28 নভেম্বর বিশ্বের প্রথম Helio P70 SoC যুক্ত স্মার্টফোন লঞ্চ হবে

Updated on 20-Nov-2018
HIGHLIGHTS

রিয়েলমি U1 সিরিজে এবার Relame U1 ফোনটি 28 নভেম্বর লঞ্চ করা হবে, আর এই স্মার্টফোনটি মিডিয়াটেক হেলিও P70 SoC প্রসেসার যুক্ত প্রথম স্মার্টফোন হবে, কোম্পানি এই ফোনটি অ্যামাজন এক্সক্লিউশিভ ভাবে লঞ্চ করবে

Relame সম্প্রতি লঞ্চ করতে চলেছে তাদের U সিরিজের স্মার্টফোন আর এই বিষয়ে তারা একটি অফিসিয়াল টিজার নিয়ে এসেছে। এবার কোম্পানি এই ডিভাইসটিকে মার্কেটিং নাম আর এর লঞ্চ ডেট জানিয়েছে। ভারতে এই ফোনটি লঞ্চ করে এটি অ্যামাজন এক্সক্লিউশিভ হিসাবে নিয়ে আসা হবে। 28 নভেম্বর U সিরিজের এই ফোনটি দুপুর 12.30 য়ে লঞ্চ করা হবে। আর এই লঞ্চ ইভেন্ট ফেসবুক, ইউটিউব, টুইটারের সঙ্গে অফিসিয়াল ওয়েবসাইটেও লাইভ স্ট্রিম করা হবে।

কোম্পানি বলেছে যে এই ফোনটি মিডিয়াটেক হেলিও P70 SoC প্রসেসারে কাজ করা বিশ্বের প্রথম স্মার্টফোন হবে। আর এমনিতে রিয়েলমিও হেলিও P70 SoC প্রসেসার যুক্ত প্রথম ফোন হিসাবে এসেছে। আর অ্যামাজনে রিয়ায়েলমি U1 ফোনটি ল্যান্ডিং পেজে “the most powerful selfie camera ever” লেখা ট্যাগের সঙ্গে দেখা গেছে, আর এই থেকে এই ফোনটির স্পেশাল ফিচারের বিষয়ে জানা গেছে। Relame অনুসারে U1 ফোনটি মিডিয়াটেক হেলিও P70 অক্টা কোর 12nm প্রসেসার যুক্ত হাই রেজিলিউশান ডেপ্তহ ইঞ্জিনে কাজ ক্রবে।আ র এর সঙ্গে এই ডিভাইসটি ফাস্ট মাল্টি ফ্রেম নয়েস রিডাকশান শট, অ্যান্টি ভলিউম ইঞ্জিন আর অ্যাকুয়েরেট AI ডিটেকশান যুক্ত হবে।

ল্যান্ডিং পেজে এই ডিভাইসটি ডইউ ড্রপ নচের সঙ্গে দেখা গেছে। আর রিয়েলমি হেলিও P70 SoC প্রসেসারের সঙ্গে আসতে চলা এটি বিশ্বের প্রথম ফোন হিসাবে আসছে। আর এর সঙ্গে রিয়েলমি প্রথম স্মার্টফোন ব্র্যান্ড যা ব্র্যান্ড লঞ্চের 5 মাসের মধ্যে এক মিলিয়ান শিপমেন্ট করেছে। আর শুধু তাইনা, ব্র্যান্ড লঞ্চের এক মাসের মধ্যেই এটি চতুর্থ র‍্যাং করেছে। আর আমরা যদি এই স্মার্টফোনের দামের দিকটি দেখি তবে এই ডিভাইসটি 15,000 টাকা দামের মধ্যে আসবে বলে বলা হয়েছে। আর সেখানে আমরা যদি এই ডিভাইসের বেস ভেরিয়েন্টটি দেখি তবে তা 10,000 টাকা দামের মধ্যে আসতে পারে আর যা Xiaomi Redmi Y2 ফোনটিকে প্রতিযোগিতায় ফেলতে পারে।

Relme U1 ফোনটি এই স্পেসিফিকেশানের সঙ্গে আসবে

Realme U1 ফোনটি ডায়গোনালা 6 ইঞ্চির ডিউড্রপ ডিসপ্লে যুক্ত হতে পারে। আর এই ডিভাইসটি 90% স্ক্রিন টু বডি রেশিও জুক হতে পারে। আর এই স্মার্টফোনে 1080×2340 রেজিলিউশানের সঙ্গে Full HD+ ডিসপ্লে 19:5:9 অ্যাস্পেক্ট রেশিওর সঙ্গে আসবে। আর Relame U1 ফোনটি অক্টা কোড় মিডিয়াটেক হেলিও P70 SoC র সঙ্গে আসবে। আর এটি 9000MHz য়ের ARM মালি G72 MP3 GPU য়ের সঙ্গে আসবে। আর এর সঙ্গে কোম্পানির CEO মাধব শেঠ বলেছেন যে এই ফোনে VOOC য়ের সঙ্গে ফাস্ট চার্জিং টেকনলজি আসতে পারে। আর কানেক্টিভিটির জন্য এই ফোনে Wi-Fi 802.11 a/b/g/n/ac ডুয়াল ব্যান্ড, ব্লুটুথ 4.2 লো এনার্জি, A-GPS য়ের সঙ্গে GPS, GLONASS, BeiDou আর 4G VoLTE অপশান দেওয়া হতে পারে।

Connect On :