Verification on Threads: নামের পাশে ব্লু টিক পেতে চান? থ্রেডসের ভেরিফিকেশনের পদ্ধতি দেখুন স্টেপ বাই স্টেপ

Verification on Threads: নামের পাশে ব্লু টিক পেতে চান? থ্রেডসের ভেরিফিকেশনের পদ্ধতি দেখুন স্টেপ বাই স্টেপ
HIGHLIGHTS

Meta এর তরফে সদ্যই লঞ্চ করা হল Threads

এটি আদতে Instagram -এর একটি অঙ্গ

Twitter -এর কড়া প্রতিযোগী হিসেবে এই অ্যাপ উঠে আসবে বলেই মনে করা হচ্ছে

Instagram তথা Meta -এর তরফে Twitter -এর নতুন বিকল্প নিয়ে আসা হয়েছে। এই নতুন লঞ্চ করা অ্যাপটির নাম Threads। লক্ষাধিক মানুষ এই অ্যাপের সঙ্গে যুক্ত হয়ে গিয়েছে।

ইতিমধ্যেই এই অ্যাপটি বিপুল জনপ্রিয়তা পেয়েছে কারণ ইনস্টাগ্রামের মাধ্যমেই এই অ্যাপে লগইন করতে হয়। আর ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট থাকা মানেই আপনি এমনই এই অ্যাপটিতে লগডইন থাকছেন। কিন্তু এই সদ্য লঞ্চ হওয়া অ্যাপেও এখন হাজার কেন লক্ষ লক্ষ মানুষ।

এঁদের মধ্যে নিজেকে একটু স্বতন্ত্র করতে চাইছেন? কীভাবে আলাদা করবেন ভাবছেন? তাহলে দেখুন কী করে থ্রেডসে নিজের প্রোফাইল ভেরিফাই করাবেন। 

Instagram -এর ভেরিফিকেশন ব্যবহার করেই Threads -এ ভেরিফায়েড হতে পারেন

আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট যদি ভেরিফায়েড হয় তাহলে আপনার থ্রেডস অ্যাকাউন্টটিও নিজে থেকে ভেরিফায়েড হয়ে যাবে। 

এছাড়া অনেকেই তাঁদের প্রোফাইলকে ভেরিফায়েড বানাতে চান, বিশেষ করে যাঁরা সেলিব্রিটি বা যাঁরা সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার তাঁরা চান নিজেদের প্রোফাইলে ব্লু টিক যোগ করতে। এটার প্রধান কারণ হল এই প্রোফাইল যে আপনারই, এটা কোনও ফেক অ্যাকাউন্ট নয় সেটা অন্যদের বোঝাতে কাজে লাগে। 

আপনি ইনস্টাগ্রামকে ব্যবহার করে সেখানে ভেরিফায়েড হয়ে তাদের লিগ্যাসি ভেরিফিকেশন প্রসেসের সাহায্যে এখানেও ব্লু টিক পেতে পারেন। কীভাবে? দেখুন। 

আরও পড়ুন: How Use Thread on PC: কেবল ফোন নয়, Meta-এর থ্রেড কি ডেস্কটপেও ব্যবহার করা সম্ভব? কীভাবে?

সবার আগে ইনস্টাগ্রাম অ্যাপে যান। এবার আপনার প্রোফাইল আইকনে ক্লিক করুন। তারপর হ্যামবার্গার মেনুতে ক্লিক করুন। এই মেনুটি আপনার স্ক্রিনের একদম উপরের ডানদিকে থাকবে। 

এবার সেটিংস এবং প্রাইভেসি অপশনে যান। ওখানে গিয়ে দেখুন রিকোয়েস্ট ভেরিফিকেশন বলে একটা অপশন আছে। না পেলে সার্চ করুন। 

এইবার রিকোয়েস্ট ভেরিফিকেশন অপশনে ক্লিক করুন। এবং যে ফর্ম আসবে সেটাকে পুরোটা ভরে নিন। পুরো ফর্ম ভরা হয়ে গেলে সাবমিট অপশনে ক্লিক করে দিন। 

মনে রাখবেন Instagram সেই সব প্রোফাইলকে ভেরিফাই করে যেগুলো আকর্ষণীয় এবং পাবলিক ইন্টারেস্ট রয়েছে, যেখানে অনেক তথ্য পাওয়া যায়। ফলে এই মেথডে আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট যে ভেরিফায়েড হবেই সেটা কিন্তু নিশ্চিত নয়। তবে এই কোম্পানি একবার আপনার প্রোফাইল রিভিউ করলে আপনাকে জানিয়ে দেবে যে তারা আপনার প্রোফাইলকে ভেরিফাই করবে কি না। 

Threads verified

Threads ভেরিফিকেশন Meta ভেরিফিকেশনের সাহায্যে

এছাড়া Meta ভেরিফায়েডকে কাজে লাগিয়েও Threads এর প্রোফাইলকে ভেরিফায়েড করতে পারেন। এটার জন্য আপনাকে Meta -কে একটা টাকা দিতে হবে আপনার অ্যাকাউন্টকে ভেরিফাই করার জন্য। এটার সঙ্গে অনেকটা Twitter Blue -এর মিল রয়েছে।

যদিও এখন সেটা কেবল মাত্র কিছু জায়গায় উপলব্ধ আছে। যাই হোক, এবার দেখে নিন Meta ভেরিফায়েড -এর সাহায্যে কী করে Threads অ্যাকাউন্ট ভেরিফাই করবেন। 

এটার জন্য সবার আগে আপনার ইনস্টাগ্রাম প্রোফাইলে গিয়ে আবারও সেই হ্যামবার্গার মেনুতে ক্লিক করুন। 

এবার দেখুন Meta Verified বলে একটা অপশন পাবেন। সেখানে ক্লিক করুন। এবার সাবস্ক্রাইব অপশনে ক্লিক করুন। 

আরও পড়ুন: Best Smartphones Under 25,000: OnePlus থেকে Redmi- মিড রেঞ্জের কোন ফোনগুলো সেরা? পাবেন কী কী ফিচার?

এবার আপনার যে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট Threads -এর সঙ্গে যুক্ত সেটাকে ক্লিক করুন এবং সাইন আপ অপশনে ক্লিক করুন। 

এবার ইনস্টাগ্রাম আপনাকে সাবস্ক্রিপশন ফি দেখাবে যেটা কিনা ভারতে প্রতি মাসে 699 টাকা। এবার পে নাও অপশনে ক্লিক করে টাকা জমা দিন। 

একবার এই টাকা জমা দিয়ে দিলে Meta আপনার প্রোফাইলে গিয়ে আইডি কনফার্ম করে দেবে 48 ঘণ্টার মধ্যেই।

তারপর আপনি আপনার পরিচিতি নিশ্চিত করতে যে কোনও সরকারি নথি ব্যবহার করতে পারেন। একবার ভেরিফিকেশন হয়ে গেলে আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ব্লু টিক দেখাবে।  এবং একই সঙ্গে আপনার Threads অ্যাকাউন্ট -এও।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo