InFocus Vision 3 না Xiaomi Redmi Y1 Lite কোন ফোনটির স্পেসিফিকেশান বেশি ভাল?

InFocus Vision 3 না Xiaomi Redmi Y1 Lite কোন ফোনটির স্পেসিফিকেশান বেশি ভাল?
HIGHLIGHTS

ভারতে এই দুটি ফোনের দামই 6,999 টাকা

InFocus Vision 3 ফোনটি ভারতে লঞ্চ হওইয়ার মাত্র কয়েক দিনই হয়েছে। এই ফোনটিতে এমন কিছু ফিচার্স আছে যা আপনারা ভারতে অন্য কোন এত কম দামের ফোনে পাবেন না। তবে এও ঠিক নয় যে স্পেক্সের ক্ষেত্রে এই ফোনটি খুব সহজেই বিজয়ী হবে। এরকম বেশ কিছু স্মার্টফোন আছে যা স্পেস্কের ক্ষেত্রে এই ফোনটিকে প্রতিযোগিতায় ফেলবে। ঠিক এরকম একটি স্মার্টফোন হল  Xiaomi Redmi Y1 Lite। তবে আসুন এবার Xiaomi Redmi Y1 Lite আর আর InFocus Vision 3 এই দুটি ফোনের মধ্যে কোন ফোনের স্পেক্স বেশি ভাল তা দেখে নেওয়া যাক।

ডিসপ্লে

InFocus Vision 3 ফোনটি ফুল ভিউ ডিসপ্লের সঙ্গে ভারতে লঞ্চ হওয়া সব থেকে সস্তার স্মার্টফোন। আর এই ডিসপ্লের সব থেকে বড় বৈশিষ্ট্য এই যে এটি 18:9 অ্যাস্পেক্ট রেশিও যুক্ত ফোন যার ডিসপ্লে 5.7-ইঞ্চির HD+ IPS ডিসপ্লে, আর এর রেজিলিউশান 720 x 1440 পিক্সাল। আর সেখানে Xiaomi Redmi Y1 Lite ফোনটিতে একটি 5.5-ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে যার রেজিলিউশান 720×1280 পিক্সাল। ডিসপ্লে রেজিলিউশানের ক্ষেত্রে InFocus Vision 3 বেশি ভাল রেজিলিউশান অফার করে।

ডিজাইন আর ফোর্ম ফ্যাক্টার

InFocus Vision 3 ফোনটিতে 18:9 অ্যাস্পেক্ট রেশিওর সঙ্গে ফুল ভিশান ডিসপ্লে দেওয়া হয়েছে। তবে এই ফোনটিতে এখনও ডিসপ্লের সাইডটি অত ভাল নয়। তবে InFocus Vision 3 ফোনটির ডিজাইন সামনের দিকে Xiaomi Redmi Y1 Lite এর মতনই। তবে দুটি ফোনই প্লাস্টিক ব্যাক যুক্ত আর পেছন থেকে দেখতে তেমন আলাদা কিছু নয়। সব মিলিয়ে ডিজাইনের ক্ষেত্রে InFocus Vision 3 খুব ভাল আর সুন্দর। এর ফোর্ম ফ্যাক্টার 5.2-ইঞ্চির আর ফোনটি সহজেই হাতে ধরা যায় এর ডিসপ্লে এত বড় হওয়া সত্বেও এটি হাতে ধরতে কোন অসুবিধা হয়না।

রোম, স্টোরেজ আর প্রসেসার

দুটি ফোনেই 2GB র‍্যাম আর 16GB’র ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে। প্রসেসারের ক্ষেত্রে InFocus Vision 3 ফোনটিতে 1.3GHz কোয়াড কোর মিডিয়াটেক MTK6737 প্রসেসার দেওয়া হয়েছে, আর সেখানে Xiaomi Redmi Y1 Lite ফোনটিতে 1.4GHz কোয়াড কোর স্ন্যাপড্র্যাগন 425 আছে, যা বেশি ভাল বলে মনে করা হয়। দুটি ফোনেই অ্যান্ড্রয়েড নৌগাট যুক্ত।

ব্যাটারি

InFocus Vision 3 ফোনটিতে 4000mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে, আর সেখানে Xiaomi Redmi Y1 Lite ফোনটিতে মাত্র 3080mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে। কাগজে কলমে ব্যাটারির দিক থেকে Vision 3 এগিয়ে আছে।

ক্যামেরা

InFocus Vision 3 ভারতে সবথেকে কম দামের ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ যুক্ত স্মার্টফোন। এই ফোনটিতে 13MP+5MP’র ডুয়াল রেয়ার ক্যামেরা দেওয়া হয়েছে, আর সেখানে এই ফোনটির সামনের দিকে 8MP’র ক্যামেরা দেওয়া হয়েছে। আর সেখানে Xiaomi Redmi Y1 Lite ফোনটিতে 13MP’র সিঙ্গেল রেয়ার ক্যামেরা আর 5MP’র ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। ডুয়াল রেয়ার ক্যামেরা আর বেশি MP’র সেলফি ক্যামেরা InFocus Vision 3 কে এক্ষেত্রেও এগিয়ে রেখেছে। 

উপসংহার

সব মিলিয়ে বলতে গেলে, InFocus Vision 3 ফোনটি বেশি ভাল ডিসপ্লে, ডিজাইন ফোর্মফ্যাক্টার আর ক্যামেরা সেটআপ যুক্ত। তবে র‍্যাম আর স্টোরেজের ক্ষেত্রে দুটিই একই রকমের। তবে প্রসেসারের ক্ষেত্রে Xiaomi Redmi Y1 Lite বেশি ভাল।

Digit.in
Logo
Digit.in
Logo