Google pixel 6A: ভারতে লঞ্চ হতে চলেছে গুগলের নতুন পিক্সেল ফোন, জানুন ফিচার

Google pixel 6A: ভারতে লঞ্চ হতে চলেছে গুগলের নতুন পিক্সেল ফোন, জানুন ফিচার
HIGHLIGHTS

চলতি মাসের শেষেই বাজারে আসতে চলেছে গুগল পিক্সেল 6A ফোন

বাজারে আসার পরেই ভারতে বিক্রি শুরু হয়ে যাবে এই ফোনটির

এই ফোনটির দাম প্রকাশ্যে এল, জানেন কত দাম?

চলতি মাসের শেষেই ভারতে গুগল পিক্সেল 6A (Google Pixel 6A) আসতে চলেছে। Google Pixel 6A জুলাই মাসের শেষে লঞ্চ হবে ভারতে। আর লঞ্চ হয় যাওয়ার পরেই ফোনটি বিক্রিও শুরু করে দেওয়া হবে। তবে লঞ্চ হওয়ার আগেই প্রকাশ্যে এল এই ফোনের দাম। খুবই কম দামে ফোনটি বাজারে আসতে চলেছে। সূত্রের খবর অনুযায়ী পিক্সেল 6A ফোনটি শুধু মাত্র E-commerce সাইট, Flipkart থেকে কিনতে পারা যাবে। Google Pixel 6 সিরিজের অন্যান্য ফোনে যে ধরনের শক্তিশালী tensor চিপ ব্যবহার করা হয়েছে এই ফোনের ক্ষেত্রেও সেই একই চিপ ব্যবহার করা হবে।

কী কী ফিচার থাকতে চলেছে এই ফোনে?

গুগল তাদের I/O ইভেন্টে এই ফোনটি প্রথম প্রকাশ্যে আনে। ইভেন্টটি এই বছরই আয়োজিত হয়েছিল। মার্কিন সংস্থা তখনই এই ফোনের ব্যাপারে নানান তথ্য প্রকাশ করেছিল। Google এর পিক্সেল 6A ফোনটিতে থাকতে চলেছে 6.1 ইঞ্চির full HD+ OLED ডিসপ্লে। এই ডিসপ্লের উপরে সুরক্ষার জন্য দেওয়া থাকবে কর্নিং গোরিলা গ্লাস 3। Octacore Google Tensor chip থাকবে এই ফোনটিতে। এর আগে গুগল পিক্সেল 6 এবং 6 Pro ফোনটিতে একই ধরনের প্রসেসর ব্যবহার করেছিল। পাসমাপাশি থাকবে Titan M2 সিকিউরিটি চিপ। Google Pixel 6A ফোনে দেওয়া হবে 6GB LPDDR5 RAM এবং 128GB ইন বিল্ট ইন্টারনাল স্টোরেজ থাকবে এই ফোনে।

গুগলের পিক্সেল সিরিজের মূল আকর্ষণ হচ্ছে তার ক্যামেরা। ফোনটি থাকছে ডুয়াল ক্যামেরা। তাতে দেওয়া হবে 12.2 মেগাপিক্সেল ক্যামেরা। এটি প্রাইমারি সেন্সর হিসেবে থাকবে সঙ্গে আরও একটি 12 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা থাকবে। ফোনের ডিসপ্লের নিচটায় থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। 4410 mAh ব্যাটারি দেওয়া হয়েছে ফোনটিতে। 20W ফাস্ট চার্জিংয়ের সুবিধাও থাকবে এই ফোনটিতে। অ্যান্ড্রয়েড 12 অপারেটিং সিস্টেমের সাহায্যের এই ফোনটি চালিত হবে। কানেক্টিভিটির জন্য টাইপ C USB পোর্ট থাকবে। ফ্লিপকার্ট থেকেই কেবল এই ফোনটি কেনা যাবে।

google pixel 6A

কত দাম হবে গুগল পিক্সেলের এই নতুন ফোনের?

সূত্রের খবর অনুযায়ী এই ফোনটির দাম 37000 হতে চলেছে। টুইটারে অভিষেক যাদব নামক এক ব্যক্তি গুগল পিক্সেল 6A ফোনের দাম প্রকাশ করেছেন। আগের খবর অনুযায়ী অনুমান করা হচ্ছিল এই ফোনটির দাম 40000 আশপাশে হবে। আমেরিকায় এই ফোনটির দাম 449 মার্কিন ডলার। যা ভারতীয় মূল্যে কম বেশি  35100 টাকা। ফোনটিতে থাকবে 6GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ। তবে ফোনটি কবে লঞ্চ করবে সেই বিষয়ে এখনই স্পষ্ট করে এখনই সংস্থার তরফে কিছুই জানানো হয়নি। তবে যতদূর জানা গিয়েছে এই বছরই ফোনটি বাজারে আসতে পারবে। Google Pixel 6 Pro তে যে ফিঙ্গারপ্রিন্ট ব্যবহৃত হয়েছিল তার থেকে ফাস্ট ফিঙ্গারপ্রিন্ট দিতে পারে গুগল এই সস্তার ফোনটিতে।

Digit.in
Logo
Digit.in
Logo