কাস্টম 5G মডেম নিয়ে আসবে iPhone SE 4! কবে লঞ্চ Apple-এর এই ফোন?

কাস্টম 5G মডেম নিয়ে আসবে iPhone SE 4! কবে লঞ্চ Apple-এর এই ফোন?
HIGHLIGHTS

iPhone SE 4 -এ কাস্টম 5G মডেম থাকবে

এটি এই সিরিজের পরবর্তী ফোন

এটি 2025 সালে লঞ্চ করতে পারে

Apple -এর সস্তার SE সিরিজের পরবর্তী ফোন iPhone SE 4 হয়তো 2025 সালে লঞ্চ করবে। এর আগে মনে করা হয়েছিল এই ফোনের লঞ্চ হয়তো পিছিয়ে দেওয়া হবে। বা বন্ধ করে দেওয়া হয়েছে। পরে জানা গেল তেমন কিছু নয়। বরং এটি একটি কাস্টম ডিজাইন যুক্ত 5G মডেম নিয়ে 2025 সালে আসতে চলেছে। অন্তত তেমন খবরই দিলেন অ্যানালিস্ট জেফ পু। MacRumors তরফে এই খবর জানানো হয়েছে। এই রিপোর্টে বলা হয়েছে হায়টং আন্তর্জাতিক সিকিউরিটির সঙ্গে করা একটি রিসার্চের রিপোর্টে মঙ্গলবার তিনি জানিয়েছেন এই মডেমটি তৈরি করবে Apple এর চিপমেকিং পার্টনার TSMC। 

যদিও এটাই প্রথম নয় যখন কোনও অ্যানালিস্ট জানালেন যে এই ফোনের কাজ ফের শুরু হয়েছে। এর আগেও মিং চি কুও জানিয়েছিলেন Apple -এর তরফে নাকি তাদের iPhone SE 4 এর উৎপাদনের কাজ শুরু হয়ে গিয়েছে। তিনি আরও জানিয়েছিলেন যে এখানে নাকি 6.1 ইঞ্চির একটি OLED ডিসপ্লে থাকবে এবং Apple -এর তরফে ডিজাইন করা একটি 5G মডেম থাকবে। তিনিও বলেছিলেন যে এই ফোনের মডেম বানানো হবে TSMC এর 4NM প্রসেসের সাহায্যে। এটি সাপোর্ট করবে 6 GHZ ব্যান্ড। 

প্রসঙ্গত এই ফোন 2025 এ লঞ্চ হলেও 2023 সালের সেপ্টেম্বরে লঞ্চ করতে চলেছে iPhone 15 সিরিজ। এখানে থাকবে 4টি মডেল, অর্থাৎ iPhone 15, iPhone 15 Plus, iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max। 

iphone SE 4

অন্যদিকে গত বছরই মার্চ মাসে লঞ্চ করেছিল iPhone SE 3 ফোনটি। এখানে A15 বায়োনিক চিপসেট আছে। সঙ্গে 4.7 ইঞ্চির একটি রেটিনা HD ডিসপ্লে আছে। সঙ্গে একটি 12 মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা আছে। আর ফ্রন্ট ক্যামেরায় আছে 7 মেগাপিক্সেলের একটি সেন্সর।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo