কেমন হবে Apple এর সবচেয়ে সস্তা iPhone SE 4, লঞ্চের আগেই তথ্য প্রকাশ

কেমন হবে Apple এর সবচেয়ে সস্তা iPhone SE 4, লঞ্চের আগেই তথ্য প্রকাশ
HIGHLIGHTS

Apple এর লেটেস্ট ফ্ল্যাগশিপ ফোন iPhone 16 বাজারে লঞ্চ হতে না হতেই শুরু হয় গেল নতুন ফোনের জল্পনা

অ্যাপল আগামী বছর 2025 সালের প্রথম দিকে iPhone SE 4 লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে

Apple Intelligence এর জন্য কম করে 8GB পর্যন্ত RAM প্রয়োজন হবে

Apple এর লেটেস্ট ফ্ল্যাগশিপ ফোন iPhone 16 বাজারে লঞ্চ হতে না হতেই শুরু হয় গেল নতুন ফোনের জল্পনা। এবার পালা নতুন এবং সস্তা iPhone SE 4 ফোনের। প্রথম প্রথম প্রজন্মের আইফোন এসই 2016 সালে লঞ্চ করা হয়েছিল, তারপরে 2020 সালে দ্বিতীয় এবং 2022 সালে তৃতীয়টি আনা হয়। এবার 2024 এর শেষের দিকে, আইফোন এসই 4 নিয়ে চর্চা হচ্ছে।

মিডিয়া রিপোর্ট অনুযাযী, অ্যাপল আগামী বছর 2025 সালের প্রথম দিকে আইফোন এসই 4 লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। শুধু তাই নয়, নতুন জেনারেশানের আইফোন এসই 4 এর পাশাপাশি কোম্পানি নতুন iPad Air মডেল লঞ্চ করবে।

আরও পড়ুন: উৎসবের মরসুমে BSNL আনল দুর্দান্ত অফার, বিনামূল্যে 24 জিবি ডেটা অতিরিক্ত পাওয়া যাবে এই রিচার্জ প্ল্যানে

কী বিশেষ থাকবে iPhone SE 4 ফোনে

রিপোর্ট অনুযায়ী, আইফোন এসই 4 ফোনটি Apple Intelligence এর সাথে আসতে পারে। যার মানে কোম্পানি এতে শক্তিশালী চিপসেট এবং দ্রুত RAM দিতে চলেছে। পারফরম্যান্সের বাড়ানোর সাথে AI সুট ফোনের দাম বাড়তে পারে।

Apple iPhone SE 4

কোম্পানির অনুযায়ী, Apple Intelligence এর জন্য কম করে 8GB পর্যন্ত RAM প্রয়োজন হবে। যদি আইফোন এসই 4 ফোনে যদি অ্যাপল ইন্টেলিজেন্স দেওয়া হয় তবে এতেও 8GB RAM দেওয়া যেতে পারে।

আইফোন 16 এর লঞ্চের পর এটি অ্যাপল এর মিড-রেঞ্জ স্মার্টফোন হতে পারে। আইফোন এসই 4 গ্রাহকরা অনেকটা কম দামে আইফোন 16 মতো ডিজাইন অফার করতে পারে। লঞ্চের পর আইফোন এসই 4 অ্যাপল স্টোরে পাওয়া সবচেয়ে সস্তা ফোন হতে পারে। বলে দি যে আইফোন এসই 3 ফোনটি 43,900 টাকা থেকে শুরুর দামে লঞ্চ করা হয়েছিল। রিপোর্ট অনুযায়ী, আইফোন এসই 4 ফোনটি 50,000 টাকার কম রেঞ্জে লঞ্চে হতে পারে।

আইফোন SE 4 ফোনে স্পেসিফিকেশন কী থাকবে

ডিসপ্লের কথা বললে, নতুন আইফোনে OLED ডিসপ্লে সহ আইফোন এসই 4 ফোনে ফেস আইডি এবং অল-স্ক্রিন লুক পাওয়া যাবে। তবে ফোন থেকে হোম বোতাম সরিয়ে দিতে পারে কোম্পানি। আইফোনের রিয়ার প্যানেলটি সম্প্রতি লঞ্চ হওয়া iPhone 16-এর মতো হতে পারে।

আরও পড়ুন: Samsung Galaxy S24 FE নাকি Galaxy S23 FE: নতুন কী রয়েছে গ্যালাক্সি এস24 এফই ফোনে? পুরনো থেকে কতটা আলাদা, জেনে নিন সমস্ত খুঁটিনাটি

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo