Huawei Mate 9 কে অ্যান্ড্রয়েড O এর সঙ্গে গ্রিকবেঞ্চের সাইটে দেখা গেছে

Huawei Mate 9 কে অ্যান্ড্রয়েড O এর সঙ্গে গ্রিকবেঞ্চের সাইটে দেখা গেছে
HIGHLIGHTS

এই স্মার্টফোনটি গত বছর নভেম্বরে লঞ্চ হয়েছিল আর এখন এটি অ্যান্ড্রয়েড নৌগাটে চলে

Huawei Mate 9 ফোনটিকে গ্রিকবেঞ্চের সাইটে অ্যান্ড্রয়েড ওরিওর সঙ্গে দেখা গেছে। আর এটির OS এর আপডেট খুব তাড়াতাড়িই এই ফোনের ইউজার্সরা পেয়ে যাবেন। AndroidSoul এ সবার প্রথমে এই ডিভাইসকে লেটেস্ট অ্যান্ড্রয়েড সফট্যোয়্যারে চলতে দেখা গেছিল। আশা করা হচ্ছে যে এই আপডেটের ফাইনাল টেস্টিং খুব তাড়াতাড়ি হয়ে যাবে।

Huawei Mate 9 এখন অ্যান্ড্রয়েড 7.0 নৌগাটের সঙ্গে নিজের ইমোশান UI 5.0 তে চলে। Huawei সম্প্রতি Honor 8 Pro আর Honor 6X ের জন্য অ্যান্ড্রয়েড ওরিওর আপডেট ঘোষণা করেছিল। অ্যান্ড্রয়েড ওরিও ডিভাইসের জন্য কিছু নতুন ফিচার্স নিয়ে আসছে, যেমন পিকচার-ইন-পিকচার মোড, নোটিফিকেশান ডটস, অ্যান্ড্রয়েড ইন্সট্যান্ট অ্যাপ স্টোর্স, দীর্ঘ ব্যাটারি লাইফ আর নোটিফিকেশান চ্যানেল ইতাদি।

Huawei এর পরবর্তী ফ্ল্যাগশিপ Mate 10 16 অক্টোবর একটি ইভেন্টে লঞ্চ হতে পারে। সম্প্রতি একটি রিপোর্ট অনুসারে, Mate 10 স্মার্টফোনটি চারটি ভেরিয়েন্টে লঞ্চ হতে পারে। Huawei Mate 10 Lite এর একটি ভেরিয়েন্ট হতে পারে। কিছু গুজব অনুসারে, এটি কার্ভড ক্যামেরা সেটআপ যুক্ত হবে। এই ডিভাইসে একটি ফ্রন্ট আর রেয়ারে ডুয়াল ক্যামেরা সেটআপ থাকবে।

আরও একটি লিক অনুসারে Mate 10 আর Mate 10 pro ফোনে 18:9 এর ইউনিভেরিয়েয়াম ডিসপ্লে থাকবে। Pro ভেরিয়েন্টে বড় বেজেল লেস ডিসপ্লে অফার করার জন্য এতে হোম বটন নাও থাকতে পারে। আশা করা হচ্ছে যে এটি 90 শতাংশ স্ক্রিন টু বডি রেশিও আর 4,200 mAh এর ব্যাটারি যুক্ত হবে।

দুটি স্মার্টফোনটি কোম্পানির লেটেস্ট কিরিন 970 SoC এর সঙ্গে আসবে। কোম্পানি নিজের প্রসেসার এর AI ক্ষমতার জন্য দাবি করেছে যে এটি আগের ফোনের তুলনায় বেশি তাড়াতাড়ি আর আফলাইন ডাটা প্রসেস করে। প্রসেসের জন্য Mate 10 স্মার্টফোনটি দ্রুততার সঙ্গে 1.2Gbps অব্দি ডাটা ট্র্যান্সফার করতে পারে আর এই ফোনটি ডুয়াল সিম 4G সাপোর্ট করবে। 

Digit.in
Logo
Digit.in
Logo