iPhone: এবার মোবাইলে বৃষ্টির মধ্যেও টাইপ করা যাবে? কোন ফোনে পাওয়া যাচ্ছে এই সুবিধা জেনে নিন

Updated on 07-Jul-2022
HIGHLIGHTS

বৃষ্টির মধ্যে দাঁড়িয়ে ফোনের ব্যবহার!

তাও টাইপ করার মতো কাজ? এও সম্ভব?

হ্যাঁ এগুলো সব এখন সম্ভব হতে চলেছে

সময় যত এগিয়েছে, প্রযুক্তি যত উন্নতমানের হয়েছে তত বেশি আধুনিক হয়েছে ফোন। মানুষের দৈনন্দিন চাহিদার সঙ্গে পাল্টে গিয়েছে মোবাইলের ফিচার, স্পেসিফিকেশন, ইত্যাদি। স্মার্টফোন (Smartphone) দিন দিন আরও স্মার্ট হয়ে উঠছে। ইদানিং কালে বাজারে কম বেশি যে কটি স্মার্টফোন পাওয়া যায় সেগুলোর সব কটি এমন ভাবে তৈরি যাতে তাতে অল্প বিস্তর জল পড়লে ফোনের কোনও ক্ষতি না হয়। কিন্তু এবার তার থেকেও বেশি আধুনিক হয়ে উঠতে চলেছে মোবাইল। শোনা যাচ্ছে শীঘ্রই বাজারে এমন এক ফোন আসতে চলেছে যাতে আপনি বৃষ্টির মধ্যে দাঁড়িয়েও টাইপ করতে পারবেন। শুধু তাই নয় আপনি জলের নিচে দাঁড়িয়েও এই ফোন ব্যবহার করতে পারবেন।

নিশ্চয় আপনার মনে প্রশ্ন উঁকি দিচ্ছে যে এটা কী করে সম্ভব? তাহলে বলা যায়, অ্যাপেল (Apple) সংস্থার পক্ষে সবই সম্ভব। আপনি যদি আইফোন (iPhone) কেনেন তাহলে আপনিও এই সুবিধা পেতে পারবেন। সূত্রের খবর অনুযায়ী এখন বিষয়টা একটা প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাচ্ছে। বিশেষ একটা টেকনোলজি ব্যবহার করা হবে ফোনটি তৈরি করতে। বদলে যাবে ডিসপ্লে। যেহেতু এই ফোনটি এমন ভাবে তৈরি করা হবে যাতে সেটা বৃষ্টির মধ্যেও ব্যবহার করা যায় সেহেতু এই ফোনেও অক্ষরগুলো একটু বড় রাখা হবে যাতে সেটা বৃষ্টিতেও পড়া যায়। এছাড়া দুটো পাশাপাশি অক্ষরের মাঝে স্পেস বেশি থাকবে।

সকলেই যেটা জানেন, ফোনের উপর জল পড়লে সেটা ফোনের ডিসপ্লের উপর চাপ ফেলে। এই ফোনটি যাতে সেই জলের চাপ সহ্য করতে পারে তার জন্য থাকবে বিশেষ ব্যবস্থা। আদ্রতা এবং চাপ নির্ধারণ করার জন্য বিশেষ একটি সেন্সর থাকবে এই ফোনে। এই সেন্সরটি নিজে থেকেই অ্যাক্টিভ হবে যখন প্রয়োজন হবে। আপনার ফোনটির ডিসপ্লে কতখানি ভার নিতে পারবে সেটাও সে জানিয়ে দেবে আপনাকে।

এই নতুন যে আইফোনের কথা প্রকাশ্যে এসেছে সেই ফোনের ক্যমেরার বিষয়ে অনেক কিছুই জানা গিয়েছে। আপনি যখন যেখানে থাকবেন, জলে, ডাঙায়, বৃষ্টিতে সেই মতো আপনি আপনার ফোনের সেটিংস চেঞ্জ করতে পারবেন। এর জন্য একটা বড় বাটন থাকবে। পাশাপাশি এই নয়া আইফোনে থাকবে হোয়াইট ব্যালেন্স, ISO sensitivity, ক্যমেরার স্বচ্ছতা, সহ একাধিক ফিচার যা আপনার ফোনকে আরও অনেক বেশি আকর্ষণীয় করে তুলবে।

Connect On :