48 মেগাপিক্সেল সহ লঞ্চ হতে পারে iPhone 14 এবং iPhone 15, করা যাবে 8K ভিডিও রেকর্ডিং

48 মেগাপিক্সেল সহ লঞ্চ হতে পারে iPhone 14 এবং iPhone 15, করা যাবে 8K ভিডিও রেকর্ডিং
HIGHLIGHTS

iPhone 14 এবং iPhone 15 ফোন 48 মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা সহ লঞ্চ হবে

2023 সালে iPhone 15 লঞ্চ হতে চলেছে

অ্যাপল বিশ্লেষক Ming-Chi Kuo আপকামিং আইফোন সম্পর্কে এই তথ্য দিয়েছেন

অ্যাপলের আইফোনে এখন পর্যন্ত বেশি মেগাপিক্সেল সহ ক্যামেরা দেখা যায়নি, তবে এখন মনে হচ্ছে যে অ্যাপলও মেপাপিক্সেল এর গেমে যোগ দিতে চলেছে। খবর থেকে জানা গিয়েছে যে iPhone 14 এবং iPhone 15 ফোন 48 মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা সহ লঞ্চ হবে। বর্তমানে, আইফোনে একটি 12-মেগাপিক্সেল ক্যামেরা পাওয়া যায়।

2023 সালে iPhone 15 লঞ্চ হতে চলেছে। পেরিস্কোপ লেন্সও দেওয়া যাবে এই ফোনের সঙ্গে। ক্যামেরাতে অনেক নতুন ফিচারও দেওয়া যেতে পারে। iPhone 14 এর ক্যামেরাতেও অনেক পরিবর্তন আনা যেতে পারে।

অ্যাপল বিশ্লেষক Ming-Chi Kuo আপকামিং আইফোন সম্পর্কে এই তথ্য দিয়েছেন। তিনি জানিয়েছে যে iPhone 14 ফোন 48-মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ করা হবে। iPhone 14-এ 8K ভিডিও রেকর্ডিংও পাওয়া যাবে। iPhone 13 সিরিজে 4K ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা রয়েছে।

Analyst Jeff Pu জানিয়েছে যে নতুন আইফোনটি 48-মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ করা হবে, যদিও এই লেন্সটি শুধুমাত্র iPhone 14 প্রো মডেলে পাওয়া যাবে। অন্যান্য মডেলগুলিও 12-মেগাপিক্সেল লেন্সের সাথে আসবে।

বলে দি যে Apple সম্প্রতি ভারতে iPhone 13 সিরিজের ট্রায়াল প্রোডাকশন শুরু করেছে। শীঘ্রই iPhone 13 সিরিজের কামর্শিয়াল প্রোডাকশনও ভারতে শুরু হবে। ভারতে তৈরি iPhone 13 ভারত ছাড়া অন্য দেশে বিক্রি হবে। ফোনের কাজ 2022 সালের ফেব্রুয়ারিতে শুরু হবে, যদিও অ্যাপল বা ফক্সকন, যা ভারতে আইফোন তৈরি করে, এই সম্পর্কে কিছু বিবৃতি দেয়নি।

রিপোর্টে বলা হয়েছে যে অ্যাপলের লক্ষ্য ভারতে সমস্ত ফোন তৈরি এবং নির্য়াত করা। বর্তমানে, আইফোন 13 মডেলের 20-30 শতাংশ ভারত থেকে নির্য়াত হবে। চিপ এর অভাব পূরণের ব্যবস্থাও করেছে অ্যাপল। বলা হচ্ছে, অ্যাপল তার প্রয়োজন অনুযায়ী চিপ স্টক করেছে।

Digit.in
Logo
Digit.in
Logo