আন্ডার-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার যুক্ত প্রথম ফোন CES 2018 তে দেখা যেতে পারে

আন্ডার-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার যুক্ত প্রথম ফোন CES 2018 তে দেখা যেতে পারে
HIGHLIGHTS

ক্লিকার ID FS9500 সেন্সার শুধু OLED ডিসপ্লের সঙ্গে কাজ করে, এফেক্টিভ হওয়ার পরে এটি ফিঙ্গারপ্রিন্টকে বোঝাবার জন্য প্যানেলের ব্যবহার করে

Synaptics, 2016 সালে অপ্টিকাল সেন্সারের কথা ঘোষনা করেছিল। কোম্পানি বলেছিল যে এটি “টাইপ ১” ম্যানুফ্যাকচারার CES 2018’র সময় প্রথম এমন ফোন লঞ্চ হতে পারে যাতে আন্ডার-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে।

ক্লিকার ID FS9500 সেন্সার শুধু OLED ডিসপ্লের সঙ্গে কাজ করে। যা এফেক্টিভ হওয়ার পরে এটি ফিঙ্গারপ্রিন্টকে বোঝাবার জন্য প্যানেলের ব্যবহার করে। Synaptics দাবি করেছে এই সেন্সার কম্পোনেন্টসের 1.5 mm মোটা প্যানেলের মধ্যে কাজ করতে পারে, যাতে স্ক্রিন প্রোটেক্টার, কভার গ্লাস আর OLED স্ক্রিন আছে।

কোম্পানি এই স্ক্যানারের মাধ্যমে নিজের বর্তমান FS9100 ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সমান সিকিউরিটি প্রোটেকশান দেওয়ার দাবি করেছে যা বেশ কিছু ফ্ল্যাগশিপ ডিভাইসে ব্যবহার করা হয়েছে। যেমন Galaxy S8 duo ইত্যাদি আছে। এই স্ক্যানারের মোটরবোর্ড আর OLED এর পিছনে সুরক্ষিত থাকবে আর তা নোংরা হওয়া আর আদ্রতা থেকে সুরক্ষিত থাকবে।

মনে করা হচ্ছে যে স্যামসং পরের মাসে তাদের Galaxy S9 স্মার্টফোনটি নিয়ে আসবে কিন্তু জুনে ভিভো আর কোয়াল্কমের ঘোষনা করেছিল যে তারা কোন ডিভাইসের ওপর কাজ করবে  আর তাই পরের মাসে লাস ভেগাসে ভিভো তাদের নতুন স্মার্টফোন লঞ্চ করতে পারে।

সোর্সঃ

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo