হুয়াওয়ে লঞ্চ করবে AI ফটোগ্রাফি ক্ষমতা যুক্ত ক্যামেরা-সেন্ট্রিক স্মার্টফোন

হুয়াওয়ে লঞ্চ করবে AI ফটোগ্রাফি ক্ষমতা যুক্ত ক্যামেরা-সেন্ট্রিক স্মার্টফোন
HIGHLIGHTS

কোম্পানি বলেছে যে AI ক্যামেরা অব্জেক্ট রেকগজেশান প্রযুক্তির মাধ্যমে 22 টি ক্যাটাগরিতে 500র বেশ সিনারিও চেনা যাবে

হুয়াওয়ের কঞ্জিউমার নিজনেস গ্রুপ (CBG)  ঘোষনা করেছে যে কোম্পানি খুব তাড়াতাড়ি লেটেস্ট কোয়াড-ক্যামেরা যুক্ত স্মার্টফোন লঞ্চ করবে আর জা আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (AI) চিপসেটের সঙ্গে আসবে। আর কোম্পানি দাবি করেছে যে এই স্মার্টফোনটির চিপ আর ক্যামেরার ক্ষমতায় অসাধারন ছবি তোলার সঙ্গে সঙ্গে স্মার্ট রিসোর্স ইলেকশান আরও ভাল পাওয়ার সেভিং ডেলিভারি দেবে।

হুয়াওয়ে বলেছে যে “ নতুন ডিভাইস AI যুক্ত হবে আর অটোমেটিকালি অ্যাডজাস্ট করার পরে ইউজার্সদের সেরা ছবি দেবে। স্মার্টফোন কেনার সময় ক্যামেরা এমন একটি প্রধান বিষয় যা ফোন কেনার অন্যতম প্রধান কারন হয়। আর এই ছবির কোয়ালিটীও ভাল করার জন্য এটি সহযে শেয়ার করার মতন হতে হবে। আর এই জন্য হুয়াওয়ে স্মার্টফোনে AI ফটোগ্রাফি দিবে বলে সিদ্ধান্ত গ্রহণ করেছে”।

বলা হচ্ছে যে ক্যামেরাতে AI পাওয়ার্ড রিয়েল টাইম সিন আর অব্জেক্ট রেকগজেশ্না প্রযুক্তি থাকেব আর যার বিষয়ে কোম্পানি বলেছে যে এটি 22 টি ক্যাটাগরিতে 500টির বেশি সিনারিও থাকতে পারে। “এই লাইটিং আর অপ্টিমাল সিন প্যারামিটার্সের অ্যাডজাস্টও করতে পারে। হুয়াওয়ের ডাটাবেস ডেভলাপ করার জন্য 100মিলিয়ান ছবি এঁকেছে। হুয়াওয়ের বিশেষ সিনের জন্য সেরা ক্যামেরা সেটিং দেবে আর এর জন্য অ্যাল্গোরিদাম অনুসারে ডিফাইন করা হয়েছে”।

আগামী স্মার্টফোনে একটি অন্য ফিচার সেলফির জন্য AI বিউটিফিএকশান আছে। আর এই ফিচারটি 3D পোট্রেড লাইটিং দেবে আর এটি ফেসিয়াল ফিচার্সের লুমিয়েন্স স্কিন-টোন এনহান্সমেন্টের সঙ্গে অ্যাডজাস্ট করে ইউজার্সদের উজ্জ্বল সেলফি ডেলিভারি করবে। আর এতে একটি AI স্মার্টগ্যালারি ফচিয়ারও থাকবে যা অটোমেটিকালি ইউজার্সদের সেরা শট আর ইমেজ হাইলাইট করবে। ইউজার্সরা ক্যাটাগরি বানাবে আর ব্রাউজিং করে একটি ছবিতে 15টি ট্যাগ দিতে পারবে।

যতক্ষণ পর্যন্ত লো-লাইট কন্ডিশানের নেওয়া ছবির বিষয়ে বলা হয়েছে যে এটি স্টেবিলাইজসেহাস্ন নেওয়ার জন্য অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশানের বদলে AI চিপ দিচ্ছে। আর এও বলা হচ্ছে যে এটি কম আলোতে ফ্রন্ট ডুয়াল ফ্রন্ট ক্যামেরার মাধ্যমে HDR এফেক্ট ডেলিভারি করবে। আর এছাড়া ডুয়াল লেন্স বোখে এফেক্ট ডেলিভার করতে পারে আর বিভিন্ন শট নিতে পারে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo