লঞ্চের আগেই ফাঁস Google Pixel 7A, Pixel Fold-এর দাম! কবে লঞ্চ করছে ফোন, মূল্যই বা কত?

Updated on 28-Apr-2023
HIGHLIGHTS

জুন জুলাই মাসে লঞ্চ করতে চলেছে Google Pixel 7A এবং Pixel Fold

মে মাসে যে Google IO অনুষ্ঠিত হবে সেখানে হয়তো এই ফোন দুটোর কথা ঘোষণা করা হবে

তবে Pixel 7A দেশে লঞ্চ হলেও Pixel Fold হয়তো লঞ্চ হবে না দেশীয় বাজারে

Google -এর তরফে এখনও পর্যন্ত Google Pixel 7A বা Pixel Fold নিয়ে কোনও উচ্চবাচ্য করা হয়নি। তবুও তার আগেই অনলাইনে ফাঁস হয়ে গিয়েছে এর দাম থেকে লঞ্চ হওয়ার সম্ভাব্য সময়। কিছুদিন আগেই এই ফোন দুটোর লঞ্চ হওয়ার দিন প্রকাশ্যে চলে এসেছিল। এখন নতুন একটি ফাঁস হওয়া খবর থেকে জানা যাচ্ছে এই ফোন দুটোর দাম। টুইটারে Yogesh Brar নামক এক ব্যক্তি এই ফোন দুটোর দামের সম্পর্কে আভাস দিয়েছেন। তিনি এর আগে এমন একাধিক তথ্য অনলাইনে দিয়েছেন যা সঠিক প্রমাণিত হয়েছে, ফলে আশা করা হচ্ছে এই তথ্যও সঠিক হবে। তিনি জানিয়েছেন Pixel 7A -এর দাম 500 ডলারের মধ্যে রাখা হবে যা কিনা ভারতীয় মূল্যে 41,200 টাকার মতো হবে। তবে অন্যদিকে প্রিমিয়াম ফোন Pixel Fold -এর দাম বেশি পড়বে। এটির দাম 1,500 ডলারের মধ্যে হবে বলেই জানিয়েছেন তিনি। অর্থাৎ যা কিনা ভারতীয় মূল্যে দাঁড়াচ্ছে 1.23 লাখ টাকা। 

এর আগে Twitter -এ ফাঁস হওয়া একটি তথ্য থেকে জানা গিয়েছিল জুলাই মাসে লঞ্চ হতে পারে এই ফোন। Pixel Fold-ও একই সময় লঞ্চ করবে। কিন্তু Pixel Watch যেমন দেশে আসেনি, এই ফোনটির ক্ষেত্রেও হয়তো তাই হবে। তবে Pixel 7A হয়তো দেশে লঞ্চ করবে। কারণ এর আগে Google -এর তরফে তাদের A সিরিজের সব ফোনই দেশে লঞ্চ করা হয়েছিল।

গত বছর Google -এর তরফে একসঙ্গে তিনটি ফোন লঞ্চ করা হয়েছিল। এই ফোনগুলো হল Google Pixel 6A, Pixel 7, এবং Pixel 7 Pro। অনুমান করা হচ্ছে Google Pixel 7 -এর সঙ্গে এই নতুন Pixel 7A -এর বেশ মিল থাকবে। অর্থাৎ এক্ষেত্রে গ্রাহকরা এই ফোনে একটি 6.3 বা 6.1 ইঞ্চির একটি ফ্ল্যাট ডিসপ্লে পেতে পারেন সঙ্গে একটি ইউনিক ক্যামেরা বার যেখানে ডুয়াল রিয়ার ক্যামেরা থাকবে। 

আর কী কী জানা যাচ্ছে Google Pixel 7A সম্পর্কে?

1. এখানে একটি 90 Hz রিফ্রেশ রেট থাকবে সঙ্গে 64 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা। এটার সঙ্গে 12 মেগাপিক্সেলের আরও একটি ক্যামেরা থাকতে পারে। ফলে এই ফোনের সাহায্যে তোলা ছবিগুলো যে OnePlus, Xiaomi, Samsung, ইত্যাদি ফোনে তোলা ছবিকে টেক্কা দেবে সেটা বেশ বোঝা যাচ্ছে। 

2. Yogesh Brar Google Pixel 7A -এর যে দামটি বলেছেন সেটা যে ঠিক হতে পারে সেটার একটা আভাস Google Pixel 6A -এর দামের দিকে তাকালেই বোঝা যাচ্ছে। কারণ Google Pixel 6A ফোনটি যখন লঞ্চ করেছিল তখন এটির দাম ছিল 43,999 টাকা। যদিও বর্তমানে এই ফোন মাত্র 30,000 টাকাতেই পাওয়া যাচ্ছে। 

3. Pixel Fold দেশীয় বাজারে লঞ্চ না করলেও এই ফোনের লঞ্চ ভীষণ গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ Xiaomi, Samsung, Vivo, Oppo -এর তরফে ইতিমধ্যেই Foldable ফোন আনা হয়েছে বা হতে চলেছে। Pixel Fold- এ কাস্টম অ্যান্ড্রয়েড OS থাকবে যেমনটা  ফোল্ডিং ফোন বা ট্যাবলেটে থাকে। Samsung Galaxy Z Fold 4 গত বছর অ্যান্ড্রয়েড 12L নিয়ে লঞ্চ করেছিল। 

4. অন্যদিকে Pixel Fold ফোনটিতে 5.9 ইঞ্চির একটি ভিউয়িং এরিয়া থাকবে ফোল্ড করলে আর আনফোল্ড করলে সেটা 7.69 ইঞ্চির ভিউয়িং এরিয়া হয়ে যাবে। যদিও ইতিমধ্যে Foldable ফোনের ক্ষেত্রে Samsung একটি বেঞ্চমার্ক তৈরি করে দিয়েছে। তারা তাদের Samsung Galaxy Z Fold 3 এবং Fold 4 এ IPX7 রেটিং দিয়েছে। অর্থাৎ এই ফোন দুটি জল প্রতিরোধ করতে সক্ষম।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :