A16 প্রসেসর নিয়ে 2023-এই আসছে iPhone 15, দেখুন এটির আনুমানিক ডিজাইন সহ ফিচার

A16 প্রসেসর নিয়ে 2023-এই আসছে iPhone 15, দেখুন এটির আনুমানিক ডিজাইন সহ ফিচার
HIGHLIGHTS

iPhone 15 চলতি বছরের সেপ্টেম্বরের দিকে লঞ্চ করতে পারে

এখানে উন্নতমানের ডিজাইন সহ ফিচার থাকবে বলেই জানা যাচ্ছে এখনও

A16 বায়োনিক চিপসেটের সাহায্যেই চলবে এই ফোন

Apple- এর তরফে iPhone 15 এই বছর অর্থাৎ 2023 সালেই লঞ্চ করা হবে, কিন্তু পরের দিকে। অন্যান্য বারের দিকে তাকালে মনে করা হচ্ছে সেপ্টেম্বরের দিকেই হয়তো এই সিরিজ লঞ্চ করবে। এর আগে iPhone 11, iPhone 13, iPhone 14 সবই সেপ্টেম্বর মাসেই লঞ্চ করেছিল। মাঝে কেবলমাত্র iPhone 12 লঞ্চ হয়েছিল অক্টোবরে। যেহেতু সেই বছর করোনার ভয়াবহ প্রকোপ ছিল সেহেতু কাজে ব্যাঘাত ঘটায় দেরি করে ফোন লঞ্চ হয়েছিল। তাই মনে করা হচ্ছে, এই বছরও নিয়ম মেনে একই সঙ্গে iPhone 15 সিরিজ বাজারে লঞ্চ করবে। 

কী কী জানা গেল iPhone 15 Series সম্পর্কে?

1. iPhone 15 -এর লঞ্চ হতে এখনও যদি বিস্তর দেরি আছে তবুও ইতিমধ্যেই একাধিক তথ্য ফাঁস হয়ে গিয়েছে এই ফোন সম্পর্কে যা থেকে এই বিষয়ে আমরা একটা মোটামুটি ধারণা পেতে পারি।

2. iPhone 15 -এর যে স্ট্যান্ডার্ড মডেল হবে সেখানেও নাকি ডায়নামিক আইল্যান্ড ফিচার থাকবে। iPhone X -এর পর এটা একটা বিরাট আপগ্রেড হতে চলেছে যদি খবরটি সত্যি হয়।

3. এছাড়া এবার iPhone- এ USB টাইপ সি পোর্ট দেখা যাবে বলেও অনুমান করা হচ্ছে।

4. স্ট্যান্ডার্ড মডেলে 6.2 ইঞ্চির একটি ডিসপ্লে দেখা যাবে, যা iPhone 14- এর থেকে সামান্য বড় হবে। 

5. এছাড়া মনে করা হচ্ছে হাইএন্ড মডেলে নয়া A17 প্রসেসর থাকলেও স্ট্যান্ডার্ড মডেলে A16 প্রসেসর থাকবে যেটা iPhone 14 সিরিজে ছিল।

6. তবে এখনও পর্যন্ত এই ফোনের ব্যাটারি বা তার ফাস্ট চার্জিং এর সুবিধার বিষয়ে এখনই কিছু জানা যায়নি। তবে যেহেতু অ্যান্ড্রয়েড ফোনগুলো এখন 240W পর্যন্ত ফাস্ট চার্জিং -এর সুবিধা দিচ্ছে সেহেতু Apple -এর উচিত এবার এই বিষয়ে ভাবার। এই 240W ফাস্ট চার্জিং -এর ক্ষমতা ব্যবহার করে এখন স্রেফ 4 মিনিটে 0 থেকে 50% চার্জ দেওয়া যায়। তবে iPhone 14 -তে 20W -এর ফাস্ট চার্জিং এর সুবিধা আছে। তবে এই সংস্থা কবে অন্তত 45W ফাস্ট চার্জিং এর সুবিধা দেয় এখন সেটাই দেখার। 

Iphone 15

7. এছাড়া শোনা যাচ্ছে iPhone 15 -তে নাকি 48 মেগাপিক্সেলের একটি ওয়াইড ক্যামেরা থাকবে যেমনটা iPhone 14 Pro মডেলে ছিল। ফলে 12 মেগাপিক্সেল থেকে যদি ক্যামেরার সেন্সর 48 মেগাপিক্সেল কর হয় তাহলে সেটাও একটা বড় আপগ্রেড হবে iPhone 15 -এর ক্ষেত্রে। তবে এই বিষয়ে বলে রাখা ভাল, এখানে কোনও রকম টেলিফটো লেন্স, LiDAR, ইত্যাদি প্রত্যাশা করবেন না। যদিও শোনা যাচ্ছে এখানে রিয়ার প্যানেলে তিনটি ক্যামেরা থাকবে। এতদিন যেখানে ডুয়াল ক্যামেরা দেখা গিয়েছে iPhone -এর ক্ষেত্রে এবার সেখানেও বদল আসতে পারে বলে মনে করা হচ্ছে। 

তবে মনে রাখবেন, এই তথ্য গুলো কিন্তু কোম্পানির তরফে দেওয়া হয়নি। সবটাই বিভিন্ন ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo