iOS 17 আপনার iPhone-এ আনতে পারে 7 জরুরি ফিচার! লঞ্চের আগে জানুন সমস্ত খুঁটিনাটি

iOS 17 আপনার iPhone-এ আনতে পারে 7 জরুরি ফিচার! লঞ্চের আগে জানুন সমস্ত খুঁটিনাটি
HIGHLIGHTS

iOS 17 শীঘ্রই লঞ্চ করতে চলেছে

এই আপডেট 7 জরুরি ফিচার যুক্ত করতে পারে iPhone -এ

এর মধ্যে থাকবে ডায়নামিক আইল্যান্ডে অতিরিক্ত সুবিধা

জুনের 5 তারিখ থেকে শুরু হতে চলেছে Apple -এর বার্ষিক ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার্স কনফারেন্স। এই অনুষ্ঠান নিয়ে তো মানুষের মধ্যে এমনই উন্মাদনা তৈরি হয়ে আছে। কিন্তু একই সঙ্গে তাঁরা সকলেই iOS 17 এর ঘোষণা শুনবে বলে এই ইভেন্টের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। 

iOS 17 হয়তো iOS 16 এর মতো লক স্ক্রিন ফিচার আনবে না। কিন্তু তাও এই আপডেট একগুচ্ছ দারুন এবং অত্যাধুনিক ফিচার iPhone-এ যোগ করতে চলেছে। ব্লুমবার্গের মার্ক গুর্মান জানিয়েছেন যে এই iOS 17 আপডেট আপনার iPhone -এ কিছু সুন্দর ফিচার যুক্ত করবে। এই নতুন আপডেট কী কী ফিচার আনতে চলেছে ভাবছেন? আসুন দেখে নেওয়া যাক। 

iOS 17 যে যে ফিচার আনতে পারে iPhone এ

1. কন্ট্রোল সেন্টারে পরিবর্তন: MacRumors -এর তরফে একটি রিপোর্টে জানানো হয়েছে যে এই ফোনের কন্ট্রোল সেন্টারে হয়তো কিছু পরিবর্তন আনা হবে যাতে এটি একদম নতুন একটি লুক পায়। এছাড়া একই সঙ্গে এই নতুন আপডেটের ফলে এটা অনেক বেশি কাস্টোমাইজেবল হবে। কোন গ্রাহকের কী প্রয়োজন সেটা অনুযায়ী পরিবর্তন করা যাবে। 

2. ডায়নামিক আইল্যান্ডের গুরুত্ব এবং কাজ বৃদ্ধি: iPhone 14 Pro এবং 14 Pro Max ফোনে এই ফিচার আনা হয়েছিল এবং আসন্ন iPhone 15 সিরিজের প্রতিটি ফোনে নাকি থাকবে এটি। Apple তাই এখন এই ফিচারের আরও কাজ, তার ব্যবহার, ইত্যাদি বাড়ানোর জন্য কাজ করছে। যেমন সিরিকে হয়তো ডায়নামিক আইল্যান্ডে পাঠিয়ে দেওয়া হবে। অর্থাৎ আপনি যখনই সিরি অ্যাক্টিভেট করবেন তখনই ওটা আপনার স্ক্রিনের নিচে দেখানোর বদলে ডায়নামিক আইল্যান্ডে দেখাবে। 

3. উন্নতমানের পারফরমেন্স: বাগ ফ্রি নিখুঁত আপডেট আনতে চাইছে Apple -এর iOS 17 আপডেটের মাধ্যমে যাতে যেই ফোনে নতুন হার্ডওয়্যার নেই সেগুলো নিরাপদ থাকে। 

4. অ্যাক্টিভ উইডজেটস: আইফোনের হোম স্ক্রিন এবং টুডে ভিউতে এই নতুন ফিচার এখন টেস্ট করে দেখছে Apple। তবে MacRumors -এর রিপোর্ট অনুযায়ী এটা এখনও নিশ্চিত নয় যে এই ফিচার iOS 17 আপডেটেই মিলবে কিনা। 

5. বিকল্প অ্যাপ স্টোর: Apple নাকি এখন পরিকল্পনা চালাচ্ছে যাতে iPhone -এ বিকল্প অ্যাপ স্টোর কিছু রাখা যায়। কিন্তু দুঃখের বিষয় হল এই ফিচার এলেও এটা কেবল ইউরোপিয়ানদের জন্য আসবে। 

ios 17 update

6. উন্নতমানের সার্চ: গুজব অনুযায়ী Apple নাকি সার্চ রেজাল্ট নিয়ে একাধিক কাজ করেছে। একই সঙ্গে ছবিতে থাকা লেখা, ভিডিও ইত্যাদি নিয়েও কাজ করেছে এই সংস্থা যার সাহায্যে গ্রাহকরা এখন একটি ছবি দেখিয়েও কোনও বিষয় সার্চ করলেও সঠিক উত্তর পাবেন। সঙ্গে এখানে যুক্ত হতে পারে একটি নতুন সার্চ ক্যাপালবিলিটি। 

7. Carplay নামক একটি নতুন ফিচার আসবে এই আপডেটের সঙ্গে যা আপনাকে আপনার গাড়ির বিভিন্ন কাজ নিয়ন্ত্রণ করতে সাহায্য করবে। এটার সাহায্যে স্পিডোমিটার, ওডোমিটার, ফুয়েল গজ, ইত্যাদি দেখা এবং নিয়ন্ত্রণ করা যাবে। ক্লাইমেট কন্ট্রোল ফিচারও এখানে পাওয়া যাবে। তাই এসি নিয়ন্ত্রণ করার জন্য আপনাকে এই অ্যাপ থেকে বেরোতে হবে না। একই সঙ্গে নানা তথ্য যেমন ট্রিপে কতক্ষন লাগল, জ্বালানির দাম, আবহাওয়া, ইত্যাওর উইডজেটস যুক্ত করা হতে পারে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo