লঞ্চের আগেই Google Pixel 7A-এর স্পেসিফিকেশন ফাঁস অনলাইনে! আছে কোন কোন ফিচার?

লঞ্চের আগেই Google Pixel 7A-এর স্পেসিফিকেশন ফাঁস অনলাইনে! আছে কোন কোন ফিচার?
HIGHLIGHTS

Google -এর তরফে Pixel 7A নিয়ে আসা হতে চলেছে Google I/O 2023 এ

এটি Google Pixel 6A ফোনটির উত্তরসূরি হতে চলেছে

এখানে 6.1 ইঞ্চির একটি OLED ডিসপ্লে থাকবে

Google -এর তরফে তাদের বহু অপেক্ষিত ফোন Google Pixel 7A হয়তো এই বছরই লঞ্চ করা হবে। Google I/O 2023 এই হয়তো ঘোষণা করা হতে পারে এই ফোনের। এই অনুষ্ঠানটি মে মাসের 10 তারিখে হবে। কিন্তু ফোনটি লঞ্চের আগেই একজন টিপস্টার দেবায়ন রয় এই ফোনের একাধিক ফিচার, স্পেসিফিকেশন অনলাইনে ফাঁস করে দিয়েছেন। এই ফোনে কেমন ডিসপ্লে থাকবে, প্রসেসর কী হবে, ক্যামেরা সহ সফটওয়্যার কেমন হবে সবটাই জানিয়েছেন তিনি। এই আসন্ন ফোনটি আদতে Google -এর Google Pixel 6A ফোনটির উত্তরসূরি হতে চলেছে। ফলে Pixel 6A -এর থেকে যে এই ফোনে উত্তর ফিচার থাকবে সেটা বোঝাই যাচ্ছে। 

Google Pixel 7A নিয়ে কী কী জানিয়েছেন টিপস্টার দেবায়ন রয়? 

1. তাঁর কথা অনুযায়ী এই ফোনে 6.1 ইঞ্চির একটি Full HC+ OLED ডিসপ্লে থাকবে যেখানে মিলবে 90 HZ রিফ্রেশ রেট। 

2. এখানে Tensor G2 প্রসেসর থাকবে বলেই মনে করা হচ্ছে। বর্তমানে এই চিপসেট Pixel 7 এবং Pixel 7 Pro ফোন দুটিতে দেখা যাচ্ছে। 

3. Pixel 7A ফোনটিতে ডুয়াল রিয়ার ক্যামেরা থাকবে বলেই তিনি জানিয়েছেন। এর মধ্যে প্রাইমারি ক্যামেরায় 64 মেগাপিক্সেলের একটি সেন্সর সহ 12 মেগাপিক্সেলের আরও একটি সেন্সর থাকবে বলে জানা গিয়েছে। তবে ফ্রন্ট ক্যামেরায় কত পিক্সেলের সেন্সর থাকবে সেটা জানা যায়নি এখনও তবে কিছু রিপোর্টে জানানো হয়েছে Pixel 7 এবং Pixel 7 Pro ফোন দুটির মতো এখানেও 10.8 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা থাকবে। 

4. এই ফোনটি পরিচালিত হবে অ্যান্ড্রয়েড 13 এর সাহায্যে। 

5. এছাড়া জানা গিয়েছে এই ফোনে 5W ওয়্যারলেস চার্জিং -এর সুবিধা মিলবে। 

এর আগে অবশ্য টিপস্টার OnLeaks- এর সঙ্গে হাত মিলিয়ে SmartPrix জানিয়েছিল যে এই ফোনের ডিজাইন নাকি Pixel 7 এবং 7 Pro এর মতোই হবে। অর্থাৎ চৌকো স্ট্রিপ ক্যামেরা আইল্যান্ড থাকবে এখানে। রিয়ার প্যানেলের উপর দিকেই এই মডিউল থাকবে। যদিও এখনও Google -এর তরফে এই ফোনের ডিজাইন বা স্পেসিফিকেশন সম্পর্কে এখনও কিছু প্রকাশ্যে আনেনি। তবে এই বেলা দেখে নিন Google Pixel 6A ফোনটিতে কী কী ফিচার ছিল। 

Google Pixel 7a

Google Pixel 6A এর ফিচার

1. এই ফোনে আছে 6.1 ইঞ্চির একটি Full HD+ AMOLED ডিসপ্লে। এখানে আছে 60 Hz রিফ্রেশ রেট সহ 20:9 অ্যাসপেক্ট রেশিও। HDR সাপোর্ট, ইত্যাদিও মিলবে এখানে। সঙ্গে প্রোটেকশনের জন্য আছে কর্নিং গোরিলা গ্লাস 3 এর সুবিধা। 

2. Tensor প্রসেসরের সাহায্যে এটি চলে এখানে 6 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ আছে। অ্যান্ড্রয়েড 12 সাহায্যে এখন এই ফোন চললেও এটি অ্যান্ড্রয়েড 13 এর আপডেট পেয়ে যাবে। 

3. এই ফোনেও আছে ডুয়াল রিয়ার ক্যামেরা যেখানে প্রাইমারি ক্যামেরায় আছে 12.2 মেগাপিক্সেলের সেন্সর। আরেকটি ক্যামেরায় আছে 12 মেগাপিক্সেলের সেন্সর। 8 মেগাপিক্সেলের সেন্সর আছে ফ্রন্ট ক্যামেরায়। 

4. এখানে কানেকটিভিটির জন্য আছে 5G, 4G Volte, WIFI, ব্লুটুথ, GPS, USB টাইপ সি পোর্ট, ইত্যাদি। 

5. 18W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 4306mAh ব্যাটারি মিলবে এই ফোনে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo