ভারতের 48MP ক্যামেরা যুক্ত দারুন কিছু ফোন

Updated on 23-Jul-2019
HIGHLIGHTS

48MP র ক্যামেরা যুক্ত কিছু ফোন

হনার আর রেডমি এই শ্রেনীর প্রথম ফোন নিয়ে আসে

এই সময়ে স্মার্টফোনের বাজারে যত ধরনের ফোন আসছে তার মধ্যে অন্যতম হচ্ছে 48 মেগাপিক্সালের ক্যামেরা ফোন। এই সময়ে এই ধরনের একাধিক ফোন আছে যা এই ক্যামেরার সঙ্গে পাওয়া যায়। আর আজকে আমরা আপনাদের এরকমই কিছু 48MP ক্যামেরা ফোনের বিষয়ে বলব।

তবে সেই বিষয়ে আরও বলার আগে আপনাদের মনে করিয়ে দি যে চিনে সাওমি প্রথম এই ধরনের ক্যামেরা ফোন নিয়ে আসে। ভারতে অবশ্যে হনার প্রথম কোম্পানি যারা 48MP ক্যামেরা ফোন নিয়ে এসেছিল। আর এই সময়ে মিড রেঞ্জ বা তার বেশি রেঞ্জের ফোনে এই ধরনের ক্যামেরা থাকাটা ট্রেন্ড হয়ে গেছে। আসুন তবে আর দেরি না করে এই 48MP ক্যামেরা ফোন গুলি একবার দেখে নি।

আর এই ফোন গুলির কিছু ছবিও আমরা এখানে আপনাদের জন্য নিয়ে এসেছি।

OnePlus 7 Pro

OnePlus 7 Pro ফোনে আপনারা মেটাল বিল্ড পাবেন আর এই ফোনে আছে গোরিলা গ্লাস 6 য়ের প্রোটেকশান। আর এর সঙ্গে এই ফোনে 6.67 ইঞ্চির ফুল AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। আর ক্যামেরাতে ফোনের 48MP ক্যামেরা ফোনটি Sony IMX 586 সেন্সার যুক্ত। আর এই ফোনে f/1.6 য়ের অ্যাপার্চার লেন্স আছে। আর ফোনে আছে 8MP র টেলিফটো লেন্স আর একটি 16MP র আল্ট্রা ওয়াইড লেন্স।

 

Redmi K20 Pro

এই ফোনটি সবে ভারতে লঞ্চ হয়েছে। আর এই ফোনে আপনারা 7th জেনারেশানের ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার পাবেন। আর এর সঙ্গে এই ফোনে আছে 20MP র পপ আপ সেলফি ক্যামেরা। আর ফোনের ব্যাকে আপনারা সোনির সেন্সার যুক্ত 48MP ক্যামেরার সঙ্গে পাবেন একটি 13MP আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আর 8MPর টেলিফটোলেন্স।

 

Oppo Reno 10X Zoom

Oppo র রেনো সিরিজের এই ফোনে আপনারা একটি 6.6 ইঞ্চির AMOLED ডিসপ্লে পাবেন। আর এই ফোনে এর সঙ্গে কর্নিং গোরিলা গ্লাস 6 য়ের প্রোটেকশান দেওয়া হয়েছে। আর এই ফোনটি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855 চিপসেটের সঙ্গে এসেছে। আর এই ফোনের দুটি র‍্যাম আর স্টোরেজ ভেরিয়েন্ট আছে। ফোনটির ট্রিপেল রেয়ার ক্যামেরাতে 48MP র সোনি ক্যামেরা আছে আর সঙ্গে 8MP র ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আর 13MPর টেলিফটোলেন্স আছে।

 

 

Asus 6Z

Asus 6Z ফোনে আপনারা একটি 6.4 ইঞ্চির ফুল HD+IPS ডিসপ্লে পাবেন। আর এই ফোনে এর সঙ্গে 8GB র‍্যাম দেওয়া হয়েছে। আর এই ফোনে আছে স্ন্যাপড্র্যাগন 855। ফোনটিতে 48MP ক্যামেরার সঙ্গে প্রাইমারি সেন্সার আছে আর এই ফোনে এর সঙ্গে আছে ডুয়াল LED ফ্ল্যাশ আর ফোনের সেকেন্ডারি ক্যামেরা 13 মেগাপিক্সালের।

 

Redmi Note 7 Pro

Redmi Note 7 Pro তে 6.3 ইঞ্চির LCD ডিসপ্লে দেওয়া হয়েছে। আর এই ফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 675 SoC আছে। ফোনে আপনারা 48MP র সোনি IMX586 সেন্সার পাবেন আর এই ফোনে এর সঙ্গে আছে 5MP র ডেপথ সেন্সার আর সঙ্গে আছে একটি 5MP র ক্যামেরা। ফোনে আপনারা ফ্রন্টে একটি 13MP র ক্যামেরা পাবেন।

 

Oppo F11 Pro

এই ওপ্পোর ফোনে আপনারা পপ আপ ক্যামেরা পাবেন আর এর সঙ্গে আছে 6.5 ইঞ্চির ডিসপ্লে। আর এই ফোনে এর সগে আপনারা একটি 4000mAh য়ের ব্যাটারি পাবেন। ফোনে মিডিয়াটেক হেলিও P70 SoC দেওয়া হয়েছে। ফোনটিতে ডুয়াল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে যা 48MP ক্যামেরার সঙ্গে একটি 5MP র ক্যামেরা দিয়েছে। আর এই ফোনে আপনারা ফ্রন্টে পপ আপসেলফি ক্যামেরাতে একটি 16MP র ক্যামেরা পাবেন.

 

Realme X

Realme X ফোনে আপনারা একটি 6.53 ইঞ্চির FHD+ স্ক্রিন পাবেন আর এর সঙ্গে এই ফোনে একটি 16MP র সেলফি ক্যামেরা আছে। আর এই ফোনে আপনারা ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার পাবেন। আর এর সঙ্গে আছে একটি 48MP র রেয়ার ক্যামেরা যা একটি 5MP র সেকেন্ডারি ক্যামেরা যুক্ত। আর এর সগে এই ফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 710 দেওয়া হয়েছে।

Honor 20

এই অ্যান্ড্রয়েড 9 পাই যুক্ত ফোনে আপনার হিলিকন কিরিন 980 প্রসেসার পাবেন আর সঙ্গে এই ফোনে আছে কোয়াড রেয়ার ক্যামেরা যা 48MP+16MP+2MP=2MPর। ফোনটিতে ফ্রন্টে একটি 32MP র ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনটিতে 128GB ইনবিল্ড স্টোরেজ দেওয়া হয়েছে। আর ফোনে আছে 3,750mAh য়ের ব্যাটারি আছে।

Redmi K20

Redmi K20 ফোনটিতে আপনারা একটি AMOLED ডিসপ্লে পাবেন। আর এই ফোনে এর সগে আছে 7th জেনারেশানের ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। ফোনটিতে 20MP র ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। আর ফোনের রেয়ার ক্যামেরাতে 48MP ক্যামেরার সঙ্গে আছে 13MP র আল্ট্রা ওয়াইড ক্যামেরা আর 8MP র টেলিফটোলেন্স।

Connect On :