ভারতের সেরা ক্যামেরা যুক্ত 10 টি ফোন

Updated on 15-Nov-2018
HIGHLIGHTS

এখানে যে স্মার্টফোনের তালিকা দেওয়া হয়েছে তা হাইয়েস্ট মেগাপিক্সালের ক্যামেরা ফোন (ডুয়াল ক্যামেরা যুক্ত মোবাইল ফোন/3টি ক্যামেরা যুক্ত/4টি ক্যামেরা যুক্ত) ফোন আছে আর এছাড়া এই ফোন গুলিকে বিশ্বের সেরা ক্যামেরা যুক্ত ফোনও বলা যায়

এই সময়ে স্মার্টফোনের ক্যামেরা একটি আলাদা ব্যাপার হয়ে দারিয়েছে। এখন একটি ভাল স্মার্টফোনের অন্যতম বড় ব্যাপার একটি ক্যামেরা হয়ে উঠছে। কিন্তু এখানে একটি প্রশ্ন উঠে আসে যে একটি ভাল ক্যামেরা আসলে কী? আপনারা যদি 2018 সালের একটি ভাল আর সেরা ক্যামেরা যুক্ত ফোন চান তবে আপনারা এই তালিকাটি দেখতে পারেন। এত বেশি ফোনের অপশানে আপনারা হয়ত একটু কনফিউস হতে পারেন কিন্তু আমারা আপনাদের জন্য এখানে সেই সব স্মার্টফোন নিয়ে এসেছি যা আমাদের মতে এই সময়ের সেরা ক্যামেরা যুক্ত স্মার্টফোন। আর এর মধ্যে থেকে আপনারা নিজেদের বাজেট আর দারকার অনুসারে নিজদের পছন্দের স্মার্টফোন যার ক্যামেরা ভাল তা দেখতে পারেন।

এখানে যে স্মার্টফোন গুলির লিস্ট দেওয়া হয়েছে তা হাইয়েস্ট মেগাপিক্সালের ক্যামেরা ফোন( ডুয়াল ক্যামেরা/3টি ক্যামেরা/4টি ক্যামেরা) যুক্ত ফোন, আর এছাড়া এর মধ্যে বেশ কিছু ফোন আছে যা সারা বিশ্বের সেরা ইমেজ কোয়ালিটির ফোন গুলির মধ্যে অন্যতম।

Google Pixel 3 XL

গুগল পিক্সাল 3XL ফোনটি একটি ভাল ক্যামেরা যুক্ত ফোন। আর এছাড়া এই ফোনটি এই লিস্টের সব থেকে ভাল ক্যামের যুক্ত ফোন। আর গুগল পিক্সাল 3 আর 3XL য়ের বিষয়ে যদি বলেন তবে এটি সব অ্যান্ড্রয়েড ফোনের মধ্যে সব থেকে হাল ক্যামেরা যুক্ত ফোন বলা যায়।

Apple iPhone XS Max

iPhone XS Max মোবাইল ফোনটির বিষয়ে আমরা যদি বলি তবে এই ফোনে এমন একটি সেন্সার ব্যাবহার করা হয়েছে যা ছবি আরও ভাল তোলার জন্য ব্যাবহার করা হয়েছে। আর এই ডিভাইসটি বেশি ন্যাচারাল শট নিতে পারে।

Huawei P20 Pro

Huawei P20 Pro ফোনটিতে আপনারা ট্রিপেল ক্যামেরা সেটআপ পাবেন, আর এই ফোনটি বেঞ্চ মার্কিং টেস্টে বেশ ভাল ফল করেছিল। Huawei P20 Pro মোবাইল ফোনটিতে আপনারা যে ক্যামেরা পাবেন তা কোম্পানি Leica র সঙ্গে চুক্তি করে তৈরি করেছে।

Apple iPhone X

Apple iPhone X ফোনের বিষয়ে আমরা যদি কথা বলি তবে এই ফোনটি এই লিস্টে দ্বিতীয় ফোন যাকে সেরা ক্যামেরা ফোন বলা যেতে পারে। আপনারা এই ফোনে একটি ডুয়াল ক্যামেরা সেটআপ পাবেন আর এর সঙ্গে এই ফোনে দারুন ছবি তোলা যায়। আর এর সঙ্গে এও বলে রাখি যে Google Pixel 2 XL ফোনটিও একটি ভাল ক্যামেরা যুক্ত ফোন।

Samsung Galaxy Note 9

Samsung Galaxy Note 9 ফোনটি নিজের ক্যামেরার ওপরে সম্পূর্ণ ভাবে নির্ভরশীল, এই ফোনে আপনারা একটি ডুয়াল ক্যামেরা সেটআপ পাবেন, যা আপনাদের বোখে এফেক্ট দেবে। আর এই ফোনে রেগুলার সেটিংসের শুটিং অভিজ্ঞতাও ভাল।

Samsung Galaxy S9

Samsung Galaxy S9 ফোনটির বিষয়ে যদি কথা বলা হয় তবে এই ফোনটিতে আপনারা ডুয়াল ক্যামেরা সেটআপ পাবেন, আর আমরা এরকমই গতবারের গ্যালাক্সি নোত 8 ফোনে দেখেছিলাম। আর এই ফোনে স্যামসাং তাদের ক্যামেরাতে অনেক পরিবর্তন করেছে আর এটি একটি ভাল ছবি নিতে পারে।

LG G7+ Think

LG র এই মোবাইল ফোনটি একটি ভাল ক্যামেরা সেটআপের সঙ্গে এসেছে, আর এই ফোনে আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আছে, আর যা আপনাদের ভাল ছবি নেওয়ার অভিজ্ঞতা দেবে। আর এই ফোনে আপনারা HDR 10 ছবিও নিতে পারবেন।

OnePlus6T

OnaePlus6T ফোনটিতে আপনারা কোম্পানির আগের ফোনের মতন ক্যামেরাই পাবেন। এই ডিভাইসে আপনারা ভাল ছবি তুলতে পারবেন, আর এই ফোনের ক্যামেরা ব্যবহার করে আপনারা বুঝতে পারবেন যে এর ক্যামেরা সত্যি ভাল। আপনাদের বলে রাখি যে এই ডিভাইসটি নিজের ক্যামেরার জন্যই পরিচিত।

Xiaomi Mi A2

Xiaomi Mi A2 ফোনটি একটি ভাল ক্যামেরা যুক্ত ফোন। আর আমরা যদি এই ফোনের দামের দিকটি দেখি তবে আপনাদের বলে রাখি যে এই দামে সাওমির এই ফোনটি একটি দারুন ক্যামেরা অফার করে। আর এই ডিভাইসটি 20,000 টাকা দামের মধ্যে একটি সেরা ক্যামেরা যুক্ত ফোনের মধ্যে অন্যতম।

Nokia 7 Plus

Nokia 7 Plus ফোনটিতে একটি ভাল ক্যামেরা দেওয়া হেয়ছে, আর এই ফোনটি একটি ভাল ফোন। আর এটি অনেক স্মুথ হওয়ায় অনেক দ্রুতও। আর এই ফোনের ক্যামেরা আপনাকে অবাক কর‍তে পারে।

Connect On :