প্রকাশ্যে এল iPhone 15-এর সম্ভাব্য দাম থেকে ফিচার, বড়সড় বদল ঘটবে ডিজাইনেও?

প্রকাশ্যে এল iPhone 15-এর সম্ভাব্য দাম থেকে ফিচার, বড়সড় বদল ঘটবে ডিজাইনেও?
HIGHLIGHTS

iPhone 15 আগামী সেপ্টেম্বর মাসে লঞ্চ করতে চলেছে

এই ফোনের ডিজাইনে এবার একটা বড়সড় পরিবর্তন আসতে চলেছে

iPhone 15 -তে বায়োনিক A16 প্রসেসর থাকবে বলেই মনে করা হচ্ছে

Apple -এর তরফে হয়তো বরাবরের মতোই iPhone 15 ফোনটিকে সেপ্টেম্বর মাসেই লঞ্চ করা হবে। সেই সময়ই এটি ভারত সহ অন্যান্য বাজারে আসবে। যদিও এখনও পর্যন্ত নির্দিষ্ট করে জানা যায়নি যে এই ফোনটি কবে বাজারে আসতে চলেছে। 

তবে যতই ফোন কবে লঞ্চ হবে সেটা জানা না যাক ফোনে কী কী থাকবে, কী কী বদল ঘটবে সেটা জানা গেছে বইকি! এখনও পর্যন্ত এই ফোন সম্পর্কে কোন কোন তথ্য উঠে এসেছে দেখুন। 

এই ফোনের সম্ভাব্য দাম কত হবে? 

ফাঁস হওয়া তথ্য থেকে যে খুব স্পষ্ট করে এই ফোনের সম্ভাব্য দাম জানা গিয়েছে এমনটা নয়। তবে শোনা যাচ্ছে iPhone 14 -এর মতোই এই ফোনের দাম রাখা হবে। গত বছর 79,900 টাকায় ভারতে iPhone 14 লঞ্চ করেছিল।

এই নতুন ফোনটিও কম বেশি একই রেঞ্জে দেশে লঞ্চ করতে পারে বলেই জানা গিয়েছে। তবে যদি এই ফোনে নতুন ডিজাইন থাকে তাহলে হয়তো সেক্ষেত্রে দাম খানিকটা বাড়লেও বাড়তে পারে। 

ডিজাইনের ক্ষেত্রে কী কী বদল আসতে পারে এই ফোনে? 

ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে যে এই সিরিজের বেস মডেলে Apple -এর ডায়নামিক আইল্যান্ড থাকতে পারে। অর্থাৎ এখানে একটি পাঞ্চ হোল কাট আউট দেখা যাবে। যদিও এখনও পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে এই বিষয়ে কিছুই জানা যায়নি।

এই ডিজাইন এখন কেবল মাত্র iPhone 14 Pro মডেলগুলোতে আছে। কিন্তু এই বছর সেখানে হয়তো কিছু বদল আসবে। আর এই নতুন বদল যদি ডিজাইনের ক্ষেত্রে ঘটে তাহলে সেটা এই ফোনগুলোকে আগের ফোনের তুলনায় অনেকটাই আলাদা করবে। 

এছাড়া জানা গিয়েছে iPhone 15 এবং 15 Plus মডেলে ফ্রস্টেড গ্লাস ব্যাক ডিজাইন থাকবে ম্যাট ফিনিশের সঙ্গে। যেমনটা গত বছর iPhone 14 -এর Pro মডেলগুলোতে দেখা গিয়েছিল। এছাড়া এখানে USB টাইপ সি পোর্ট থাকবে বলেও জানা গিয়েছে। 

iPhone 15 leaked features and price

কী কী ফিচার থাকবে এই ফোনে? 

1. Apple এর A16 বায়োনিক চিপসেট থাকতে পারে এই ফোনে, যেমনটা গত বছর iPhone 14 এর Pro মডেলে দেখা গিয়েছিল। এই জিনিসটা গত বছর থেকে শুরু হয়েছে। 

2. ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে iPhone 15 এবং 15 Plus এ অতটা ডিজাইনে বদল আসবে না যতটা iPhone 15 Pro মডেলগুলোতে দেখা যাবে। 

3. স্ট্যান্ডার্ড ভার্সনে 48 মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে। এতদিন যেখানে 12 মেগাপিক্সেলের সেন্সর দেখা গিয়েছিল, সেটার তুলনায় এটা একটা বড় আপডেট হতে পারে। 

4. কিন্তু এখানে কোনও টেলিফটো লেন্স থাকবে না জুম বা LiDAR এর জন্য। তবে এই ফিচারগুলো Pro মডেলে থাকতে পারে বেস মডেলে না থাকলেও।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo