GOOGLE PIXEL 4 ফোনটি স্লো পাওয়ার ফেস আনলকের সঙ্গে আসতে পারে

GOOGLE PIXEL 4 ফোনটি স্লো পাওয়ার ফেস আনলকের সঙ্গে আসতে পারে
HIGHLIGHTS

Pixel 4 ফোনটি সিঙ্গেল ফ্রন্ট ক্যামেরার সঙ্গে আসবে

Pixel 4 ফোনে মোশান সেন্স নাও থাকতে পারে

গুগল পিক্সাল 4 ফোনের জন্য যখন কোম্পানি একে একে ফিচার্স আর ফোনের স্পেক্স রিভিল করছে তখন গুগল আরও একবার এই ফোনের 2টি স্পেসাল বৈশিষ্ট্যর কথা জানিয়েছে। ঘোষণা অনুসারে এই আপকামিং ফোনে রেডার বেসড হ্যান্ডস ফ্রি জেসচার সাপোর্ট করবে যা ইউজার্সদের ডিভাইসে টাক্স পার্ফর্মেন্স ভাল করতে পারে। আর অন্য ফিচার হার্ডারপাওয়ার ব্যাকড ফেস আনলক।

এখনও পর্যন্ত গুগল পিক্সাল 4 ফোনটি লঞ্চ করার বিষয়ে কোন অফিসিয়াল খবর আসেনি। আর এর সঙ্গে Google Pixel 4 XLফোনও আসতে পারে বলে মনে করা হচ্ছে। গুগল আবার একটি ভিডিও শেয়ার করেছে সেখানে জানা গেছে যে পিক্সাল 4 ফোনের টপে হেভি ডিজাইনের সঙ্গে আসবে। আর এই ফোনের টপে আপনারা ছোট বেজেল পাবেন আর এর সঙ্গে আপনারা টু টোন বটন কালার স্কিমও পাবেন।

একটি অফিসিয়াল ব্লগ পোস্ট অনুসারে পিক্সাল প্রোডাক্ট ম্যানেজার ব্রান্ডন বাড়বেলো জানিয়েছে যে গুগল পিক্সাল 4 য়ে ফেস আনলক ফিচার আর হ্যান্ডসফ্রি জেসচার থাকবে  যা মোশান সেন্স করবে। আর গুগল পিক্সাল 4 ফোনে আপনারা a la Apple Face IDর মাধ্যমে বেশি সুরক্ষিত ফেস আনলক থাকবে আর সব কিছু স্ট্যান্ডার্ড নির্ভর সিস্টেম সোলির সঙ্গে হবে। গুগল অনেক সময় ধরে রেডার নিরব্রহ সিস্টেম সোলির ওপর কাজ করেছে।

2015 সালে Soli radar system ডেমন্সট্রেট করা হয়েছে আর এর পরে এটি আপগ্রেড করা হয়েছে। আর এই মেশিনটি স্নেশিং এক সঙ্গে হয় যা হ্যান্ড জেসচারের চার্জিং ট্র্যাক, ভলিউম অ্যাডজাস্টমেন্ট, আর হ্যান্ড জেসচার স্মার্টফোন ইন্টারঅ্যাক্সেশন হওয়ার পরে ডেডিকেটেড করা যাবে। পিক্সাল 4 ফোনটি এমন প্রথম ফোন হবে যা Soli radar system যুক্ত হবে।

গুগল পিক্সাল 4 ফোনটিতে গুগল Soli র‍্যাডার চিপ সফটোয়্যার অ্যাল্গোরিদামের সঙ্গে কাজ করবে। আর এর সঙ্গে পিক্সাল 4 ফোনে ফেস আনলকের জন্য আলাদা হার্ডওয়্যার থাকবে। আর আপনাদের জানিয়ে রাখি যে প্রাইভেসি নিয়ে গুগল জানিয়েছে যে ফেস ডেটা ইউজার্সদের ফোনে থাকবে যেমনটা অ্যাপেলে থাকে। আর কোম্পানি অনুসারে সোলি সেন্সার ডেটা স্মার্টফোনে বানানো হবে। আর গুগল পরিষেবার জন্য ব্যাবহার করা হবে না। 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo