HTC ২০১৮ সালে কয়েকটি স্মার্টফোনই লঞ্চ করবে

Updated on 29-Dec-2017
HIGHLIGHTS

রিপোর্ট অনুসারে এই সময় HTC রিসার্চ আর মার্কেটিং এর দিকে বেশি টাকা ঢালছে আর তাই কোম্পানি আগামী বছরে কয়েকটি স্মার্টফোনই লঞ্চ করবে

মনে করা হচ্ছে যে  HTC ২০১৮ সালে কয়েকটি স্মার্টফোনই লঞ্চ করবে। DigiTimes এর রিপোর্ট অনুসারে কোম্পানি 2017 স্লাএর প্রথম দিকের তৃতীয় অংশে হওয়া ক্ষতির ফলে এই সময় কোম্পানি R&D আর মার্কেটিং এর ওপর নজর দিচ্ছে।
 
তাইওয়ানের স্মার্টফোন তৈরির কোম্পানি সামনের বছরে দুটি নতুন স্মার্টফোন লঞ্চ করতে পারে। প্রথম স্মার্টফোনটি HTC U11+ এর সস্তা ভেরিয়েন্টে হতে পারে আর যা সামনের জানুয়ারিতে লঞ্চ করা হতে পারে। আর সেখানে কোম্পানির দ্বিতীয় স্মার্টফোনটি তাদের ফ্ল্যাগশিপ ডিভাইস HTC U12 হতে পারে। রিপোর্ট অনুসারে, HTC U12 কোয়াল্কম স্ন্যাপড্র্যাগনের 845 প্ল্যাটফর্ম আর 4K ডিসপ্লে যুক্ত হবে। এই ডিভাইসে ডুয়াল রেয়ার ক্যামেরাও থাকতে পারে।

HTC U12 ফোনটিকে সম্প্রতি অনকাইনে দেখা গেছিল। আগের রিপোর্ট অনুসারে এই স্মার্টফোনটিতে 4K ডিসপ্লে থাকবে আর এই ডিভাইসটি ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ যুক্ত হবে, কোম্পানির বর্তমান ফ্ল্যাগশিপ ডিভাইস HTC U11 এ ডুয়াল রেয়ার ক্যামেরা নেই।

HTC স্মার্টফোনটি ব্যাবসায়িক ক্ষেত্রে আবার ফিরে আসার জন্য সংঘর্ষ করছে। সম্প্রতি কোম্পানি গুগলের সঙ্গে চুক্তি করেছে। এই এগ্রিমেন্ট অনুসারে HTC’র কিছু কর্মচারী যারা আগে থেকেই গুগ্ল পিক্সাল স্মার্টফোনের ওপর কাজ করছিলেন, তারা গুগলের সঙ্গেই থাকবেন। লেনদেনের একটি অংশ হিসাবে HTC গুগল থেকে ক্যাশ হিসাবে $1.1 বিলিয়ান পাচ্ছে আর এর পরে HTC’র ইন্টেলেকচুয়াল প্রপার্টি (IP) সাইটের জন্য একটি আলাদা লাইসেন্স পেয়েছে।

Connect On :