Android Q য়ের সঙ্গে গিকবেঞ্চে Google Pixel 2 দেখা গেছে

Updated on 12-Mar-2019
HIGHLIGHTS

সম্প্রতি গিকবেঞ্চের লিস্টিংয়ে Google Pixel 2 ডিভাইসটি Android Q য়ের সঙ্গে দেখা গেছে,আর এর সঙ্গে অনুমান করা হচ্ছে যে খুব তাড়াতাড়ি Andoroid Q ডেভলাপার প্রিভিউয়ের জন্য দেওয়া হতে পারে

অনুমান করা হচ্ছে যে Google তাদের প্রথম Android Q developer প্রিভিউ পিক্সাল স্মার্টফোনের জন্য আসবে। আর সেখানে এই বিষয়ে কিছু জানা যায়নি। Google Pixel 2 য়ের  Android Q preview version য়্বের সঙ্গে গিকবেঞ্চে দেখা গেছে।

Geekbench লিস্টিং থেকে এই বিষয়টি জানা গেছে যে মাউন্টেন ভুই- নির্ভর কোম্পানি খুব তাড়াতাড়ি তাদের প্রথম Android Q developer preview রোল আউট করবে। আর এর আগে গত বছর Google তাদের প্রথম Android P developer preview  য়ের জন্য 7 মার্চ নিয়ে এসেছিল। আর আপনাদের বলে রাখি যে কয়েক সপ্তাহের জন্য ডেভলাপার্স প্রিভিউ শুধু গুগল পিক্সাল স্মার্টফোনের জন্য নিয়ে এসেছে। Android Q Beta Program য়ের জন্য এখন Google I/O 2019, য়্বের সময়ে 7মে থেকে 9 মের মধ্যে এই বছর  Mountain View, Shoreline Amphitheater  য়ে আনা হতে পারে।

অ্যান্ড্রয়েড ডেভলাপার Illiyan Malchev সম্প্রতি Android Developers Backstage podcast য়ের বিষয়ে জানিয়েছে যেখানে Android Q Beta Program যুক্ত স্মার্টফোন এর আগে দেখা গেছে। গিকবেঞ্চে লিস্ট হওয়া ডিভাইসের বিষয়ে বলি তবে Android Q AOSP  য়ের ARM64 processor য়ের সঙ্গে আছে যেখানে এর কোডনেম "walleye" আর এর মানে Google Pixel 2 ।  Android Q Developer Preview এই বছর Google I/O conference য়ের সময়ে 7 মে লঞ্চ করা হতে পারে। আর এর সঙ্গে ইউজার্সরা এখানে এই সিস্টেমে ওয়াইড ডার্ক মোড আর ডেক্সটপ মোড পাবেন।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :