Google লঞ্চ করল তার প্রথম Pixel Fold ফোল্ডেবল ফোন, Samsung-Oppo কে দেবে টেক্কা

Google লঞ্চ করল তার প্রথম Pixel Fold ফোল্ডেবল ফোন, Samsung-Oppo কে দেবে টেক্কা
HIGHLIGHTS

গুগল এর প্রথম ফোল্ডেবল ফোন Pixel Fold লঞ্চ হয়েছে

গুগল পিক্সেল ফোল্ডে রয়েছে গুগলের Tensor G2 প্রসেসর এবং সিকিউরিটি চিপ হসাবে Titan M2 দেওয়া হয়েছে

Pixel Fold এর দাম 1,799 ডলার, ভারতীয় দাম অনুযায়ী এটি 1,47,500 টাকায় বিক্রি করা হবে

Google তার Google I/O 2023 ইভেন্টে Google Pixel 7a স্মার্টফোনের পাশাপাশি Pixel Fold ডিভাইস লঞ্চ করেছে। এটি গুগল এর প্রথম ফোল্ডেবল ফোন। লঞ্চের আগে থেকে Pixel Fold নিয়ে অনলাইনে একাধিক তথ্য় ফাঁস হচ্ছিল।

Pixel Fold ফোল্ডেবল ফোনে কোম্পানির নিজের Tensor G2 SoC দেওয়া হয়েছে। এটি Android 13 অপারেটিং সিস্টামে কাজ করে। এছাড়া এই ফোন ট্রিপাল রিয়ার ক্য়ামেরা সেটআপ সহ আনা হয়েছে। Pixel Fold এর প্রতিযোগিতা ফোল্ডেবল ফোনের বাজারে Samsung Galaxy Z Fold, Oppo Find N2 Flip এবং Huawei Mate X2-এর মতো স্মার্টফোনের সঙ্গে হবে। আসুন দেখে নেওয়া যাক কী কী ফিচার নিয়ে এসেছে পিক্সেল ফোল্ড।

Google Pixel Fold এর দাম

Pixel Fold এর দাম 1,799 ডলার, ভারতীয় দাম অনুযায়ী এটি 1,47,500 টাকায় বিক্রি করা হবে। এই দামে 256 জিবি স্টোরেজ মডেল কেনা যাবে। এর পাশপাশি, Google Pixel Fold-এর 512 GB মডেলের দাম 1,919 ডলার, প্রায় 1,57,300 টাকা রাখা হয়েছে। পিক্সেল ফোল্ড ফোনটি অবসিডিয়ান এবং পোর্সেলিন কালার অপশনে কেনা যাবে।

Google Pixel Fold এর সাথে গ্রাহকদের বিনামূল্যে Pixel Watch অফার করা হচ্ছে। বলে দি যে বর্তমানে ভারতের বাজারে গুগল পিক্সেল ফোল্ড বিক্রির কোনো খবর দেওয়া হয়েনি।

Google Pixel Fold এর স্পেসিফিকেশন

Google Pixel Fold ফোনে 7.6-ইঞ্চি প্রাইমারি ডিসপ্লে রয়েছে যার অ্যাসপেক্ট রেশিও 6:5 দেওয়া। এর দ্বিতীয় ডিসপ্লে হিসাবে 5.8-ইঞ্চি ফুল HD+ OLED স্ক্রিন দেওয়া হয়েছে, যার অ্যাসপেক্ট রেশিও 17.4:9 এবং এর রিফ্রেশ রেটও 120Hz দেওয়া।

গুগল পিক্সেল ফোল্ডে রয়েছে গুগলের Tensor G2 প্রসেসর এবং সিকিউরিটি চিপ হসাবে Titan M2 দেওয়া হয়েছে। ফোনে 5 বছর পর্যন্ত আপডেট দেওয়া হবে। ফোনটি Android 13-এ চলবে।

গুগল পিক্সেল ফোল্ডের ক্যামেরার কথা বললে, এতে তিনটি রিয়ার ক্যামেরা রয়েছে। ফোনের প্রাইমারি ক্যামেরা হিসাবে 48 মেগাপিক্সেলের অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) দেওয়া। এছাড়া, ফোনে 10.8 মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং 10.8 মেগাপিক্সেল ডুয়াল পিডি টেলিফটোও লেন্স রয়েছে।

সেলফির জন্য, ফোনে 9.5 মেগাপিক্সেল ক্যামেরা পাওয়া যাবে। এছাড়া, ফোনে একটি ইনার সেলফিও দেওয়া হয়েছে। ক্যামেরার সাথে ম্যাজিক ইরেজার, ফটো আনব্লার, নাইট মোডের মতো অনেক ফিচার পাওয়া যাবে।

Google এর ফোল্ড ফোনে 4821mAh ব্যাটারি দেওয়া হয়েছে, যার সাথে 30W এর চার্জিং সাপোর্ট পাওয়া যাবে। এতে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট রয়েছে। দাবি করা হয়েছে যে এটি 72 ঘন্টা স্ট্যান্ডবাই টাইম দেবে।

Google Pixel Fold ফোনে কানেক্টিভিটির ফিচার হিসাবে, 5G, 4G LTE, Wi-Fi 6E, ব্লুটুথ, GPS, Google Cast, NFC, USB Type-C পোর্ট অফার করা হয়েছে। এটি ফেস আনলক এবং তিনটি মাইক্রোফোন এবং পাশে মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ Google One VPN পাওয়া যাবে।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo