2018 সালে অ্যাপেল তাদের তিনটি নতুন ফোন লঞ্চ করবে বলে জানিয়েছেন বিখ্যাত অ্যানালিস্ট

2018 সালে অ্যাপেল তাদের তিনটি নতুন ফোন লঞ্চ করবে বলে জানিয়েছেন বিখ্যাত অ্যানালিস্ট
HIGHLIGHTS

এই নতুন আইফোনে হয়ত 2,850-2,950 mAh এর ব্যাটারি থাকবে

KGI, সিকিউরিটি অ্যানালিস্ট মিং চুই কুও অ্যাপেলের বিখ্যাত অ্যানালিস্ট হিসাবে পরিচিত। আর প্রায়ই তাঁর কাছ থেকে অ্যাপেল সংক্রান্ত অনেক নতুন খবর পাওয়া যায়। তেমনি সম্প্রতি তার একটি রিসার্চ নোট থেকে জানা গেছে যে 2018 সালে অ্যাপেল তাদের তিনটি নতুন ফোন লঞ্চ করবে। ম্যাক রিউমার্স ওয়েবসাইট এই খবরটি জানিয়েছে। অ্যামাজনে এই 32 GB ইন্টারনাল স্টোরেজের ফোন গুলি ডিস্কাউন্টের সঙ্গে কিনতে পাওয়া যাচ্ছে

অ্যাপেল বলেছে যে তারা একটি 6.1-ইঞ্চির আইফোনের ওপর কাজ করছে, এটি ফুল স্ক্রিন ডিসপ্লের সঙ্গে আসবে আর এতে হয়ত ট্রুডেপথ সেন্সার থাকবে। এটি  iPhone X'র 3D স্ক্যানিক টেকনলজি থাকবে আর আতি হয়ত Animojies সাপোর্ট করবে। এই নতুন আইফোনটিতে হয়ত 2,850-2,950 mAh এর ব্যাটারি থাকবে।এও জানা গেছে যে এটি রেকট্যাঙ্গুলার শেপের হবে।

কুওর কথা অনুসারে ফক্সকোন আর ইউস্ট্রোন এই নতুন 6.1-ইঞ্চির আইফোনটির ওপর কাজ করছে। এই নোটে দাবি করা হয়েছে যে এই কোম্পানি গুলি 60%, 30% আর 10% এর ওপর EMS করছে।

রিউমারে বলা হয়েছে যে জাপান এই নতুন আইফোনের ডিসপ্লের সাপ্লায়ার হবে। এই আইফোনে কোম্পানির অ্যাডভান্স LCD ডিসপ্লে থাকবে। এই LCD প্যানেলে 18:9 অ্যাস্পকেট রেশিও 2,160×1,080পিক্সাল রেজিলিউশানের সঙ্গে থাকবে। সাওমির মতন আরও কিছু কোম্পানির স্মার্টফোনেও ফুল অ্যাক্টিভ LCD ডিসপ্লে আছে।

এই নোটে বলা হয়েছে যে এতে হায়ার র‍্যাম দেওয়া হবে। কুও অনুসারে এইফোন গুলি 4GB র‍্যামের সঙ্গে আসবে আর এই নতুন আইফোনটির নাম হবে iPhone X প্লাস, আর এতে 3,300 to 3,400 mAh এর ব্যাটারি থাকবে বলে তিনি জানিয়েছেন। এই ফোনের ব্যাটারি iPhone X'র L- শেপ ব্যাটারির মতনই হবে।

কুওর একটি সাম্প্রতিক রিপোর্টে বলা হয়েছে যে এটি হয়ত ২০১৮ সালের গ্রীষ্ম শেষ হতে হতে চলে আসবে।

সোর্সঃ

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo