এবার বাংলা সহ মোট 7টি ভারতীয় ভাষা গুগল অ্যাসিস্টেন্সে

এবার বাংলা সহ মোট 7টি ভারতীয় ভাষা গুগল অ্যাসিস্টেন্সে
HIGHLIGHTS

Google Assistant ভারতীয় ইউজার্সদের জন্য 7টি ভারতীয় ভাষায় পাওয়া যাবে, এবার গুগলের এই ডিজিটাল অ্যাসিস্টেন্ট ইউজার্সদের জন্য সুবিধাজনক হবে, এবার জিও ফোন ইউজার্সরা এতে ভয়েস টাইপিং করতে পারবেন

হাইলাইট

  • KaiOS ফোন গুগলের রোল আউট করা ভয়েস টাইপিং ফিচার পাবে
  • জিও ইউজার্সরাও এবার এই ফিচারের সুবিধা পাবেন
  • গত বছর মারাঠি ভাষা অ্যাড করা হয়েছিল

 

এবার Google Assistant য়ে নিজের পছন্দের ভাষায় নিতে পারবেন। উদাহরন হিসাবে বলা যায় যে যদি বাংলায় ইউজার্সরা এবার “Ok Google, talk to me in Bengali.” বলতে পারবনে। Google KaioS য়ের জন্যেও ভয়েস টাইপিং সাপোরট দিয়েছে।

KaiOS অপারেটিং সিস্টেমে JioPhone, JioPhone 2 স্মার্টফিচার ফোন চলে। আর গুগল অনুসারে এবার এই ফিচার স্পিচকে টেক্সটে পরিণত করতে পারবে। বাংলা, তামিল। তেলেগু গুজরাতি, কন্নড় মালায়ালম আর উর্দুতে Google Assistant পাওয়া যাচ্ছে। আর গত বছর এতে মারাঠি ভাষা অ্যাড করা হয়েছিল।

এবার এতে ইউজার্সরা KaiOS নির্ভর ফোনে অ্যাসিস্টেন্ট বটনে ট্যাপ করে সেই সময়ে টেক্সট মেসেজ আর ওয়েব ব্রাউজিংয়ের জন্য ভয়েস কমান্ড দিতে হবে। আর এবার আপনাদের ফোন যদি ফিচার ফোন হয় তবে তাতে মেনুতে নেভিগেট করা আর আপ নারা সেটিংস ইংরেজিতে থাকলে আপনার পছনের ভাষায় সার্চ করতে চাইলে আপনাদের KaiOS ফোনে ইংরেজি ভাষা বদলে গুগল অ্যাসিস্টেন্টের জন্য অন্য ভাষা বাছতে হবে। গুগল এবার এক্তগি ব্লগ পোস্টে এই কথা জানিয়েছে।

গুগল জানিয়েছে যে খুব তাড়াতাড়ি ডেভলাপার্সরা “Actions” কে Android Go(Pie) আর KaiOS ফোনের জন্য রিলিজ করবে। আর এটি ভারতের ক্রিকেট ভক্তদের জন্য ভাল অভিজ্ঞতা দেবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo