2019 সালের June মাসে 5G চিপ আর স্মার্টফোন লঞ্চ করতে পারে Huawei

Updated on 02-Jul-2018
HIGHLIGHTS

Huawei র তরফে বেশ কিছুদিন ধরেই এমন খবর আসছে যে তারা 5G প্রযুক্তি যুক্ত বিশ্বের প্রথম স্মার্টফোন লঞ্চ করবে আর তারা এর তোরজোড় করছে, তবে MWC Shangahi তে OnePlus য়ের CEO ও এবার 5G নিয়ে আসার কথা জানিয়েছেন

Huawei বেশ কিছু দিন ধরেই তাদের 5G প্রযুক্তির বিশেয় খবর আসছিল। জানা যাচ্ছিল যে তারা বিশ্বের প্রথম 5G প্রযুক্তি যুক্ত স্মার্টফোন নিয়ে আসবে। তবে MWC  Shangahi তে OnePlus য়ের CEO ও এবার 5G নিয়ে আসার কথা জানিয়েছেন। তবে এই ইভেন্টে কোন ফোন সামনে আসেনি যা বাস্তবে 5G প্রযুক্তির সঙ্গে আসবে।

তবে এই ইভেন্টে অন্য কোম্পানিরা বেশ কিছু আকর্ষণীয় ঘোষনা করেছে, আপনাদের বলে রাখি যে MWC Shangghai তে OnePlus য়ের CEO 5G নিয়ে নতুন খবর দিয়েছেন। আর তনি বলেছেন যে 2019 সালে কোম্পানি স্মার্টফোনে 5G-Ready প্রযুক্তি ব্যাবহার করবে। তবে ফোনের নাম জানানো হয়নি কিন্তু মনে করা হচ্ছে যে OnePlus 7 বা OnePlus7T এই প্রযুক্তির সঙ্গে আসতে পারে।

আর আমরা যদি Huawei র বিষয়ে কথা বলি তবে আপনাদের বলে রাখি যে কোম্পানির তরফে বলা হয়েছে যে 2019 সালে 5G চিপ নিয়ে আসবে তারা। আর এর পরে মনে হচ্ছে যে এই বছর শেষ হলে কোম্পানির তরফে এই প্রযুক্তির সঙ্গে একটি স্মার্টফোন নিয়ে আসা হবে।

Huawei বিগত দীর্ঘ সময় ধরে এই প্রযুক্তির ওপর কাজ করছে আর তারা বেশ কিছু অন্য কোম্পানির সঙ্গে চুক্তি করেছে, যাতে তারা সহজে নেটওয়ার্ক সাপোর্ট করে এমন ডিভাইস নিয়ে আসতে পারেন। আর সম্প্রতি আমরা শুনেছি যে কোম্পানি জাপানে 5G ট্রায়াল করছে আর যা সাফল্য পেয়েছে। আর এবার পরের বছরে 5G কিরিন চিপসেটের সঙ্গে দেখা যাবে।

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন

Connect On :