iPhone 15 Pro-এর থেকে iPhone 15 Pro Max-এর ক্যামেরা আলাদা হবে! কী বলছে রিপোর্ট?

Updated on 25-Apr-2023
HIGHLIGHTS

রিপোর্টে যা জানা যাচ্ছে তাতে iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max -এর ক্যামেরায় অনেক ফারাক থাকবে

iPhone 15 Pro -তে নাকি ক্যামেরায় তেমন কোনও প্রো ফিচার থাকবে না

iPhone 15 Pro Max -এ Sony IMX903 সেন্সর থাকবে

2022 সালে iPhone 14 লঞ্চ হওয়ার পর বেশ অনেকগুলো মাস কেটে গিয়েছে। এখন সবার নজর Apple -এর পরবর্তী সিরিজ অর্থাৎ iPhone 15 -এর দিকে। যদিও এই সিরিজ লঞ্চ হতে ঢের দেরি তবুও এখন থেকেই শুরু হয়ে গিয়েছে আলোচনা।

iPhone 14 সিরিজে একাধিক নতুন ফিচার আনা হয়েছিল Apple -এর তরফে। বিশেষ করে ক্যামেরার ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন নজরে পড়েছিল। 

এর আগে একাধিক লিকে দাবি করা হয়েছিল যে iPhone 15 Pro -তে নাকি পেরিস্কোপ লেন্স থাকবে যেখানে অপটিক্যাল জুমের সুবিধা পাওয়া যাবে। কিন্তু এখন ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে এই ফিচার কেবল মাত্র iPhone 15 Pro Max মডেলে থাকবে। এই ফোনে 48 মেগাপিক্সেলের একটি Sony ক্যামেরা থাকবে। 

ফাঁস হওয়া তথ্য থেকে তাই এখনও পর্যন্ত যা যা জানা যাচ্ছে তাতে মনে হচ্ছে iPhone 15 Pro ফোনটি Pro Max -এর মতো অত প্রফেশনাল এবং অ্যাডভান্স হবে না অন্তত ক্যামেরার দিক থেকে। দেখুন এখনও পর্যন্ত কোন কোন তথ্য জানা যাচ্ছে। 

iPhone 15 Pro vs iPhone 15 Pro Max এর ফারাক কী কী হতে পারে?

যদি খেয়াল করা যায় তাহলে দেখা যাবে প্রতিটি iPhone সিরিজের ক্যামেরা তার আগের সিরিজের থেকে উন্নত। কিন্তু Apple কখনই বড় কোনও টেকনিক্যাল পরিবর্তন আনেনি। করণ এই সংস্থা উদ্ভাবনী আইডিয়ার বদলে স্টেবল পারফরমেন্সের দিকে বেশি জোর দেয়। ফলস্বরূপ বাজারে নতুন কোনও টেকনোলজি এলে সেটাকে ম্যাচিওর হওয়ার সময় দেয় এই সংস্থা নিজেদের প্রোডাক্ট ব্যবহার করার আগে। 

iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max দুটো ফোনকেই বলা হচ্ছে দেখার ক্ষেত্রে একরকম হবে। কিন্তু ক্যামেরা বা RAM এসব ক্ষেত্রে ফারাক দেখা যাবে। 

সদ্য ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে iPhone 15 Pro মডেলে ভ্যানিলা মডেলের থেকে বেশি পার্থক্য দেখা যাবে না। 

iPhone 15 Pro MAX মডেলে Sony IMX903 সেন্সর থাকবে বলে অনুমান করা হচ্ছে। এটার সাহায্যে Apple -এর ফোনে উন্নত মানের ছবি তোলা সম্ভব হবে বলেই মনে করা হচ্ছে। কারণ যত বড় লেন্স হবে তত বেশি আলো প্রবেশ করতে পারবে। কম আলো থাকলেও সেক্ষেত্রে ভালো ছবি তোলা যাবে বলে মনে করা হচ্ছে।

iPhone 15 Pro এবং iPhone 15 -এ তেমন কোনও নজরকাড়া বদল আসবে না বলেই অনুমান করা হচ্ছে। তাই যদি কেউ পেরিস্কোপ লেন্স এবং সোনি ক্যামেরা অপটিক্স যুক্ত ক্যামেরা চান ফোনে তাহলে তাঁকে iPhone 15 Pro নয়, iPhone 15 Pro Max বেছে নিতে হবে। 

এটা যদি বাস্তবায়িত করা হয় তাহলে অনেকটা পরিবর্তন আসবে। যদিও বাস্তবে কী হবে সেটা এখনই নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না কারণ এগুলো সবই ফাঁস হওয়া তথ্য। চলতি বছরের সেপ্টেম্বরের দিকে যখন iPhone 15 বাজারে লঞ্চ করবে তখন এই তথ্যগুলো কতটা ঠিক কতটা ভুল সেটা জানা যাবে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :