iPhone 15 Pro-র ডিজাইনে আসছে বড়সড় বদল! থাকবে পাতলা বেজেল এবং কার্ভড এজ? দেখুন খুঁটিনাটি

iPhone 15 Pro-র ডিজাইনে আসছে বড়সড় বদল! থাকবে পাতলা বেজেল এবং কার্ভড এজ? দেখুন খুঁটিনাটি
HIGHLIGHTS

iPhone 15 Pro -এর ডিজাইনে নাকি বড়সড় বদল আসতে চলেছে

এই ফোনে থাকবে পাতলা বেজেল

iPhone 15 Pro -তে কার্ভড এজ থাকবে বলে শোনা যাচ্ছে

iPhone 15 সিরিজ লঞ্চ করতে এখনও প্রায় বছরখানেক বাকি। কিন্তু হলে কী হবে এই ফোন নিয়ে আলোচনা যেন কখনই থামে না। এই গত বছরের শেষদিকে iPhone 14 সিরিজ লঞ্চ করেছে, সেটার রেশ কাটতে না কাটতেই iPhone 15 সিরিজ নিয়ে আলোচনা শুরু হয়েছে গিয়েছে। শোনা যাচ্ছে নানা রকমের তথ্য, গুজব। লিকস্টার ShrimpApplePro- এর তরফে জানানো হয়েছে যে এই ফোনের ডিজাইনে বড়সড় বদল আসতে চলেছে। এখানে থাকবে পাতলা বেজেল এবং কার্ভড এজ থাকবে। মনে করা হচ্ছে Apple Watch সিরিজ 7 -এর সঙ্গে অনেকটা মিল থাকবে। এই গুজবে এও বলা হচ্ছে যে iPhone 15 Pro এবং Pro Max- এর ডিসপ্লে সাইজ কেমন হবে সেটা জানা গিয়েছে। 

iPhone 15 সিরিজের ডিজাইন

iPhone 15 সিরিজের বিষয়ে নানা প্রকাশ্যে আসছে। যদিও তার অধিকাংশই গুজব। ShrimpApplePro লিকস্টারের মতে iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max বা যার নাম iPhone 15 Ultra হতে পারে সেখানে থাকবে পাতলা বেজেল এবং কার্ভড এজ। iPhone 14 সিরিজের মতো এখানেও 6.1 ইঞ্চির একটি ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লে সাইজ iPhone 15 এবং iPhone 15 Pro -তে দেখা যাবে। অন্যদিকে iPhone 15 Plus and iPhone 15 Ultra তে 6.7 ইঞ্চির একটি ডিসপ্লে থাকবে বলে দাবি করা হচ্ছে। 

ShrimpApplePro যে প্রথম iPhone 15- তে কার্ভড এজ থাকবে বলে জানিয়েছে এমনটা নয়। এর আগেও এই কথা শোনা গিয়েছে। iPhone 5C এর সঙ্গে এই ফোনের ডিজাইনের মিল থাকবে বলে মনে করা হচ্ছে যেখানে একটি চৌকো ফ্রন্ট এবং গোলাকার রিয়ার প্যানেল ছিল। এই ডিজাইন MacBook Pro -তেও দেখা গিয়েছে। এই লিকস্টারের তরফে জানানো হয়েছে যে Apple Watch -এর সঙ্গেও iPhone 15 Pro -এর ডিজাইনের মিল থাকবে। অর্থাৎ পাতলা বেজেল এবং কার্ভড এজ একই রকমের এফেক্ট এনে দিতে পারে। 

iPhone 15 Pro design

তবে এই বিষয়ে উল্লেখযোগ্য হল ShrimpApplePro -এর দেওয়া সব তথ্য অধিকাংশ সময়ই সঠিক হয় না। এদের অ্যাকিউরেসি রেকর্ড মোটেই ভাল না। ফলে যে তথ্য সামনে আসছে সেটাকে গুজব বলে ধরে নেওয়া ভাল। তবে এটা ঠিক যে iPhone 15 -তে বেশ কিছু ছোটখাট পরিবর্তন আসবে এবং তার ডিজাইনের সঙ্গে Apple Watch সিরিজ 7-এর বেশ মিল থাকবে। যত এই ফোনের লঞ্চের দিন এগোবে তত তথ্য এবং গুজব প্রকাশ্যে আসবে। এবং ততই স্পষ্ট হবে যে আদতে এই সিরিজের ফোনগুলোকে কেমন দেখতে হবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo