Huawei Mate 20 স্মার্টফোনটি TENAA তে দেখা গেছে

Huawei Mate 20 স্মার্টফোনটি TENAA তে দেখা গেছে
HIGHLIGHTS

Huawei সামনের মাসে তাদের Mate 20 আর Mate 20 Pro স্মার্টফোন দুটি লঞ্চ করবে

Huawei 16 অক্টোবড় লন্ডনের একটি অনুষ্ঠানে তাদের Mate 20 আর Mate 20 Pro স্মার্টফোন দুটি লঞ্চ করতে চলেছে। বিগত বেশ কয়েক মাস ধরে এদের বিষয়ে অনেক লিক আর গুজব সামনে এসেছে। লঞ্চের প্রায় এক মাস আগে Mate 20 স্মার্টফোনটি চিনের সার্টিফিকেশান সাইট TENAA তে দেখা গেছে।

MySmartPrice য়ের একটি রিপোর্ট অনুসারে, লিস্টিংয়ে আগামী ফোনের স্পেক্স আর ফিচার্সের বিষয়ে জানা যায়নি। আর লিস্টিং থেকে মডেল গুলি- HMA-ALOO আরHMA-TLOO র বিষয়ে জানা গেছে। আর এটা খেয়াল রাখতে হবে যে Mate 20 আর Mate 20 Pro ফোন দুটিকে সম্প্রতি সার্টিফায়েড করা হয়েছে।

Mate 20 আর Mate 20 Pro স্মার্টফোন দুটির লিস্টিং কিরিন 980 SoC যুক্ত হবে আর এটি কোম্পানির প্রথম ফোন হবে যাতে 7nm SoC থাকবে। আর যা কোম্পানি বার্লিনে অনুষ্ঠিত IFA 2018 র সময়ে নিয়ে এসেছিল। আর আমরা যদি Mate 20 Lite য়ের বিষয়ে বলি তবে কিছু দিন আগে ইউনাইটেড কিংডমে এটি লঞ্চ করা হ্যছিল তবে এই ডিভাইসটি চিনে Maimang 7 নামে লঞ্চ করা হয়েছে। আর বেশ কিছু লিক আর গুজব অনুসারে এই ডিভাইস গুলির ডিজাইনের বিষয়ে অনেক কিছু জানা গেছে।

সম্প্রতি Mate 20 আর Mate 20 Pro স্মার্টফোন দুটির বেশ কিছু রেন্ডার অনলাইনে দেখা গেছে আর এ থেকে এটা অনুমান করা হয় যে Huawei Mate 20 Pro একটি ইউনিক ট্রিপেল ক্যামেরা সিস্টেমের সঙ্গে আসবে আর এটি 2×2 ম্যাট্রিক্সের ফোর্মে আসবে। আর আমরা যদি Mate 20 র বিষয়ে কথা বলি তবে এই ডিভাইসে ভার্টিকাল ট্রিপেল ক্যামেরা সিস্টেম দেওয়া হতে পারে। আর দুটি ক্যামেরা একটি ব্র্যান্ডিংয়ে রাখা হবে আর তৃতীয় ক্যামেরাটি আলাদা জায়গায় থাকবে।

স্পেক্সের বিষয়ে যদি কথা বলি তবে এই স্মার্টফোন 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ আছে আর এতে অ্যান্ড্রয়েড 9.0 পাইয়ের সঙ্গে হুয়াওয়ের লেটেস্ট EMUI 9.0 UI তে কাজ করবে।

Digit.in
Logo
Digit.in
Logo