Google এর ফোল্ডেবাল স্মার্টফোন Pixel 9 Pro Fold লঞ্চ, জানুন দাম এবং ফিচার

Updated on 14-Aug-2024
HIGHLIGHTS

Google Pixel 9 Pro Fold কোম্পানির Made By Google হার্ডওয়্যার লঞ্চ ইভেন্টে ভারত সহ গ্লোবাল বাজারে চালু করেছে

লেটেস্ট ফোল্ডেবাল ফোনটি কোম্পানির দ্বিতীয় পিক্সেল-ব্র্যান্ডেড ফোল্ডেবাল ফোন এবং এটি ভারতে গুগল এর প্রথম ফোল্ড ফোন

পিক্সেল 9 প্রো ফোল্ড এর দাম ভারতে 1,72,999 টাকা রাখা হয়েছে

Google Pixel 9 Pro Fold কোম্পানির Made By Google হার্ডওয়্যার লঞ্চ ইভেন্টে ভারত সহ গ্লোবাল বাজারে চালু করেছে। লেটেস্ট ফোল্ডেবাল ফোনটি কোম্পানির দ্বিতীয় পিক্সেল-ব্র্যান্ডেড ফোল্ডেবাল ফোন এবং এটি ভারতে গুগল এর প্রথম ফোল্ড ফোন। গুগল ইভেন্টে ভারতে Pixel 9 Series এর আওতায় আনা হয়েছে 4টি স্মার্টফোন। লেটেস্ট মডেলে কোম্পানির Tensor G4 চিপসেট এবং Gemini AI অফার করা হয়েছে। আসুন জেনে নেওয়া যাক পিক্সেল 9 প্রো ফোল্ড ফোনের স্পেসিফিকেশন এবং দাম কত।

ভারতে Pixel 9 Pro Fold এর দাম এবং বিক্রি

পিক্সেল 9 প্রো ফোল্ড এর দাম ভারতে 1,72,999 টাকা রাখা হয়েছে। এটি একটি ভ্যারিয়্যান্ট 16GB+256GB অপশনে পাওয়া যাবে।

আরও পড়ুন: দুর্ধর্ষ ক্যামেরা সহ Google Pixel 9 Series ভারতে লঞ্চ, জানুন দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

নতুন পিক্সেল 9 লাইনআপ Flipkart , Croma এবং Reliance Digital আউটলেট থেকে বিক্রি হবে। গুগল জানিয়েছে যে ভারতে পিক্সেল 9 প্রো ফোল্ড এর বিক্রি 22 অগাস্ট থেকে শুরু হবে।

পিক্সেল 9 প্রো ফোল্ড ফোনের স্পেসিফিকেশন এবং ফিচার কী রয়েছে

গুগল পিক্সেল 9 প্রো ফোল্ড ফোনে 8-ইঞ্চি LTPO OLED Super Actua Flex ইনার স্ক্রিন দেওয়া হয়েছে। এটি 2076×2152 পিক্সেল রেজোলিউশন, 120Hz রিফ্রেশ রেট এবং 2700 নিট পর্যন্ত পিক ব্রাইটনেস সাপোর্ট করে।

ফোনের আউটার ডিসপ্লের কথা বললে, এতে 6.3-ইঞ্চি OLED Super Actua ডিসপ্লে দেওয়া। এটি 120Hz রিফ্রেশ রেট, 1080×2424 পিক্সেল রেজোলিউশন এবং ইনার স্ক্রিনের সমান পিক ব্রাইটনেস অফার করে।

প্রসেসর হিসেবে গুগল পিক্সেল 9 প্রো ফোল্ড ফোনে Google Tensor G4 পাওয়া যাবে। ফোনের সাথে Titan M2 সিকিউরিটি চিপ দেওয়া হয়েছে।

ফোল্ডেবাল ফোনের বাইরে দিকে 48 মেগাপিক্সেলের ওয়াইড-এঙ্গেল ক্যামেরা, অটোফোকস সহ 10.5-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং 5x পর্যন্ত অপটিক্যাল জুম, 20x সুপার রেস জুম সহ 10.8-মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা রয়েছে। ওয়াইড এবং টেলিফটো দুটি ক্যামেরাতেই অপটিকাল এবং ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন রয়েছে।

পাওয়ার দিতে গুগল পিক্সেল 9 প্রো ফোল্ড ফোন 4650mAh ব্যাটারি সহ আনা হয়েছে। কোম্পানির দাবি যে একবার ফুল চার্জ করার পর এটি 24 ঘন্টারও বেশি সময় পর্যন্ত চলবে। এছাড়া এতে Extreme Battery Saver ফিচার দেওয়া যা অন করলে 3 দিন পর্যন্ত ব্যাকআপ দেবে। ফোনটি চার্জ করার জন্য 45W ফাস্ট চার্জিং এবং Qi ওয়্যারলেস চার্জিং ফিচার দেওয়া।

আরও পড়ুন: Oppo New smartphone: আল্ট্রা্ ক্লিয়ার ক্যামেরা সিস্টাম সহ লঞ্চ হবে OPPO F27 5G, কোম্পানি শেয়ার করল ডিটেল

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit.

Connect On :