Honor 90 India Launch: 200MP ক্যামেরা নিয়ে ভারতে আসছে অনারের নতুন ফোন? লঞ্চ কবে?

Honor 90 India Launch: 200MP ক্যামেরা নিয়ে ভারতে আসছে অনারের নতুন ফোন? লঞ্চ কবে?
HIGHLIGHTS

Honor খুব শীঘ্রই নতুন একটা ফোন নিয়ে ভারতের বাজারে ফিরতে চলেছে

Honor 90 ইতিমধ্যেই একাধিক দেশে লঞ্চ করে গিয়েছে

এই ফোনটি এবার 200 মেগাপিক্সেলের একটি ক্যামেরা নিয়ে দেশে আসতে চলেছে

Honor অর্থাৎ জনপ্রিয় চাইনিজ ব্র্যান্ড আরও একবার ভারতের স্মার্টফোনের বাজারে নতুন করে প্রবেশ করতে চলেছে। এই কোম্পানির তরফে হয়তো শীঘ্রই এই দেশে একটি নতুন ফোন লঞ্চ করা হবে বলে জানা গিয়েছে। এক বিখ্যাত ইউটিউবার জানিয়েছেন Honor 90 ফোনটি শীঘ্রই দেশে লঞ্চ হবে।

ইতিমধ্যেই Honor 90 ফোনটি বিশ্বের একাধিক বাজারে লঞ্চ করে গিয়েছে। দেখুন ফোনটি কোন লঞ্চ হবে বা সেটার সম্পর্কে এখনও পর্যন্ত কী কী জানা গিয়েছে। 

Honor 90 কবে দেশে লঞ্চ করবে? 

Technical Guruji ওরফে যাঁকে সবাই গৌরব চৌধুরী বলে চেনেন তিনি জানিয়েছেন Honor কোম্পানির তরফে জলদিই দেশে Honor 90 ফোনটি লঞ্চ করা হবে। যদিও ভারতে কত দাম হবে এই ফোনের সেটা জানা যায়নি। 

কী কী রঙে কেনা যাবে এই ফোন? থাকবে কোন ফিচার?

Honor 90 ফোনটি যেহেতু ইতিমধ্যেই একাধিক দেশে লঞ্চ করে গিয়েছে তাই এই টিপস্টার জানিয়েছেন যে ফোনটি ভারতে কী কী ফিচার নিয়ে লঞ্চ করতে পারে। তাঁর মতে গ্লোবাল মডেলের সঙ্গে ভারতীয় মডেলের বেশ মিল থাকবে।

Honor কোম্পানির ফোন দেশের বাজেট Realme India -এর প্রাক্তন সিইও মাধব শেঠের হাত ধরে আবার ফিরতে পারে বলেই অনুমান করা হচ্ছে। মাধব শেঠ এখনও আনুষ্ঠানিক ভাবে কিছুই ঘোষণা করেননি কিন্তু Honor for Knights নামক একটি ট্রেডমার্ক দেখা গিয়েছে তাঁর নামের সঙ্গেই। এই ট্রেডমার্কের প্রোডাক্টের ডেসক্রিপশনে smartphone, অন্যান্য আনুসঙ্গিক জিনিস ইত্যাদি লেখা রয়েছে। ফলে এখান থেকে মনে করা হচ্ছে যে Honor কোম্পানি আবারও দেশে ফিরছে তাও তাঁর হাত ধরে। 

আরও পড়ুন: Lightweight Smartphones Under 10,000: দাম থেকে ওজন সবেতেই হালকা, তালিকায় থাক Motorola, Realme সহ এই ফোনগুলো

এই জনপ্রিয় চাইনিজ কোম্পানি যা কিনা আদতে Huawei -এর সাবব্র্যান্ড সেটিকে বিস্তর সমস্যার মধ্যে পড়তে হয়েছিল যখন আমেরিকার সরকার Huawei -কে Google পরিষেবা ব্যবহার করা থেকে বিরত করেছিল। এই ঘটনার পর 2021 সাল পর্যন্ত Honor ভারতে স্মার্টফোন লঞ্চ করে। তারপর খালি স্মার্টফোন, ট্যাবলেট যেমন Honor Watch ES বা Honor Pad 5 এসব লঞ্চ করে। 

এই কোম্পানির তরফে শেষ যে ফোনটি দেশের বাজারে আনা হয়েছিল সেটা হল Honor 9A। এটি একটি বাজেট ফোন ছিল। তখন দেশের বাজারে এই ফোনের দাম রাখা হয় 10,000 টাকা। 

কী কী ফিচার থাকতে পারে? 

Honor 90 tipped to launch India soon

1. 6.7 ইঞ্চির AMOLED কোয়াড কার্ভড ফ্লোটিং ডিসপ্লে থাকবে এই ফোনে। অর্থাৎ এটির স্ক্রিন সাইজ বেশ ভালই বড় হবে। 

2. এখানে 200 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ 12 এবং 2 মেগাপিক্সেলের আরও দুটো ক্যামেরা থাকবে বলেও অনুমান করা হচ্ছে। যদি এটা সত্যি হয় তাহলে এই ফোন দিয়ে যে ফাটাফাটি ছবি তোলা যাবে সেটা স্পষ্ট। 50 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা থাকবে এখানে। অর্থাৎ সেলফি উঠবে একেবারে ঝকঝকে। 

3. Qualcomm Snapdragon 7 Gen 1 প্রসেসরের সাহায্যে চলে এটি। সঙ্গে আছে Adreno 644 GPU। এর অর্থ হল গ্রাহকরা এখানে মোটের উপর ভালই পারফরমেন্স পেয়ে যাবেন। 

আরও পড়ুন: IQOO Quest Days Sale: একবারে 10,000 টাকা ছাড় IQOO 11 এ! আর কোন ফোনে আছে কত অফার? রইল সেলের খুঁটিনাটি

4. ফোনটি তিনটি স্টোরেজ মডেলে উপলব্ধ হবে বলেই জানা গিয়েছে। এই তিনটি মডেল হল 8 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ, 12 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ, 12 GB RAM এবং 512 GB ইন্টারনাল স্টোরেজ। 

5. এখানে 66W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000mAh ব্যাটারি পাওয়া যাবে। অর্থাৎ চার্জিং স্পিড খুব বেশি না হলেও মোটামুটি। একই সঙ্গে স্ট্যান্ডার্ড সাইজের একটি ব্যাটারি পাওয়া যাবে রোজকার কাজের জন্য। 

6. কানেকটিভিটির জন্য এই ফোনে আছে ব্লুটুথ, Wifi, USB টাইপ সি পোর্ট, ইত্যাদি।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo