OnePlus, Poco সহ বাজারে ধামাকা করতে আসছে এই 5 মিড রেঞ্জ ফোন, দেখে নিন লিস্ট

Updated on 17-Apr-2023
HIGHLIGHTS

2023 এই একাধিক মিড রেঞ্জের স্মার্টফোন লঞ্চ হতে চলেছে

এর মধ্যে আছে OnePlus -এর ফোন সহ Poco -এর ফোন

বাদ যাবে না Samsung এর Samsung Galaxy F54

30,000 টাকার মধ্যে একগুচ্ছ মিড রেঞ্জের স্মার্টফোন 2023 সালেই ভারতে লঞ্চ করতে চলেছে। তবে এই ফোনগুলো যতই মিড রেঞ্জের হোক না কেন, আদতে এই ফোনগুলোয় পেয়ে যাবেন প্রিমিয়াম ফোনের মতো ফিচার। দেখুন এই তালিকায় কোন কোন ফোন থাকবে। 2023 সালে লঞ্চ হবে যে দুর্দান্ত মিড রেঞ্জের ফোনগুলো তার মধ্যে সেরা 5 এর নাম সহ ফিচার দেখুন। এগুলো শীঘ্রই দেশে লঞ্চ হবে। 

OnePlus Nord 3

2023 -এর অন্যতম সেরা মিড রেঞ্জ ফোন হবে এটি। অনেকেই এই ফোনের জন্য অপেক্ষা করে আছেন। চিনের OnePlus Ace 2V ফোনটি ভারত সহ বিশ্ববাজারে OnePlus Nord 3 ফোন হিসেবে লঞ্চ করবে। এখানে থাকবে MediaTek Dimensity 9000 প্রসেসর। এটা অন্যতম শক্তিশালী মিড রেঞ্জ ফোন হতে চলেছে। এখানে 1.5 K রেজোলিউশন এবং 120 Hz রিফ্রেশ রেট সহ AMOLED ডিসপ্লে থাকবে এই ফোনে। এছাড়া ট্রিপল রিয়ার ক্যামেরা থাকতে পারে এই ফোনে, যেখানে প্রাইমারি ক্যামেরায় 64 মেগাপিক্সেলের একটি সেন্সর সহ 16 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। এটার বেস ভ্যারিয়েন্টটির দাম 30,000 -এর মধ্যেই হবে। 

Poco F5

এই ফোনটিতে দারুন পারফরমেন্স মিলবে বলেই আশা করা হচ্ছে। এটা আর কিছুদিনের মধ্যেই হয়তো লঞ্চ হবে। এই ফোনে আছে Snapdragon 7+ Gen 2 প্রসেসর। এটি আদতে চিনের Redmi Note 12 Turbo -এর রিনেমড ভার্সন। এখানে থাকবে 120 Hz রিফ্রেশ রেট সহ AMOLED ডিসপ্লে। এখানে গ্লাস স্যান্ডউইচ ডিজাইন দেখা যাবে। 64 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে এখানে। 4K ভিডিও রেকর্ড করা যাবে এই ক্যামেরা দিয়ে। এটির দামও 30,000 টাকার মধ্যেই হবে। 

Samsung Galaxy F54

এই ফোনটিও জলদি ভারতে আসতে চলেছে। এখানে Samsung Galaxy A54 -এর তুলনায় কিছু কম ভাল ফিচার থাকবে না। এই ফোনে Exynos 1380 প্রসেসর আছে যেখানে 8 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ মিলবে। 108 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা থাকতে পারে এখানে। ট্রিপল রিয়ার ক্যামেরা থাকতে পারে এই ফোনে সঙ্গে 6000 mAh -এর একটি শক্তিশালী ব্যাটারি থাকবে। 

Realme GT Neo 5

এই ফোনটি দুনিয়ার দ্রুততম চার্জিং ক্ষমতা যুক্ত ফোন হবে। এই ফোনটি প্রথম মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে প্রদর্শিত হয়েছিল। এই ফোনটি শীঘ্রই কয়েক মাসের মধ্যে দেশে লঞ্চ করতে চলেছে। এখানে থাকবে Snapdragon 8+ Gen 1 প্রসেসর সহ LED স্কোয়ার দেখা যাবে ব্যাক প্যানেলে। এছাড়া 144 Hz রিফ্রেশ রেট সহ একটি AMOLED ডিসপ্লে থাকবে এই ফোনে যেখানে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকতে পারে। 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকবে এই ফোনে। 240W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 4600 mAh ব্যাটারি থাকবে এই ফোনে। মাত্র 10 মিনিটে এটি ফুল চার্জ হওয়ার ক্ষমতা রাখে। 

Nothing Phone 2

এই ফোনের সম্পর্কে এখনও তেমন কিছু জানা যায়নি। তবে এই ফোন যে আসছে সেটা মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ঘোষিত হয়েছিল। এখানে থাকতে পারে Snapdragon 8 সিরিজের প্রসেসর। Nothing Phone 1- এর কিছু ফিচার হয়তো এখানে থাকবে সঙ্গে Glyph লাইটিং এবং ওয়্যারলেস চার্জিং -এর সুবিধা পেতে পারেন। এখানে প্রিমিয়াম কোয়ালিটির মেটাল বডি থাকবে বলেই অনুমান করা হচ্ছে। সঙ্গে গ্লাস স্যান্ডউইচ ডিজাইন থাকবে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :