iPhone ব্যবহার করেন? তাহলে iMessage-এর সাহায্যে পাঠান অদৃশ্য মেসেজ, দেখুন পদ্ধতি

iPhone ব্যবহার করেন? তাহলে iMessage-এর সাহায্যে পাঠান অদৃশ্য মেসেজ, দেখুন পদ্ধতি
HIGHLIGHTS

iMessage -এ একটি গুপ্ত ইনভিজিবল লিংক ফিচার রয়েছে

আপনি যখন এই ইনভিজিবল লিংকের উপর ক্লিক করবেন তখনই কেবল আপনি সেই মেসেজ দেখতে পারবেন

আপনার ফোনে যদিও কেউ উঁকি ঝুঁকি মারেন, বা ফোন ঘাঁটে তাহলে তিনি এমনই সেই মেসেজ দেখতে পারবেন না

iPhone একগুচ্ছ দুর্দান্ত ফিচার আছে। কিন্তু আপনার সেই ফিচারগুলো খুঁজে বের করতে গিয়ে কয়েক বছর লেগে যেতে পারে। এমনও হতে পারে যে আপনি iPhone বহু বছর ব্যবহার করছেন কিন্তু তার একাধিক ফিচার সম্পর্কে আপনার কোনও ধারণাই নেই। আর তেমনই একটি ফিচার হল iMessage App- এর যে ইনভিজিবল ইংক অপশন আছে সেটা। জানতেন কি এর আগে এই ফিচার সম্পর্কে? অধিকাংশ মানুষের উত্তর হবে না। যাঁরা দীর্ঘদিন এই ফোন ব্যবহার করছেন তাঁদেরও অনেকেই এই ফিচার সম্পর্কে ওয়াকিবহাল নন। 

এই ইনভিজিবল ইংক ব্যবহার করে আপনি আপনার যে বন্ধুরা বা পরিচিতরা iPhone ব্যবহার করেন তাঁদের ইনভিজিবল মেসেজ পাঠাতে পারবেন। শুধু ইনভিজিবল মেসেজ নয়, মেসেজকে অ্যানিমেট করে পাঠাতে পারবেন। এই দুর্দান্ত ফিচার কিন্তু আপনি WhatsApp, Telegram বা অন্যান্য অ্যাপে পাবেন না। 

যাঁরা iPhone ব্যবহার করে থাকেন তাঁরা নিজেদের মধ্যে যোগাযোগ করতে চাইলে এই iMessage অ্যাপটি কিন্তু দুর্দান্ত। এই অ্যাপটিতে আছে দারুন দারুন সব সব ফিচার যার সাহায্যে মেসেজ করা, বা কথা বলা দারুন মজাদার হতে পারে। আপনি এই ইনভিজিবল ইংকের সাহায্যে যেমন মেসেজ পাঠাতে পারেন তেমনি আপনি স্ল্যাম বা লাউড ভাবেও মেসেজ পাঠাতে পারেন যাতে সেটা পপ আপে ধরা পড়ে। আর আপনি যদি চুপিসাড়ে মেসেজ পেতে চান তাহলে ইনভিজিবল লিংক আপনাকে সাহায্য করবে। 

আপনার ফোনে কীভাবে ইনভিজিবল লিংক ব্যবহার করবেন ভাবছেন? আসুন দেখে নেওয়া যাক। 

সবার আগে একটা নতুন বা পুরনো চ্যাট খুলুন।

এবার একটা মেসেজ লিখুন। বা ফটো বা ইমোজি দিন। 

এবার ওই উপরের দিকে তীর চিহ্নটিকে টাচ করুন করুন এবং টিপে থাকুন। 

এবার দেখুন একটা গ্রে রঙের ডট দেখতে পাবেন যেখানে বিভিন্ন ধরণের বাবল এফেক্ট দেখা যাবে। 

এবার আপনি এখান বিভিন্ন অপশন পেয়ে যাবেন যার মধ্যে থেকে আপনি স্ল্যাম, লাউড, ধীর এবং ইনভিজিবল লিংক অপশন পেয়ে যাবেন। এর মধ্যে থেকে ইনভিজিবল ইংক বেছে নিন। 

Imessage special feature

একবা আপনি যদি বেছে নেন যে কীভাবে আপনার মেসেজ পাঠাতে চান, তারপর আপনি আবার ওই উপরের দিকের তীর চিহ্নকে ট্যাপ করুন। এতেই আপনার মেসেজ অদৃশ্য ভাবে পৌঁছে যাবে মেসেজ গ্রহীতার কাছে। 

তাই আপনি একবার এই ইনভিজিবল ইংক ব্যবহার করে মেসেজ পাঠালে আপনার মেসেজ হিজিবিজি ভাবে পৌঁছবে। এর ফলে কেউ সেই মেসেজ দেখতে চাইলে বা পড়তে চাইলে বুঝতে পড়বে না। কেউ আপনার ফোন ঘাঁটলেও বুঝবে না। এই মেসেজটি কেবল যিনি পাঠিয়েছেন এবং যিনি পেয়েছেন তাঁরাই দেখতে পারবেন। তাঁদের জন্য লুকানো থাকবে। আপনি শুধু যখন মেসেজ ট্যাপ করবেন তখনই দেখতে পারবেন।

শুধু এই ইনভিজিবল ইংক নয়, আরও একাধিক ফিচার মেলে এই iMessage এ। আর এই ফিচারগুলোর সাহায্যে আপনার মেসেজ করার অভিজ্ঞতা আরও দুর্দান্ত হতে পারে। উদাহরণ হিসেবে বলা যেতে পারে, আপনি হাতে লেখা নোটস পাঠাতে পারেন, ডিজিটাল টাচ মেসেজ তৈরি করে পাঠাতে পারেন। এছাড়া বিল্ট ইন ইমোজি কিবোর্ডে নিজের পছন্দের টেক্সট অ্যাড করতে পারেন। এছাড়া আপনি এটার সাহায্যে ফটো, ভিডিও, লোকেশন পাঠাতে পারবেন বন্ধু, আত্মীয়দের।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo