নতুন iPhone XR য়ের স্পেক্স দাম আর এটি কবে ভারতে আসবে তা জানুন

Updated on 13-Sep-2018
HIGHLIGHTS

28 সেপ্টেম্বর ভারতে আসবে iPhone XR আর এর প্রাথমিক দাম $749

অ্যাপেল আইফোন অবশেষে লঞ্চ হয়েছে। আর এর সঙ্গে অ্যাপেল তাদের 4th জেনারেশানের অ্যাপেল Watch ECG মনিটারের সঙ্গে লঞ্চ করে দিয়েছে। অ্যাপেল একসঙ্গে তিনটি নতুন ফোন নিয়ে এসেছে। সেই বিষয়ে আপনারা আমাদের আর্টিকেলে দেখতে পারবেন। আর এই আর্টিকেলে আমরা আজকে আপনাদের iPhone XR য়ের বিষয়ে ডিটেলসে জানাব।

 

iPhone XR য়ের স্পেসিফিকেশান

এই নতুন iPhone XR নতুন অ্যারোস্পেস গ্রেড অ্যালুমিনিয়াম ডিজাইনের সঙ্গে ছটি নতুন ফিনিশিংয়ের সঙ্গে লঞ্চ করা হয়েছে। এতে একটি 6.1 ইঞ্চির LCD লিকুড রেটিনা ডিসপ্লে দেওয়া হয়েছে আর এর রেজিলিউশান 1792X828 পিক্সাল আর এর পিক্সাল ডেন্সিটি 326PPI. আর এই ফোনে কোন 3D টাচ ফেসিলিটি দেওয়া না হলেও এতে নতুন হ্যাপটিক সিস্টেম দেওয়া হয়েছে। এই ফোনে লেটেস্ট A12 বাওনিক চিপ দেওয়া হয়েছে, এই চিপ অবশ্য অন্য দুটি আইফোনের মডেলেও দেওয়া হয়েছে।

এই ফোনের নতুন SoC অক্টা কোর ন্যাচারাল ইঞ্চজি যুক্ত যা মেশিঙ্কে আরও বেশি দ্রুত বুঝতে সাহায্য করবে। এই ফোনটিতে গ্লাস ব্যাক দেওয়া হয়েছে। এই ফোনের রেয়ারে একটি 12MP র ওয়াইড অ্যাঙ্গেল সেন্সার f/1.8 যুক্ত। আর এই ফোনে একটি 7MP র ফ্রন্ট ক্যামেরা আছে যা সেলফি মোড আর পোট্রেড মোড সাপোর্ট করে। রেয়ার ক্যামেরা পোট্রেড মোড, যুক্ত আর এর ফ্রন্টের নচ আগের iPhoneX য়ের মতই।

iPhone XR য়ে নতুন সিরি সর্টকার্ট, আছে আর এটি IP67 সাপোর্ট করে। আর এর মানে অল্প জল বৃষ্টিতে এটি নিয়ে আপনাদের চিন্তা করতে হবেনা।

iPhone Xr য়ের দাম আর উপ্লব্ধতা

নতুন iPhone XR এই সব আইফোন গুলির মধ্যে সব থেকে বেশি অ্যাফোর্ডেবে। এই ফোনটির দাম শুরু হচ্ছে $749 (প্রায় 53,871 টাকা) আর এটি এর 644GB মডেলের দাম। আর এর সঙ্গে এই ফোনটি 128GB আর 256GB স্টোরেজ ভেরিয়েন্টেও লঞ্চ করা হয়েছে, এদের দাম অবশ্য এখনও জানা যায়নি। এই ফোনটিতে অনেক গুলি কালার অপশান আছে। এই ফোনটি – হোয়াইট, ব্ল্যাক, ব্লু, ইয়েলো আর একটি স্পেশাল রেড কালার এডিশানে পাওয়া যাবে। এর এটি ভারতে 28 সেপ্টেম্বর থেকে পাওয়া যাবে।

Connect On :