Huawei 24-মেগাপিক্সালের ফ্রন্ট ক্যামেরার সঙ্গে 3400mAh ব্যাটারি যুক্ত P20 সিরিজ লঞ্চ করেছেHuawei 24-মেগাপিক্সালের ফ্রন্ট ক্যামেরার সঙ্গে 3400mAh ব্যাটারি যুক্ত P20 সিরিজ লঞ্চ করেছে

Updated on 28-Mar-2018
HIGHLIGHTS

Huawei তাদের দুটি নতুন স্মার্টফোন তাদের ফ্ল্যাগশিপ ফোনের অন্তর্গত লঞ্চ করেছে

Huawei তাদের দুটি নতুন স্মার্টফোন তাদের ফ্ল্যাগশিপ সিরিজের অন্তর্গত লঞ্চ করেছে, এর মধ্যে একটি P20 Pro স্মার্টফোনটি নতুন। এই সিরিজে P20 স্মার্টফোনের সঙ্গে অন্যটি P20 Lite আছে। কয়েক সপ্তাহ আগে এটির সেল শুরু করা হয়েছে। এর কারনে P20 Lite স্মার্টফোনটির বিশেয় তেমন কিছু আলোচনা হয়নি। তবে এই ইভেন্টে কোম্পানির তরফে তাদের এক্সলিউশিভ Porsche Design Huawei Mate RS স্মার্টফোনটি লঞ্চ করা হয়েছে। এই স্মার্টফোনটির সঙ্গে P20 Pro স্মার্টফোনটির মডেলে বেশ কিছু মিল আছে। তবে এটি 512GB ভার্সানে লঞ্চ করা হয়েছে।

Huawei P20

আমরা এবার এই স্মার্টফোনটির স্পেসিফিকেশান দেখেনি। এই Huawei P20 স্মার্টফোনটিতে 5.8-ইঞ্চির RGBW FullView ডিসপ্লে 2244×1080পিক্সাল রেজিলিউশানের সঙ্গে দেওয়া হয়েছে। আর এই স্মার্টফোনটিতে Huawei Kirin 970 প্রসেসার আছে, ফোনটিতে একটি 4GB র‍্যাম দেওয়া হয়েছে। এই স্মার্টফোনটির স্টোরেজ 128GB আর এটই স্টোরেজকে মাইক্রোএসডি কার্ড দিয়ে বাড়ানো যাবে না।

আজকে পেটিএমমলে এই স্মার্টফোন, ক্যামেরা সহ এই জিনিস গুলির ওপর ডিস্কাউন্ট আর ক্যাশব্যাক পাওয়া যাচ্ছে

এই ফোনটিতে ফটোগ্রাফির জন্য Leica আর একটি ডুয়াল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, এটি 20-মেগাপিক্সালের একটি মনোক্রোম সেন্সারের সঙ্গে একটি 12-মেগাপিক্সালের অন্য একটি সেন্সারের কম্বো। ফোনটিতে সেলফি নেওয়ার জন্য একটি 24-মেগাপিক্সালের ক্যামেরা দেওয়া হয়েছে। আর এছাড়া এওই ফোনে একটি 3400mAhয়ের ব্যাটারি দেওয়া হয়েছে। যা Huaweiয়ের সুপার চার্জ টেকনলজি যুক্ত। এই ফোনটির ফ্রন্ট প্যানেলে একটা ফিঙ্গাররপ্রিন্ট সেন্সার দেওয়া হয়েছে।

আর এছাড়া এটি USB Type C আর 3.5mmয়ের অডিও জ্যাক যুক্ত। এই স্মার্টফোনটি IP53ওয়াটার আর ডাস্ট প্রুফ ক্ষমতা যুক্ত। এই ফোনটিতে সিঙ্গেল আর ডুয়াল সল্ট আছে। ফোনটিতে অ্যান্ড্রয়েড 8.1 OS য়ের সঙ্গে EMUI 8.1 আছে। এই স্মার্টফোনটি আপনারা টার্ব্লাইট, মিডনাইট ব্লু, গ্রাফাইট ব্ল্যাক, পিংক এই সভব রঙের অপশানে পাবেন। এওই স্মার্টফোনটির দাম 649 ইউরো।

Huawei P20 Pro

এছাড়া আমরা যদি Huawei P20 Pro স্মার্টফোনটি দেখি তবে এতে আপনারা একটি 6.1-ইঞ্চির OLED FullView ডিসপ্লে 2240×1080 পিক্সাল রেজিলিউশানের সঙ্গে পাবেন। এই ফোনটির প্রসেসার Huawei Kirin 970। আর এই স্মার্টফোনটির র‍্যাম 6GB আর ইন্টারনাল স্টোরেজ 128GB, যা মাইক্রোএসডি কার্ড দিয়ে এক্সপেন্ড করা যায়না।

ফটোগ্রাফির জন্য এতে আপনারা Leica’র থেকে তিনটি ক্যামেরা যুক্ত সেটআপ পাবে, এতে আপনারা একটি 40-মেগাপিক্সালের RGB সেন্সার একটি 20-মেগাপিক্সালের মনোক্রোম সেন্সার আর অন্যটি 8-মেগাপিক্সালের টেলোফটো লেন্স আছে। আর এছাড়া এতে একটি 4000mAhয়ের ব্যাটারি আছে। আর যা হুয়াইয়ের সুপার চার্জার প্রযুক্তি যুক্ত। ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার ফ্রন্টে দেওয়া হয়েছে।

আর এছাড়া এতে আপনারা USB Type C Port একটি 3.5mmয়ের অডিও জ্যাকও পাবেন। ফোনটি IP67 যুক্ত। আর জন্য এই ফোনটি ওয়াটার আর ডাস্ট প্রুফ। এই ফোনটিতে সিঙ্গেল আর ডুয়াল সিম সল্ট আছে। ফোনটিতে অ্যান্ড্রয়েড 8.1য়ের সঙ্গে EMUI 8.1 আছে। এই ফোনটি বেশ কয়েকটি কালার অপশানে পাওয়া যাবে। ফোনটির দাম 899ইউরো আর এটি 6 এপ্রিল সারা বিশ্বের জন্য বাজারে ছাড়া হতে পারে।

Porsche Design Huawei Mate RS

আর আমরা যদি Porsche Design Huawei Mate RS স্মার্টফোনটি দেখি তবে দেখা যাবে যে এতে একটি 6.10-ইঞ্চির OLED FullView ডিসপ্লে 2880×1440 রেজিলিউশানের সঙ্গে দেওয়া হয়েছে। এই স্মার্টফোনটিতে একটি Huawei Kirin 970 প্রসেসার আছে। আর এছাড়া এর র‍্যাম 6GB’র আর এই স্মার্ট ফোনটি আলাদা আলদা স্টোরেজ ভেরিয়েন্টের সঙ্গে লঞ্চ হয়েছে এতে 256GBআর 512GB স্টোরেজ ভেরিয়েন্ট দেওয়া হয়েছে তবে এই স্টোরেজকে মাইক্রোএসডি কার্ড দিয়ে বাড়ানো সম্ভব নয়।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন
 

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন
 

ফটোগ্রাফির জন্য এই স্মার্ট ফোনটিতে তিনটি ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এতে আপনারা একটি 40-মেগাপিক্সালের RGB সেন্সার একটি 20-মেগাপিক্সালের মনোক্রোম সেন্সার আর একটি 8-মেগাপিক্সালের টেলিফটো লেন্স আছে। আর এছাড়া এই স্মার্টফোনটিতে আপনারা একটি 24-মেগাপিক্সালের সেলফি ক্যামেরা পাবেন। এই স্মার্টফোনটিতে একটি 4000mAhয়ের ব্যাটারি আছে যা Huaweiয়ের তরফে Super Charge প্রযুক্তি যুক্ত। আর এই স্মার্টফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার ফোনের ডিসপ্লের ভেতরে আর ব্যাকে দেওয়া হয়েছে।

আর এছাড়া এই স্মার্টফোনটিতে একটি USB Type C আর 3.5mmয়ের অডিও জ্যাক পাওয়া যাবে। আর স্মার্টফোনটি IP67য়ের সঙ্গে লঞ্চ করা হয়েছে। আর এর ফলে এটি ওয়াটার আর ডাস্ট প্রুফ স্মার্টফোন হয়েছে। এই স্মার্টফোনটিতে অ্যান্ড্রয়েড 8.1য়ের সঙ্গে EMUI 8.1দিয়ে লঞ্চ করা হয়েছে। এই স্মার্টফোনটি এমনিতে কালার অপশানের সঙ্গে আসবে। আপনাদের বলে রাখি যে এর দাম যথাক্রমে 1,695ইউরো আর 2,095ইউরো। আর এই স্মার্টফোনটি 12 এপ্রিল বাজারে আনা হবে।

Via

Connect On :