Google Pixel 8 Series Battery: পিক্সেল 7-এর তুলনায় বড় ব্যাটারি নিয়ে আসছে গুগলের নয়া ফোন, এক চার্জে চলবে কতক্ষন?

Updated on 03-Jul-2023
HIGHLIGHTS

Google-এর তরফে অবশেষে হয়তো তাদের ফোনের চার্জিং এবং ব্যাটারির সমস্যা মেটানো হতে চলেছে

Google Pixel 8-এর ক্যামেরার পর নতুন চমক মিলল এই ফোনের ব্যাটারির বিষয়ে

জানা যাচ্ছে Pixel 7-এর তুলনায় Google Pixel 8 এবং Pixel 8 Pro ফোনে বড় ব্যাটারি থাকতে পারে

Google Pixel 7 একাধিক চমক নিয়ে লঞ্চ করেছিল। শুধরে নিয়েছিল এই ফোনগুলোর একাধিক সমস্যাও। ক্যামেরা থেকে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের নানা সমস্যা ঠিক করে নেওয়া হয়েছিল Pixel 7 -এ। কিন্তু তবুও Google এর এই ফোনে এমন একাধিক জায়গা রয়েছে যা এখনও ঠিক করা উচিত বা সম্ভব এই কোম্পানির তরফে। 

Google Pixel ফোনের চার্জিং স্পিড মোটেই সুবিধাজনক নয়। আসলে কী বলুন তো গুগল কখনই ফাস্ট চার্জিং স্পিডের দৌড়ে সেই অর্থে সামিল হতে চায়নি। তবে Google না চাইলেও বাজারে তার যারা প্রতিযোগী সেই Realme, Xioami, Motorola কিন্তু বহুদিন আগেই দ্রুত চার্জিং স্পিডের সুবিধা নিয়ে এসেছে। এখন এই কোম্পানিগুলোর অধিকাংশ ফোনেই ফাস্ট চার্জিং -এর সুবিধা পাওয়া যায়।

অন্যদিকে Google আপাতত তার সম্পূর্ণ মনোনিবেশ করেছে তাদের আসন্ন Flagship ফোন সিরিজের উপর। অর্থাৎ Pixel 8 সিরিজের উপর। এই সিরিজ চলতি বছরের শেষের দিকে লঞ্চ হতে পারে। এবং আশা করা হচ্ছে অবশেষে এই সিরিজের হাত ধরেই Pixel ফোনের যে ব্যাটারি এবং চার্জিং সংক্রান্ত সমস্যা ছিল সেটা মিটে যাবে।

Pixel 7 সিরিজের থেকে অনেকটাই উন্নতমানের ব্যাটারি এবং চার্জিং স্পিড পাওয়া যাবে এই ফোন সিরিজে। এমনটা জানা গিয়েছে। 

Google Pixel 8 সিরিজের ফোনের চার্জিং স্পিড কেমন হবে?

Android Authority -এর একটি রিপোর্টে জানানো হয়েছে Google Pixel 8 Pro ফোনটিতে 27W ফাস্ট চার্জিং -এর সুবিধা পাওয়া যাবে 23W ফাস্ট চার্জিং -এর সুবিধার বদলে যেটা এতদিন Pixel 7 Pro ফোনটিতে উপলব্ধ ছিল। অন্যদিকে Pixel 8 ফোনটিতে 24W ফাস্ট চার্জিং -এর সুবিধা থাকতে পারে বলেই অনুমান করা হচ্ছে। প্রসঙ্গত Pixel 7 এ কিন্তু মাত্র 20W ফাস্ট চার্জিং -এর সুবিধা আছে। যদিও এটা আহামরি কিছু পরিবর্তন নয়, ছোটই একটা ধাপ তবুও Pixel ব্যবহারকারীরা এতদিন এই কোম্পানির ফোনে যে বদল চাইছিলেন সেটা হয়তো এবার পেয়ে যাবেন। 

আরও পড়ুন: Motorola Razr 40 Launch: চমকভরা ফিচার নিয়ে দেশে লঞ্চ করছে বিশ্বের সবথেকে স্লিম ফোল্ডেবল ফোন, কিনতে কত খরচ হবে?

ব্যাটারি কেমন হবে Google Pixel 8 সিরিজের ফোনে?

এই একই রিপোর্টে এই ফোনের ব্যাটারির বিষয়েও কথা বলা হয়েছে। অ্যান্ড্রয়েড অথরিটির রিপোর্টে Pixel 8 সিরিজের চার্জিং স্পিডের পাশাপাশি জানানো হয়েছে এই ফোনে কত ব্যাটারি পাওয়া যেতে পারে।

এই রিপোর্ট অনুযায়ী Google Pixel 8 ফোনটিতে গ্রাহকরা পেতে পারেন 4485 mAh ব্যাটারি। প্রসঙ্গত Pixel 7 ফোনটিতে কিন্তু কেবল 4270 mAh ব্যাটারি আছে। অন্যদিকে 4950 mAh ব্যাটারি থাকতে পারে Pixel 8 Pro ফোনটিতে, যেখানে Pixel 7 Pro ফোনে ছিল মাত্র 4926 mAh ব্যাটারি। 

আর কী কী বদল দেখা যাবে এই ফোনে?

এছাড়া আগে প্রকাশিত একটি ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে Pixel 8 ফোনটিতে গ্রাহকরা পেয়ে যাবেন 6.17 ইঞ্চির একটি ডিসপ্লে যা কিনা আগের বারের Pixel 7 ফোনের তুলনায় বেশ ছোট, সেখানে 6.3 ইঞ্চির একটি ডিসপ্লে আছে। তবে এখানে 120 Hz রিফ্রেশ রেট থাকতে পারে যেখানে Pixel 7 -এ কিন্তু মাত্র 90 Hz রিফ্রেশ রেট রয়েছে এবং অন্যান্য Pixel ফোনে 60-90 HZ রিফ্রেশ রেট দেখা যায়।

আরও পড়ুন: Pink WhatsApp Scam: লোভে পড়ে গোলাপি হোয়াটসঅ্যাপ ডাউনলোড মানেই বিপদ! খোয়াতে পারেন সর্বস্ব

ফলে Google যে তাদের এই আসন্ন ফোন সিরিজে একাধিক বদল আনতে প্রস্তুত সেটা বেশ স্পষ্ট। ফাঁক ফোঁকর আর তেমন রাখতেই চাইছে না এই কোম্পানি। 

এছাড়াও Pixel 8 সিরিজে WIFI 6 এবং 6E থাকতে পারে দ্রুত গতির স্পিড পাওয়ার জন্য। যদিও এখনও এই ফোনগুলোর লঞ্চ হতে ঢের দেরি তবুও বেশ কিছু তথ্য পাওয়া গিয়েছে। আগামীতে লঞ্চের সময় এগোলে আরও তথ্য মিলবে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :