Google Pixel 7a ভারতে লঞ্চ, ফোনে রয়েছে Tensor G2, 64MP ক্যামেরা, জানুন দাম কত

Google Pixel 7a ভারতে লঞ্চ,  ফোনে রয়েছে Tensor G2, 64MP ক্যামেরা, জানুন দাম কত
HIGHLIGHTS

Google তার বার্ষিক ইভেন্ট I/O 2023 -এ নতুন সস্তা ফোন Pixel 7a লঞ্চ করে দিয়েছে

এই ফোনের 8GB RAM এবং 128GB স্টোরেজের দাম 43,999 টাকা রাখা হয়েছে

লঞ্চ অফারের আওতায় কোম্পানি গ্রাহকদের HDFC কার্ড পেমেন্টে 4000 টাকার ছাড় অফার করছে

টেক জয়েন্ট Google তার বার্ষিক ইভেন্ট I/O 2023 -এ নতুন সস্তা ফোন Pixel 7a লঞ্চ করে দিয়েছে। কোম্পানি এই ইভেন্টে Pixel 7a ছাড়াও একাধিক প্রোডাক্ট নিয়ে হাজির হয়েছে। এই প্রোডাক্টের মধ্য়ে রয়েছে কোম্পানির প্রথম ফোল্ডেবল ফোন Pixel Fold, Pixel Tablet সহ একাধিক আপডেটও নিয়ে এসেছে।

Google Pixel 7a এর কথা যদি বলে তবে এই পিক্সেল 7 সিরিজে কোম্পানি Pixel 7 এবং Pixel 7 Pro ফোন আগেই লঞ্চ করে দিয়েছে। পিক্সেল 7a ফোনে আগের দুটি ফোন Pixel 7 এবং Pixel 7 Pro এর মতো একই ডিজাইন অফার করেছে।

আসুন জেনে নেওয়া যাক Pixel 7a ফোনে কী বিশেষ রয়েছে এবং ফোনের দাম কত?

Pixel 7a এর দাম কত

পিক্সেল 7a ফোনটি একটি ভ্যারিয়্যান্টে ভারতে আনা হয়েছে। এই ফোনের 8GB RAM এবং 128GB স্টোরেজের দাম 43,999 টাকা রাখা হয়েছে। ফোনটি Flipkart থেকে বিক্রি করা হবে। Pixel 7a লঞ্চ হওয়ার সাথেই বিক্রির জন্য় উপলব্ধ হয়ে গিয়েছে।

Pixel 7a ফোনটি চারকোল, স্নো এবং সি কালার অপশনে কেনা যাবে। লঞ্চ অফারের আওতায় কোম্পানি গ্রাহকদের HDFC কার্ড পেমেন্টে 4000 টাকার ছাড় অফার করছে।

Google Pixel 7a এর স্পেসিফিকেশন

গুগল পিক্সেল 7a ফোনে 6.1-ইঞ্চি ফুল HD+ OLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রিফ্রেশ রেট 90Hz দেওয়া। ডিসপ্লেতে গরিল্লা গ্লাস 3 এর প্রটেকশন দেওয়া রয়েছে। ফোনে HDR সাপোর্টও পাওয়া যাবে।

Pixel 7a ফোনে গুগলের নিজস্ব প্রসেসর Tensor G2 দেওয়া হয়েছে। একই প্রসেসর আমরা Pixel 7 এবং Pixel 7 Pro ফোনেও দেখতে পেয়েছি। ফোনের সাথে টাইটান এম2 সিকিউরিটি প্রসেসরও পাওয়া যাচ্ছে। Pixel 7a ফোনে 8 GB LPDDR5 RAM এর সাথে 128 GB UFS 3.1 স্টোরেজ দেওয়া হয়েছে।

Pixel 7a এর ক্যামেরার কথা বললে, এতে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। ফোনের প্রাইমারি ক্যামেরা 64 মেগাপিক্সেলের দেওয়া। এর সাথে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশনও দেওয়া হয়েছে। দ্বিতীয় লেন্স হিসাবে 13 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল দেওয়া। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য় 13-মেগাপিক্সেল ক্যামেরা অফার করা হয়েছে।

Pixel 7a ফোনকে পাওয়ার দিতে 4385mAh ব্যাটারি রয়েছে। তবে ফোনের সাথে চার্জার পাওয়া যাবে না, যদিও এবার Google তার ফোনের সাথে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট দিয়েছে। ফোনে Wi-Fi, Bluetooth v5.3 এবং NFC ছাড়াও USB Type-C (3.2 Gen 2) এর মতো ফিচার রয়েছে।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo