বিশ্বের প্রথম ‘ফোল্ডেবেল স্মার্টফোন’ Flex Pai লঞ্চ হল

Updated on 05-Nov-2018
HIGHLIGHTS

স্যামসাং, হুয়াওয়ের আগে Royole বিশ্বের প্রথম ‘ফোল্ডেবেল স্মার্টফোন’ নিয়ে এসেছে, আর এটি 8 ইঞ্চির স্মার্টফোন যা ফোল্ডেড হওয়ার পরে 4 ইঞ্চির হয়ে যায়, আর এই ফোনটি চিনের একটি ইভেন্টে লঞ্চ করা হয়েছে

ফোল্ডেবেল স্মার্টফোনের বাজারে সবার আগে যেখানে স্মার্ট ফোন তৈরির কোম্পানি গুলির মধ্যে হুড়োহুড়ির পরে এবার বিশ্বের প্রথম ফোল্ডেবেল স্মার্টফোন লঞ্চ হয়ে গেছে। স্যামসং হুয়াওয়ের আগে Royole বিশ্বের প্রথম ‘ফোল্ডেবেল স্মার্টফোন’ নিয়ে এসেছে, আর এটি 8 ইঞ্চির স্মার্টফোন যা ফোল্ডেড হওয়ার পরে 4 ইঞ্চির হয়ে যায়, আর এই ফোনটি চিনের একটি ইভেন্টে লঞ্চ করা হয়েছে। আপনাদের বলে রাখি যে ক্যালিফোর্নিয়ার একটি কোম্পানি Reoyole সেই ফোন নিয়ে এসেছে। আর এই কোম্পানি তাদের ফোল্ডেবেল স্মার্টফোনটি ফ্লেক্সি নামে লঞ্চ করেছে। আর এই মোবাইল ফোনটি চিনে লঞ্চ করা হয়েছে। আর বেস ভার্সানের দাম CNY 9,000 মানে প্রায় 95,300 টাকা। আর এই বেস ফোনটিতে টেকনিকালী একটি 7.8 ইঞ্চির AMOLED ডিসপ্লে মানে একটি ট্যবালেটের মাঝে ফোল্ড হওয়ার পরে 4 ইঞ্চির স্মার্টফোন হয়ে যায়।

Felxpin 7nm স্ন্যাপড্র্যাগন 8150 প্রসেসারে কাজ করা বিশ্বের প্রথম স্মার্টফোন হিসাবে এসেছে। আর এই ডিভাইসের বেস ভার্সান 6GB র‍্যাম আর 128GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত। আর এই ফোনটি আপনারা 8GB/256GB, 8GB/512GB ভেরিয়েন্টে পাবেন।

এই ফোল্ডেবেল ডিভাইসটি কোম্পানির Ro-Charge য়ের সঙ্গে এসেছে যা ফোনে 0 থেকে 80% পর্যন্ত চার্জ হতে মাত্র এক ঘন্টা সময় নেয়। আর এই ডিভাইসে দুটি ক্যামেরা আছে, 16MP লেন্স আর 20MP লেন্সের এই ক্যামেরা ট্যাবলেটের এক দিনে আছে। আর এই ফোনটি আপনারা যখন ট্যাবলেট থেকে স্মার্টফোন মোডে ফোল্ড করবেন তখন এটি রেয়ার ক্যামেরা হয়ে যাবে। Felxpi Water OS য়ে কাজ করে আর যা এই ফোনটি ধরার সময়ে হাফ ডিসপ্লে ব্যাবহার করার জন্য সেট করে আর এর পরে অন্য দিকে ডিসপ্লে পাওয়া যায়।

আর এই ট্যাবলেটটি যদি ফোল্ড করা হয় তবে এই ডিভাইসটি সম্পূর্ণ ভাবে ফ্ল্যাট ফোল্ডেবড হয়না বরং একটু কার্ভের সঙ্গে দেখা যায়। আর এবার মাইক্রো সফট সারফেস বুক পাবেন। আর এর সঙ্গে আপনারা লেটেস্ট জেনারেশানের চিপসেট পাবেন।

 

Connect On :