবে 7 ফেব্রুয়ারি। অর্থাৎ এক মাস পর। তবে লঞ্চ করার আগেই IQOO জানিয়ে দিল তারা IQOO 11 5G ফোনটিকে ভারতে 55,000 থেকে 60,000 টাকার মধ্যে লঞ্চ করবে। অন্যদিকে জানা গিয়েছে OnePlus 11 -এর দামও কম বেশি একই হবে। যদিও দাম এখনও পর্যন্ত কোম্পানির তরফে নিশ্চিত করে কিছু জানানো হয়নি, তবে এই ফোনের একাধিক ফিচার ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে।

শুধু তাই নয় ফোনটি লঞ্চ করার পর যে সেটা Amazon থেকে কেনা যাবে সেটা জানানো হয়েছে। এই ফোনটি দুটি রঙে লঞ্চ হতে চলেছে Alpha এবং লেজেন্ড। IQOO 11 এর সঙ্গে এই সিরিজের Pro মডেলটি লঞ্চ হতে চলেছে বলে জানা গিয়েছে।

IQOO 11

কী কী ফিচার থাকবে এই ফোনে? 

IQOO 11 ইতিমধ্যেই চিনে লঞ্চ করে গেছে, মনে করা হচ্ছে সেই একই মডেল একই ফিচার নিয়ে দেশে লঞ্চ করতে চলেছে। তাহলে দেক নেওয়া যাক এই ফোনে কী কী ফিচার আছে। জানা গিয়েছে এই ফোনে আছে একটি 6.78 ইঞ্চির AMOLED ডিসপ্লে, এই ডিসপ্লেতে মিলবে 1400X3200 পিক্সেলের রেজোলিউশন, সঙ্গে HDR 10+ সাপোর্ট। এছাড়া 144 HZ পর্যন্ত রিফ্রেশ রেট মিলবে। এখানে আছে Octa Core Snapdragon 8 Gen 2 প্রসেসর। এছাড়া থাকবে 16 GB RAM এবং 512 GB ইন্টারনাল স্টোরেজ।

এই ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা যেখানে প্রাইমারি ক্যামেরায় আছে 50 মেগাপিক্সেলের একটি সেন্সর। বাকি দুটি ক্যামেরায় আছে 13 এবং 8 মেগাপিক্সেলের সেন্সর। ফ্রন্ট ক্যামেরায় আছে 16 মেগাপিক্সেলের একটি সেন্সর যার সাহায্যে সেলফি তোলা যাবে এবং ভিডিও কল করা যাবে। এখানে 120W ফাস্ট চার্জিং এর সুবিধা সহ একটি 5000mAh ব্যাটারি আছে। এছাড়া আছে ফেসলক এবং ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo